ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

কিছুক্ষণ আগে এক বন্ধু ফোন দিয়ে বলল যে, ফেসবুকে “ঢাকা কর্ল গার্ল” নামে একটি পেজ থেকে নববর্ষ উপলক্ষে আয়োজিত সেক্স পার্টিতে অংশ গ্রহনের আমন্ত্রন জানানো হয়েছে। আইন শৃংখলা রক্ষা কারী বাহিনীর সহায়তায় পার্টিটি বন্ধ করার ব্যপারে আমি কোন পদক্ষেপ নিতে পারি কি না? বিষয়টি প্রথমে আমার কাছে বিশ্বাসযোগ্য না হলেও নেটে সার্চ দিয়ে পেইজটি খুজে বের করলাম। কভার ছবিতে কয়েক জন মেয়ের হাত এবং কয়েকজন মেয়েকে দেখলাম। সেখানে ইংরেজীতে লিখা আছে” ইটস ঢাকা কর্লগার্ল লিঃ, ফান উইদআউট লিমিটস, ইটস ১০০% গ্রান্টেড, কন্টাক্টঃ ০১৭৬৫৮৯৯৬০৩,০১৯৬৫৩২৫৮৩৫ ”

আমি পেইজটির পরিচিতি পেইজে প্রবেশ করে দেখলাম পেইজটি গত ২৩/১০/১২ এ খোলা হয়েছে। সেখানে উপরোল্লিখিত দুইটি নাম্বারসহ ০১৭৭৭০১৬৭৬৩ নাম্বারটি যোগাযোগের মাধ্যম হিসেবে দেওয়া আছে। তাছাড়া, পরিচিতি অংশে ইংরেজীতে “ওই হাভ ভিআইপি কর্ল গার্লস ফর ভিআইপি ক্লায়েন্টস অনলি, ওই হাভ ওন লোকেশন ফর ক্লায়েন্ট, প্লিজ কল ভিআইপি ক্লা ” কথাগুলো লিখা আছে।

তার একটু নিচে এই পেজের একটি পোষ্ট ” কাজ করবা? আর মাত্র ৩০ মিনিট আছে রেজিস্ট্রেশন করার, সো দেরি না করে এখনি কল দাও”।

তার নিচে একটি ২৭ ডিসেম্বর পোষ্ট করা একটি ছবি। ছবির ক্যাপশনে লিখা “যদি পার্টিতে আসতে চাও, আর এনজয় করতে চাও গ্রুপ সেক্স, টাইম ওয়েষ্ট না করে রেজিষ্ট্রেশন করতে হবে ২৭-১২-১২ সকাল ১০ টা থেকে ৩১-১২-১২ সকাল ১১ টার মধ্যে। আরো জানতে কল অথবা এস এম এস কর।” সেখানে আরো লিখা ” সরি সব সময় কল ধরতে পারি না, যদি কল না ধরি তবে কি করতে চাও তা লিখে এসএমএস কর, আমরা ফ্রি হলে অবশ্য কল দিব”।

গত শনি বারে পোষ্ট করা এক ছবিতে লিখে ” ওয়েব ক্যাম সেক্স করতে চাও? নো প্রবলেম কল দাও স্কাইপিতে। স্কাইপি রেটঃ ১০ মিনিট ৬০০ টাকা, ৩০ মিনিট ১০০০ টাকা। নো প্রবলেম, ঢাকাতে অনেক ফেইক আছে, আমরা তা জানি, যদি আমাদের সাথে কাজ করতে চান আগে আমাদের দেখবেন তার পর টাকা দিবেন। যদি আমাদের ভাল লাগে তাহলে টাকা দিবেন। আর টাকা ছাড়া কোন কাজ হবে না। কারণ অনেক ফালতু আছে যারা কাজ করে কিন্তু টাকা দেয় না।”

আমি পেইজে দেওয়া পোষ্ট গুলি দেখে প্রথমে ভাবলাম হয়ত ফাজলামি। তাই প্রথমেই রাব পুলিশের কাছে ফোন না দিয়ে বিষয়টির সত্যতা যাচাইয়ের জন্য প্রথম নাম্বারটিতে ফোন দিলাম। দেখলাম কল ওয়েটিং। কিছুক্ষণ পর আবার ফোন দিলাম দেখলাম আবারো ওয়েটিং। তখন ২য় নাম্বারে ফোন দিলাম। কিন্তু সেটি বন্ধ পেলাম। তার পর আবারো যখন প্রথম নাম্বারটিতে ফোন দিলাম তখন সেটি বিজি পেলাম। তখন আমি চিন্তা করে ” আমি রেজিষ্ট্রেশন করতে চাই” লিখে একটা এসএমএস দিলাম। কিছুক্ষণ পর কল দিলে একটি মেয়ে রিসিভ করল। আমি আমার পরিচয় দিয়ে মেয়েটির নাম জিজ্ঞেস করলে নিজেকে শারমিন এবং নর্থ সাউথ ইউনিভার্সিটিতে পড়ে বলে পরিচয় দেন। অতঃপর তাদের প্রোগ্রামের ডিটেইলস জানতে চাইলে মেয়েটি জানায় যে, গুলশান দুইয়ে তার নিজস্ব ফ্লাটে আজ রাতে গ্রুপ সেক্স পার্ট কাম ড্রিংকসের আয়োজন করছে। পার্টিতে অংশ গ্রহণের শর্ত কি তা জানতে চাইলে মেয়েটি জানায় যে, এখনি ২০০০ টাকা দিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে। যদি রেজিষ্ট্রেশন করি তবে পার্টিতে কি ফ্যাসিলিটি পাব তা জানতে চাইলে মেয়েটি জানায় যে, আজ রাত ১১ টা থেকে ভোর ৪ টা পর্যন্ত তার বাসায় ড্রিংস করতে পারব এবং এক ঘন্টার সময় ব্যাপী তিনজন মেয়ের সাথে গ্রুপ সেক্স করতে পারব। তবে ড্রিংসের দাম এক্সট্রা পে করতে হবে। তারা শুধু দুইটা বিয়ার কমপ্লিমেন্টারি সার্ভ করবে। কোথায় পার্টিটি আয়োজন করছে তা জানতে চাইলে শুধুমাত্র গুলশান দুইয়ের কথা বলে। যদি আমি বিকাশের মাধ্যমে ১৫ মিনিটের মধ্যে ২০০০ তাকা পরিশোধ করে রেজিষ্ট্রেশন করি তবেই তার বাসার নির্দিষ্ট ঠিকানা বলবে।

আমি আর বেশি কিছু না বলে ০১৭১৩৪৪৪৩৩৩ নাম্বারে কল করে রাব হেড কোয়ার্টারে বিষয়টি জানিয়ে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানালাম। দায়িত্বরত অফিসার রাব ১ এ যোগাযোগ করার পরামর্শ দিলেন। অতঃপর আমি ০১৭১৪০৯৩৫৪৫ নাম্বারে কল করে রাব ১ এ দায়িত্বরত অফিসারকে বিষয়টি জানালাম। তিনি ০১১৯৯৮১৬২১০ নাম্বারে কল দিয়ে গুলশান এলাকায় দায়িত্বরত অফিসারের সাথে কথা বলার পরামর্শ দিলেন। আমি উল্লেখিত নাম্বারে কল দিয়ে অফিসারকে বিষয়টি বিস্তারিত ভাবে জানিয়ে ব্যবস্থা নিতে অনুরোধ করলাম। তিনি বিষয়টি মনোযোগ দিয়ে শুনে বললেন যে সে মুহূর্তে তিনি কোন ব্যবস্থা নিতে পারবেন না। ব্যবস্থা নিতে হলে অবশ্য ওই মহিলার কথোপকথন রেকর্ড করে নিয়ে ক্যাম্পে গিয়ে আমকে লিখিত অভিযোগ করতে হবে । আমি তাকে মহিলার নাম্বারটি দিতে চাইলাম এবং তার সাথে কথা বলতে অনুরোধ করলাম, কিন্তু তিনি তাতেও রাজী নয়। আমি ইমেইলের মাধ্যমে ফেইসবুক পেজের ঠিকানাসহ তখনি লিখিত অভিযোগ করতে চাইলাম। কিন্তু তিনি তাতেও রাজী হলেন না।

তাই বাধ্য হয়ে ফোন রেখে দিয়ে ব্লগ লিখতে বসলাম। সারা বিশ্বের মত বাংলাদেশেও সামাজিক নিরাপত্তা ও সুশাসন প্রতিষ্ঠায় ব্লগ একটি কার্যকর ভুমিকা পালন করছে। হয়ত ব্লগে প্রকাশনের মাধ্যমে এই লিখাটি প্রশাসনের উচ্চ মহলের দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হবে এবং নববর্ষ উদযাপনের নামে এরকম নোংরা কার্যক্রম বন্ধে প্রশাসন তড়িৎ ব্যবস্থা নিবে।

৪৩ টি মন্তব্য করা হয়েছে

  1. তানভীর ডেসটিনি বলেছেনঃ

    নো টেনশন । এ বছর ফেসবুকে বিজ্ঞাপন দিয়েছে, আগামী বছর টিভি, পত্রিকায়ও দিবে….. উন্নয়ন হবে আর কি !!!
    ইটসৃ ওকে !!!

  2. রাত্রিশেষ বলেছেনঃ

    আপনার আন্তরিক প্রচেষ্ঠা ও মহৎ উদ্দেশ্যের জন্য অসংখ্য ধন্যবাদ ও সাধুবাদ।

    তিনজন র‍্যাব কর্মকর্তার কেউ ব্যবস্থা নেয় নি – বিষয়টা যতটুকু হতাশার তার বেশী চিন্তার। “সৎ চরিত্রবান তরুণ প্রজম্ম সকল অনাচারের বড় বাধা। সুতরাং নেশা, নারী, জুয়া – তিন অস্ত্রে যুব সমাজের চরিত্র ধ্বংস করে দাও।” – এই বামনীতি আওয়ামী লীগও কি তাহলে নিজ আদর্শে যোগ করল?? বাস্তবতার নিরীখে মনে হচ্ছে সরকার (জামায়াতের ধুয়া তুলে) পুলিশ-র‍্যাবকে শুধু ওয়াজ-তাফসির মাহফিলে ১৪৪ ধারা জারিরই নির্দেশ দেয় নি; বামদের হরতালে মাঠে থেকে সহযোগিতা দেওয়ার মত “যুব সমাজের চরিত্র ধবংসকারী অনুষ্ঠান” আয়োজনেও হয়তো মাঠে থেকে সহযোগিতার কড়া নির্দেশ দিয়েছে।

    অনুষ্ঠান বন্ধ না হলেও হতাশা নয়, এই লেখার মত “বিবেকের প্রদীপ” জ্বালিয়ে যাবেন বলে আশা রাখছি। ভুলে যাবেন না, আমদের হতাশা ওদের অনুপ্রেরণা যোগায়। আলো আসবেই। নতুন ইংরেজি নববর্ষের শুভেচ্ছা।

  3. নীলকন্ঠ বলেছেনঃ

    আপনি ভালো মানুষ হতে চান? হতে পারেন। নিরীহ গোবেচারা হয়ে মাথা নিচু করে চলবেন। এই শর্তে কেউ আপনাকে সরাসরি বাধা দিবেনা।

    যদি আপনি অন্যকে ও ভালোর পথে ডাকেন তাহলে আপনি কোথাও থেকে সহযোগীতা পাবেন না। আর পদে পদে আপনাকে ঠেঙ্গানোর লোকের অভাব হবেনা।

    ভালো হতে গেলে বাধা, খারাপ হতে গেলে বাধা নাই।

    ধন্যবাদ ভাই
    আপনি আপনার দায়িত্ব পালন করেছেন।

  4. শাহ আবদালী বলেছেনঃ

    এদেশের নারীবাদীরা কি বলে সে অপেক্ষায় আছি। এখন হয়ত কিছুই বলবে না , তবে ঐ সব পার্টিতে ২-১ তা মেয়ে খুন হয়ে গেলে ঠিকই দেশ মাথায় তুলবে।

  5. প্রবাসী

    প্রবাসী বলেছেনঃ

    বাক্সবন্দী বিবেক ভাই, আপনার আন্তরিকতায় অভিভূত।
    ধিক্কার জানাই আপনার আন্তরিক প্রচেষ্টাকে পাত্তা না দেওয়া RAB সদস্যদেরকে।

    আইনের সঠিক প্রয়োগ হলে দেশে সচেতন মানুষ তৈরি হবে, আর সচেতন মানুষ তৈরি হলে তো ওদের ওভার ইনকাম সোর্স বন্ধ হয়ে যাবে। ওটা বন্ধ হলে ত্যানাদের বাড়ি – গাড়ি কী করে হবে?

    আন্তরিক ধন্যবাদ আপনার প্রচেষ্টাকে।

  6. banglavoot007 বলেছেনঃ

    মাথা টা পুরাই নস্ট আমাদের দেশে এসব ও হইতেসে ..। এ ভাবে বিজ্ঞাপন দিয়ে সবার সামনে যদি এরা নিজেদের কাজ চালাতে পারে তাহলে আমাদের দেশ এর প্রশাসন কি করসে ।

  7. Hasan বলেছেনঃ

    আমাদের মনে হাজারো ক্ষোভ কিন্তু দূর্ভাগ্য আমাদের কলমে ভাষা নেই,নই সেই ইমানে বলিয়ান, যে ইমান ছিল হযরত ওমরের মাঝে, ছিল খালেদ বিন ওয়ালিদ, সালাউদ্দীন আইয়ুবী, তিতুমির আর হাজী শরিয়ত উল্লার মাঝে|

  8. গিট্টুমামা বলেছেনঃ

    বড় আনন্দ লাইগলো। :mrgreen:

    উনারা নববর্ষ পালন করছিল, রুচিসম্মত উপায়ে, শৈল্পিক ভাবে, এই আনন্দ সবার মাঝে ভাগ করে দেয়ার জন্য উনারা বিজ্ঞাপন ও দিয়েছিল। বিষয়টাকে আপনি যে দৃষ্টিতে দেখলেন এটা আসলে তা নয়। বুঝার চেষ্টা করুন, মনটাকে একটু বড় করুন। বুঝা যাইতেছে যে, আপনি শিল্পকলায় অত্যন্ত বেরসিক। :mrgreen: কাটমোল্লা, গেয়োঁভূত। :lol:

    নোংরামীকে গ্রহনযোগ্য করার জন্য শিল্পী, শিল্প, শৈল্পিক, অধিকার এ শব্দগুলোর বিভিন্ন কম্বিনেশনের প্রচার করার দালালদের দৌরাত্ন এমন বেড়েছে যে আপনি তো যাক সাহস করে অনেক দুর গেলেন, আমি তো এতদুর যাওয়ার সাহস করতাম না।

    এরা আবার দিনের বেলার মার্জিত ভদ্র এবং আধুনিক মনের মানুষ যদি ও রাতের বেলায় কেউ খদ্দের আর কেউ ….।

    আসুন একযোগে এদের জন্য বলি, ছি !

  9. সজল যাযাবর বলেছেনঃ

    কিছু বলার মত ভাষা নেই।
    ঘোমটার নিচে খেমটা নাচে আমাদের জুড়ি নেই তা আবারো বোঝা গেল।
    বেশি খারাপ লাগলো এবং হতাশ হলাম র‍্যাব এর অনিহায় ।

    ধন্যবাদ লেখককে একটি সময়োপযোগি লেখা উপহার দেবার জন্য।

    ১২
  10. শাহাদাত হোসাঈন বলেছেনঃ

    আপনাকে আমার আন্তরিক সালাম জানাচ্ছি। জানি আপনার এ প্রচেষ্টা কে দেশের আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী পাত্তা দেয়নি।অবশ্য তাদের কাছ থেকে এটা এত সহজে আশা করাও অমূলক তবে আপনার প্রচেষ্টার জন্য অবশ্যই সৃষ্টিকর্তা আপনাকে উত্তম প্রতিদান দেবেন।আপনি অবশ্যই জেনে থাকবেন বাংলাদেশের অধিকাংশ তরুনদের ফেইসবুক এ উল্লেকিত ঠিকানাটি একেবারেই কমন বিষয়। তরুনরা যে কিভাবে নৈতিক অধঃপতনের দিকে যাচ্ছে তা ভাবলেই যে কোন নৈতিকতা বোধ সম্পন্ন মানুষের গা শিহরে উঠবে। আপনার এ প্রচেষ্টাকে স্বাগত জানাচ্ছি এবং আশা করব বিবেকের তাড়নায় কলমের কালি দিয়ে হলেও এ সব সমাজ বিধংসী অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাড়াঁবেন।

    ১৩
  11. এস দেওয়ান বলেছেনঃ

    বাংলাদেশের মতো বড় একটি দেশে অনেক কিছু হতে পারে অযথা একটা তুচ্ছ ব্যাপার নিয়ে মাথা ঘামাচ্ছেন । কয়েক বছর আগে হাই কোর্ট এক রায়ে বলেছিল ”কোনো নারী যদি পেটের দায়ে দেহ বিক্রি করে তাহলে সেটা তার অপরাধ হবে না ।” ঐ কল গার্লদেরও একটা স্বাধীনতা আছে, আপনি তাদের স্বাধীনতার বিরুদ্ধে র‍্যাব-কে ব্যবহার করতে চেয়েছিলেন তাই র‍্যাব আপনার কথায় কর্নপাত করেনি । হাই কোর্টের রায়ের বিরুদ্ধে তো র‍্যাব যেতে পারে না ।
    কেন শ্যাম নগরে সাধু খুঁজছেন ? পরকিয়া প্রেম পছন্দ করে না এরকম পুরুষ বাংলাদেশে ক’জন খুঁজে পাবেন বলুন ?
    আমার কথা হয়তো কারো কারো কাছে ভালো নাও লাগতে পারে, কিন্তু আমি যা লিখলাম তাই বাস্তবতা ।

    ১৪
  12. Arif বলেছেনঃ

    @এস দেওয়ান,

    পরকিয়া প্রেম পছন্দ করে না এরকম পুরুষ বাংলাদেশে ক’জন খুঁজে পাবেন বলুন ?

    অনেক পাওয়া যাবে । বরন্চ আপনাদের সংখ্যায় কম । যেদিন আপনাদের সংখ্যা বেশী হবে, সেদিন এই বিজ্ঞাপন গুলো টিভি, পত্রিকায়ও আসবে ।

    @লেখক,
    আপনাকে আমার আন্তরিক সালাম জানাচ্ছি ।

    ১৫
  13. মাহাবুব১৯৯৫ বলেছেনঃ

    “তোমরা তোমাদের প্রভূর নিকট ক্ষমা প্রার্থনা কর। অতঃপর তাঁর দিকে প্রত্যাবর্তন (তাওবা) কর।” (সূরা হুদ: ৩)

    আয়াতের মধ্যে সকলকে ক্ষমা চাইতে বলা হয়েছে, অতঃপর তাওবা করতে বলা হয়েছে। সুতরাং তাওবা হচ্ছে ক্ষমা প্রার্থনার পর অতিরিক্ত আলাদা বিষয়।

    কোন গুরুত্বপূর্ণ বিষয়ের জন্য অবশ্যই কিছু শর্ত থাকে। আলেম-ওলামাগণ কুরআন ও হাদীস মন্থন করে তাওবার জন্য কতিপয় শর্ত উল্লেখ করেছেন, তা হলো:

    এক: দ্রুত পাপ থেকে বিরত হওয়া।

    দুই: পূর্বে যা ঘটে গেছে সে জন্য অনুতপ্ত হওয়া।

    তিন: পুনরায় পাপ কাজে ফিরে না আসার জন্য দৃঢ় সংকল্প গ্রহণ করা।

    চার: প্রাপকদের হক ফিরিয়ে দেয়া যা অন্যায়ভাবে নেয়া হয়েছিল অথবা তাদের নিকট থেকে মাফ চেয়ে নেওয়া।

    ১৭
  14. মোঃমুকতার হোসেন বলেছেনঃ

    আগামীতে এমন একটি জাতি গড়ে উঠবে যারা অবাধ যৌন আচার, গ্রুপ সেক্স, সমকামী, বিবাহ বহির্ভূত লিভটুগেদার, ব্লু-ফ্লিম তৈরীতে অভ্যস্ত হবে। বর্তমান শিক্ষা ব্যবস্থা, মিডিয়া ও প্রযুক্তি আমাদের সেই যাইগায় পৌছে দিবে। বাংগালী দেশে বসে ইউরোপে বসবাসের স্বাদ গ্রহণ করবে।

    ১৯
  15. ধ্রুব বলেছেনঃ

    এসব পার্টি আয়োজন করার জন্য কি পরিমান উপঢৌকন প্রশাসনকে দিতে হয়, তা কি আপনে জানেন? খোঁজ নিয়ে দেখুন হয়ত দেখতে পাবেন ঐসব র‍্যাব অফিসার সারা রাত ধরে ঐ পার্টিতে মশগুল ছিল।

    ২০
  16. বাক্সবন্দী বিবেক বলেছেনঃ

    এখনো ফেসবুক পেইজ আর মোবাইল নাম্বারটি সচল রয়েছে। তার মানে প্রশাসনের চোখে লিখাটি এখনো পড়েনি। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে একটি কিছু লিখলে তৎক্ষণাৎ প্রশাসনের চোখে পড়ে, আর এই লিখাটি এতদিন ধরে হাইলাইট হয়ে আছে তবুও কারো নজরে পরছে না। নাকি র‍্যাব সদস্যদের ন্যায় অন্য সবায় দেখেও না দেখার ভান করে আছে শুধু নিজের আখের গোছানোর প্রয়াসে।

    ২৩
  17. মাহবুব বলেছেনঃ

    ধন্যবাদ, তবে শুধু ব্লগে লিখলে কাজ হবে না। অভিভাবক থেকে শুরু করে আমাদের সকলকে যে যার অবস্থান থেকে সোচ্ছার হতে হবে তরুণ সমাজকে রক্ষা করতে।

    ২৪

কিছু বলতে চান? লিখুন তবে ...