ক্যাটেগরিঃ অর্থনীতি-বাণিজ্য

 

মৌলভীবাজার পৌরসভার ২০১৭-২০১৮ অর্থ বছরের বাজেট আজ বৃহস্পতিবার দুপুর ১২ ঘটিকায় মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার পৌরসভার উপসহকারী প্রকৌশলী রনঝীর রায় কানু’র সঞ্চালনায় ও মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দা সায়রা মহসীন এমপি, মৌলভীবাজার-৩। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ আজিজুর রহমান, চেয়ারম্যান, জেলা পরিষদ মৌলভীবাজার, মোহাম্মদ শাহ্ জালাল, পুলিশ সুপার, মৌলভীবাজার, আসরাফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক।

Moulvibazar Pourosova

এছাড়াও উপস্থিত থেকে বক্তব্য রাখেন কাউন্সিলর মনবীর রায়, মোঃ আসাদ হোসেন মককু, মোঃ ফয়ছল আহমদ, শ্যামলী দাশ পুরকায়স্থ, আনিসুজ্জামান বায়েছ, স্বাগত কিশোর দাস চৌধুরী, মৌঃ নাহিদ হোসেন, শিল্পী বেগম, জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, শিক্ষক বশির উদ্দিন আহমদ, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রুহেনা আক্তার, জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদ, গিয়াস উদ্দিন, সেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হক, সাধারণ সম্পাদক রেজাউর রহমান সুমন, সাংবাদিক আব্দুল হামিদ মাহবুব, সালেহ এলাহী কুটি সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

বাজেট ঘোষনা করেন মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান।  তিনি বাজেট আয় এবং ব্যয় সমতা বজায় রেখে ৮৩ কোটি ৩৫ লক্ষ ৫৮ হাজার ৫৩ টাকার বাজেট ঘোষণা করেন। যা ২০১৬-২০১৭ অর্থ বছরের বাজেটের প্রায় তিন গুন।গত বাজেট ছিল ২২ কোটি ৮৮ লক্ষ ৯২ ৪৩ টাকা। তিনি বলেন আমি মেয়র হওয়ার পূর্বে ১৩ কোটি টাকার ঋণী ছিল পৌরসভা। আমি আশা করি সকলের সহযোগীতায় এই ঋণ পরিশোধ করতে সক্ষম হব। এবং আমি কখনই ঘাটতি  বাজেট করবো না। আমি মেয়র থাকা অবস্থায় মৌলভীবাজার পৌরসভাককে একটি উন্নত পৌরসভায় রূপান্তরিত করে ঋণ মুক্ত করবো।