ক্যাটেগরিঃ ক্যাম্পাস

 

সম্মেলিত সামাজিক সংগঠন উন্নয়ন পরিষদের উদ্যোগে মৌলভীবাজারে পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মৌলভীবাজার প্রেসক্লাব মোড়ে ৪০টি সামাজিক সংঘটনে অংশগ্রহণে গত ৫ আগষ্ট শনিবার সকাল ১০ ঘটিকায় স্বরণকালের শ্রেষ্ঠ মানববন্ধন অনুষ্ঠিত হয়

বন্ধুত্বের সূচনায় সামাজিক উন্নয়নে সোচ্ছার থাকা আমাদের অঙ্গীকার এই স্লোগানকে সামনে রেখে সমিম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের ব্যানারে এ মানববন্ধনে স্কুল/কলেজের শিক্ষার্থী সহ বিভিন্ন সামাজিক, পেশাজীবি ও সাংস্কৃতিক সংগঠনের শতশত নেতাকর্মীরা সতস্ফুর্তভাবে অংশগ্রহন করেন। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে প্রবীণরাও অংশগ্রহন করা মানববন্ধনে শিশুরা বিশ্ববিদ্যালয় চাই পোষ্টার বুকে ঝুলিয়ে মানববন্ধনে অংশগ্রহন করে। এর বাহিরেও বিভিন্ন জনপ্রনিধি থেকে শুরু করে পেশাজীবীরা মানববন্ধন কর্মসূচীর প্রতি একাত্বতা ঘোষনা করে বক্তব্য রাখেন।

 

মৌলভীবাজার প্রেসক্লাব মোড়ে পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপনের দাবীতে মানববন্ধনে সম্মেলিত সামাজিক সংঘটন উন্নয়ন পরিষদের আহবায়ক এড. আবু তাহের এর সভাপতিত্বে ও সদস্য সচিব এড. মুজিবুর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আজিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হাসান আহমেদ জাবেদ, জেলা পরিষদের মহিলা সদস্য জেরিন আক্তার, মৌলভীবাজার সদর উপজেরা ভাইস চেয়ারম্যান আলাউর রহমান টিপু।

এছাড়াও সম্মেলিত সামাজিক সংগঠন উন্নয়ন পরিষদের নেত্রীবৃন্দের মধ্য থেকে মানববন্ধনে বক্তব্য রাখেন, বেসরকারি হাসপাতাল ক্লিনিক মালিক সমিতির সভাপতি আমিন উদ্দিন বাবু, সংগঠনের যুগ্ন আহবায়ক এড: আব্দুল মতিন,  নাট্টকার খালেদ চৌধুরী, দৈনিক বাংলার দিন সম্পাদক বকসী ইশবাল আহমদ, সপ্নের ঢেউ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ সাহেদ আলী, আদর মাদকাশক্তির পরিচালক নিখিল তালুকদার, বাধন থিয়েটারের সভাপতি রুহেল আহমদ, ডাঃ সাদিক আহমদ, সৈয়দ সাহাব উদ্দিন আহমদ, সৈয়দ রওসন আলী খুকন, সবুজকুঁড়ি আসরের সভাপতি সৈয়দ তফাজ্জল হোসেন, রোটার‌্যাক্ট ক্লাব অব মৌলভীবাজার টি সিটির সাবেক সভাপতি সুহেব আহমেদ সহ বিভিন্ন সংগঠনের নেত্রীবন্দ।

 

মানববন্ধনে অংশগ্রহন কারী সংঘঠন গুলোর মধ্যে উল্লেখ্য যোগ্য হলো সপ্নের ঢেউ ফাউন্ডেশন, হিমু ফ্রেন্ডস ক্লাব মৌলভীবাজার, আদর মাদকা পূন বাসন কেন্দ্র মৌলভীবাজার, রোটার‌্যাক্ট ক্লাব মৌলভীবাজার, সাবন্দর যোব সঙ্গ সাযুস, বেসরকারী হাসপাতাল ক্লিনিক মালিক সমিতি, এজমা ডায়াগনষ্টিক সেন্টার, দিশারী সাংস্কৃতিক ও সামাজিক সংঘঠন, জেলা যুব সংস্থা, ইনসাফ সমাজক্যাণ যুব সংঘ,  ল্যাম্প ওয়েল ফেয়ার অর্গানাইজেশন, ঊষার আলো সমাজকল্যাণ সংস্থা, প্রত্যাশা থিয়েটার, জেলা যৌন হয়রানী নিমূলকরণ নেটওয়ার্ক, সার্বজনীন ছাত্র ঐক্য পরিষদ, জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশন, কামালপুর ইউনিয়ন পরিষদ, শেখ বুরহান উদ্দিন ইসলামী সোসাইটি ও শিশু-কিশোর সংগঠন সবুজকুঁড়ি আসর। দুর্জয় ক্লাব মৌলভীবাজার সহ প্রায় ৪০টি সংগঠন।