ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 
banner_blog

 

প্রিয় ব্লগার,

২০১১ সালের ১১ ফেব্রুয়ারি যাত্রা শুরু করেছিল নাগরিক সাংবাদিকতা ভিত্তিক প্রথম ব্লগ – ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। কালের পরিক্রমায় এই প্লাটফর্ম ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর মুখোমুখি। কারিগরি সমস্যা জনিত কারণে মধ্যে ব্লগটি প্রায় বছরখানেক অচল থাকলেও ব্লগারদের নিত্য খোঁজখবর, ব্লগকে ফিরে পাবার প্রত্যাশা, ব্লগটিকে নবরূপে যাত্রা শুরুর প্রেরণা যুগিয়েছে। এই প্লাটফর্মের জনপ্রিয়তা, গ্রহণযোগ্যতা সকলই ব্লগারদের দায়িত্বশীল, সৃজনশীল, প্রাপ্তমনষ্ক দৃষ্টিভঙ্গি থেকে ব্লগিং করার কারণে।

ব্লগ পরিবারে ইতিমধ্যে যুক্ত হয়েছে অসংখ্য নতুন মুখ এবং প্রতিনিয়ত সচেতন ব্লগারের সংখ্যা বেড়েই চলেছে। এই ব্লগটি এখন নাগরিক চিন্তার প্রতিচ্ছবি এবং নাগরিক সমস্যা তুলে ধরার অন্যতম মাধ্যম হয়ে উঠেছে বয়স-পেশা-শ্রেণী নির্বিশেষে।

ইতিপূর্বের প্রত্যেক প্রতিষ্ঠা বার্ষিকী সরব হয়েছিল ব্লগারদের পদচারনায়, উপস্থাপনায়, আলাপে। ব্লগ টিম এই প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজক পক্ষ হলেও প্রতি বছর ব্লগারদের সাবলীল উপস্থিতিতে প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন হয়ে উঠেছিল সত্যিকার অর্থে কেবলমাত্র ব্লগারদেরই। ব্লগারদের ভূমিকাই দৃশ্যমান ছিল।

একইভাবে পুরনো ও নতুন সকল ব্লগারদের উপস্থিতিতে ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীও প্রাঞ্জল হয়ে উঠবে এমনটা বলার অপেক্ষা রাখে না। প্রতিষ্ঠা বার্ষিকী কবে আয়োজিত হতে যাচ্ছে, এ বিষয়ে অনেক ব্লগার ব্লগ টিমের সাথে যোগাযোগ করে জানতেও চেয়েছেন ইতিমধ্যে। ব্লগ টিম এই পোস্টের মাধ্যমে সকল ব্লগারদের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকীতে সবান্ধব উপস্থিত থাকার আমন্ত্রণ জানাচ্ছে।

উল্লেখ্য, ১১ ফেব্রুয়ারি বুধবার তথা কার্যদিবস থাকায়, সকলের সুবিধাজনক উপস্থিতি ও নিরাপদ যাতাযাত বিবেচনা করে আয়োজনের তারিখ ১৪ ফেব্রুয়ারি নির্ধারিত হয়েছে।

৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী আয়োজন:

***********************************************************************
তারিখঃ ১৪ ফেব্রুয়ারি ২০১৪, শনিবার

সময়ঃ বিকাল ৩:০০ টা
স্থানঃ ১৭ মহাখালি বা/এ (রেড ক্রিসেন্ট কনকর্ড টাওয়ার, ১৭ তলা)

***********************************************************************

আয়োজনে ভিন্ন মাত্রা আনতে আপনার কোন পরামর্শ থাকলে তা অবশ্যই জানান এবং আপনিও একজন আয়োজকের মতই ভূমিকা পালন করতে পারেন। ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম সকল উদ্যোমী ব্লগারদেরই প্লাটফর্ম।

আপনি নতুন ব্লগার, অথবা পুরনো ব্লগার যেই হোন না কেন, নির্ধারিত সময়ে আপনার সবান্ধব উপস্থিতি, ব্লগিং মিথস্ক্রিয়াকে অন্য মাত্রায় নিয়ে যাবে।

চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীকে ব্লগ পরিবারের প্রত্যেক ব্লগারকে আন্তরিক অভিনন্দন!

 

ধন্যবাদ ও শুভেচ্ছা।

-ব্লগ টিম