ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

সাজেদা চৌধুরীর ছেলেকে ক্ষমা করলেন দুর্নীতি মামলার সাজা থেকে। গামা হত্যা মামলার ২০ ফাঁসির আসামীকে ক্ষমা করলেন। সর্বশেষ ক্ষমা করলেন গডফাদার আবু তাহেরের পুত্রধন খুনী বিপ্লবকে। এ ধারাবাহিকতা কোথায় গিয়ে পৌঁছাতে পারে?

১৪০০ বছর আগের মুহম্মদের পর পৃথিবীর বুকে এমন দয়ালু, ক্ষমাশীল ব্যক্তি খুব কম দেখা গেছে। মানবজাতি যুগে যুগে এমন পরম দয়াশীল, মহান ব্যক্তিদের দ্বারা ধর্ষিত হবে, জ্বলে পুড়ে ছারখার হবে। এটা কি নিয়তি?

বিএনপি নেতা নুরুল ইসলামকে যন্ত্রনাময় এ নশ্বর পৃথিবী থেকে নীলাকাশের ভিসা ধরিয়ে যে মহানুভবতা দেখিয়েছিলো তাহেরপুত্র বিপ্লব, তার যথাযথ পুরস্কার দিলেন রাষ্ট্রপতি। আওয়ামীলীগের খুনি অপরাধীদের ক্ষমা করার মহান ব্রত সঠিকভাবে পালন করে যাচ্ছেন এ ব্রাত্যপুরুষ।

সামনে আছে ২১ আগষ্ট গ্রেনেড হামলা এবং যুদ্ধাপরাধী ইস্যু। মহানবী যেমন তায়েফবাসীকে ক্ষমা করে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছিলেন, জিল্লুর রহমানও কি ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের ক্ষমা করে সে দৃষ্টান্ত স্থাপন করতে পারবেন? মহামান্য রাষ্ট্রপতি আপনি এগিয়ে যান, আমরা আপনার সাথে আছি। কেবল ২১ আগস্ট কেন? যুদ্ধাপরাধীদেরও ক্ষমা করে দিতে পারেন। জাতি আপনার সাথে আছে।

সবাইকে ক্ষমা করে দিন। এ জাতিও বারবার আপনাদেরকে ক্ষমা করে দেয়। জিয়াউর রহমানকে ক্ষমা করে তার দু’পুত্রকে যেমন দেশটা লুটে পুটে খাওয়ার সুযোগ এ জাতি দিয়েছে, আপনার নিয়োগদাতাদেরও একই সুযোগই দিবে। হয়তো মাঝখানে বছর পাঁচেক বিরতি থাকবে। এই যা!


২২ টি মন্তব্য করা হয়েছে

  1. আকাশের তারাগুলি বলেছেনঃ

    মতিয়া নয় সাজেদা চৌধুরীর ছেলে। আর গামা হত্যা মামলার ২০ ফাঁসির আসামীকে মওকুফ করে সঠিক কাজ করা হয়েছে(কারন এটা বিতর্কিত, উদ্দেশ্য হাসিলের জন্য আদালতকে ব্যবহার করা হয়েছে)।

    কিন্ত বিপ্লবের ফাঁসির আদেশ মওকুপ করা ঠিক হয় নাই, এটা উচ্চ আদালতে চলতে দেয়া উচিৎ।

  2. আকাশের তারাগুলি বলেছেনঃ

    গামা হত্যাকান্ডকে নাটোরের দুলু এমপি রাজনীতিক ভাবে ব্যবহার করেছিলেন। এবং হত্যার পরের দিন চরমপন্থী সংগঠন এর দায় স্বীকার করেছে।
    আরো কথা হলো গামা হত্যাকান্ডে এক গুলিতেই গামা নিহত হয়। অথচ দুলু এটাকে ক্ষমতার অপব্যবহার করে প্রতিপক্ষ দমনে দ্রুতবিচার ট্রাইবুনালকে ব্যবহার করে। চিন্তা করুন একজনের হত্যাকান্ডে ২০ জনের ফাঁসি, এর আগে কখনো শুনেছেন কিনা জানিনা।
    এবং এই লোক গুলি দীর্ঘকাল মিথ্যা ফাঁসির দন্ড নিয়ে কারাগারের বিশেষ সেলে দিন মৃত্যুর সময় গননা করছিলো। রাষ্ট্রপতি তাদের এই যন্ত্রনা মুক্তির জন্য মিথ্যা দন্ড মওকুফ করে সঠিক কাজই করেছেন।

  3. মোসাদ্দিক উজ্জ্বল বলেছেনঃ

    প্রথমে লেখাটি পড়ে একটু চমকে গেলাম!
    অগ্নিকন্যা মতিয়ার পুত্র!
    শেষ পর্যন্ত আকাশের তারা ভুলটি ধরিয়ে দিলেন। লেখক রিপোস্ট করলেন। ভুল হতেই পারে। তবে লেখার প্রথম শব্দ টি যদি এমন ভুল হয়ে যায় তবে একটু বিতর্ক হতে পারে।
    লেখক মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ)এর সাথে রাষ্ট্রপতির তুলনাটি কারেকশন করে দিন প্লিজ।
    এটি যদিও আপনার ব্যাপার। আমি আমার মতামত দিলাম। বাকিটুকুন আপনার এখতিয়ার।

    ১৪০০ বছর আগের মুহম্মদের পর পৃথিবীর বুকে এমন দয়ালু, ক্ষমাশীল ব্যক্তি খুব কম দেখা গেছে

    এই লাইনটি নিয়ে আমার আপত্তি।
    ধন্যবাদ ভাল থাকুন

  4. সোহেল বলেছেনঃ

    লেখক মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ)এর সাথে রাষ্ট্রপতির তুলনাটি কারেকশন করে দিন প্লিজ।- সহমত।
    নাম সংশোধন করে নামের শেষে দরুদ লেখা উচিত অর্থাৎ ‘মুহম্মদ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম’ লিখা উচিত। (এটা নবী-রসূল উনাদের নাম লেখার আদব)
    পোষ্টটি ভাল লেগেছে। ধন্যবাদ।

  5. মোসাদ্দিক উজ্জ্বল বলেছেনঃ

    কারেকশনের অনুরোধ রাখতে পারলাম না।

    আমি বলেছি আগেই এটি সম্পূর্ণ আপনার ব্যাপার।
    আর সমালোচনা আমি করতে চাইনা।

  6. Ripon বলেছেনঃ

    সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ও আল্লাহর প্রেরিত রাসুল মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) কে শুধু মুহাম্মদ বলে সম্বোধন করা উচিৎ হয়নি। তাকেঁ কাহরো সাথে তুলনা করা ঠিক নয়।লেখক মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ)এর সাথে রাষ্ট্রপতির তুলনাটি কারেকশন করে দিন প্লিজ।

  7. তানজীব বলেছেনঃ

    >>>আবার সে নাটোর সানউল্লাহ নুর বাবু হত্যাকান্ড হইছে তাদেরও তো ক্ষমা করতে হবে। আপনি এত তাড়াতাড়ি ধৈর্য্য হারা হবেন না। পরিমল জয়ধর তার বোধহয় ফাসি হবে না না হলে তার নামটাও দেয়া যাইত।
    @আকাশের তারাগুলি
    আমি সহজ কথায় যা বুঝি তা হল যারা রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করে তারা অপরাধ স্বীকার করে প্রার্থনা করে। আর তারা যদি অপরাধী না হয় তাহলে ক্ষমার প্রশ্ন আসত না। আর দুলু না হয় দ্রুত বিচার ট্রাইবুণাল রাজনৈতিক উদ্দেশ্য ব্যবহার করল। বর্তমান সরকারের আমলে তো ন্যয়বিচার পাওয়া হয়ত সম্ভব ছিল তা তারা অ্যাপিলেট ডিভিশনে মামলাটা চলতে পারত।

  8. আব্দুল মোনেম

    আব্দুল মোনেম বলেছেনঃ

    “১৪০০ বছর আগের মুহম্মদের পর পৃথিবীর বুকে এমন দয়ালু, ক্ষমাশীল ব্যক্তি খুব কম দেখা গেছে। মানবজাতি যুগে যুগে এমন পরম দয়াশীল, মহান ব্যক্তিদের দ্বারা ধর্ষিত হবে, জ্বলে পুড়ে ছারখার হবে। এটা কি নিয়তি?”

    ডাকপিয়ন,

    ভালর সাথে ভালর তুলনা হয়। ২য় জনকে ব্যাঙ্গ করতে গিয়ে আপনি মুহম্মদকে কেন টেনে আনলেন বোধগম্য হয়নি। নাকি আপনি দুজনকেই একই রকম মন্দ মনে করেন? উপরের কোটেশনে ২য় বাক্য থেকে তা-ই তো বোঝা যাচ্ছে।

    মুহম্মদ কিভাবে ক্ষমা করে পৃথিবীটাকে জ্বালিয়ে পুড়িয়ে দিল বুঝলাম না।

    তায়েফে মুহম্মদের উপর নির্যাতনটি হয়েছিল, তা-ই তিনি ক্ষমা করেছিলেন, এবং এটি তিনি করতেই পারেন।

    :? :shock: :eek: :(

  9. আকাশের তারাগুলি বলেছেনঃ

    @তানজীব
    ফাঁসির দন্ডনিয়ে আনুমানিক ৬/৭ বছর ফাঁসির সেলে থেকে আপীল বিভাগে আরো ৩/৪ বছরর ঝুলিয়ে রাখা। যে মামলার সারবত্তা নেই তা দিয়ে ফাসির আসামির সেলে রেখে দীর্ঘদিন মৃত্যু যন্ত্রনা ভুগা অমানবিক অবশ্যই।

    ১১
  10. Shocheton বলেছেনঃ

    এটাই আমাদের দেশের নিয়ম।
    সবাই নিশ্চিত থাকতে পারি বিএনপি আবার ক্ষমতায় আসলে এসব আবার অন্য রকম হবে।
    তবে দেশের সাধারণ নাগরিক হিসাবে এই সব আমরা মোটেও মেনে নিতে পারিনা।

    ১২
  11. কনকচাপা বলেছেনঃ

    রাষ্ট্রপ্রতি সাহেব যা দইয়ালু, তাতে আমার যদি এক হালি সন্তান থাকতো তাহলে আমি সবাই কে সন্ত্রাস বানাইতাম । হি: হি: হি :

    ১৩
  12. mohameda i sifullah বলেছেনঃ

    “১৪০০ বছর আগের মুহম্মদের পর পৃথিবীর বুকে এমন দয়ালু, ক্ষমাশীল ব্যক্তি খুব কম দেখা গেছে। মানবজাতি যুগে যুগে এমন পরম দয়াশীল, মহান ব্যক্তিদের দ্বারা ধর্ষিত হবে, জ্বলে পুড়ে ছারখার হবে। এটা কি নিয়তি?”
    এ উক্তি দারা লেখক তার দ্বিতীয় অংশে হযরত মোহামম্মাদ (স:) প্রকাশে্য্য অবমাননা করার দু:শাহস দেখিয়েছেন, শত কোটি মুসলিমের অন্তরে আঘাত দিয়েছেন। লেখক তার নাস্তিক্যবাদী মত প্রকাশের জন্য ভয়ংকর এক পথ বেছেনিয়েছেন। সাম্প্রদায়িক উস্কানিমূলক এধরনের উক্তিপূর্ণ ব্লগ প্রকাশের সুযোগ দিয়ে ব্লগ টিম কি প্রমান করতে চান? বাংলাদেশে আসেলে আপনারা কি লক্ষে কাজ করছেন? আমি হযরত মোহাম্মাদ (স:) শতকোটি অনুশারীর পক্ষ থেকে ব্যাক্ষা দাবি করছি অনুগ্রহ করে ওভারলুক করবেন না।

    ১৫
  13. মুসলিমাহ বলেছেনঃ

    সালাম

    বেহেশত এতো লোভনীয়! খালি সুযোগ বুঝে আল্লাহ আর আবদুল্লাহর পুত্রের দালালী করলে বেহেশতের হুরতো দূরে থাক, হুরের একটা কেশও কপালে ঝুটবে না।

    ধর্ম নিয়ে কটাক্ষ করে মূল বিষয় থেকে আপনি নিজেই সরে যাচ্ছেন । পাঠকরা আর বিষয়টি নিয়ে কী আলোচনা করবেন ?
    বেহেশত লোভনীয় কী না , তা জাহান্নামের আগুনের গর্জন যখন শুনবেন , তখনই বুঝতে পারবেন ।

    ১৬
  14. তারাকী হাসান বলেছেনঃ

    এই ব্লগটা নাস্তিক দিয়ে ভরে গেছে। একদিকে আওয়ামীলীগ, আরেকদিকে নাস্তিক। দুটোই পরস্পর সমান ও সমানুপাতিক।

    ১৮
  15. নাহীদ হাসান বলেছেনঃ

    আকাশের তারা গুলু্‌,
    প্রথমে বলুন আপনিত মাণুষ একজন, তারা গুলু নাম রাখলেন কেন? আপনার মতে খুন বা গুলী একজনই করেছে সুতরাং ফাসী একজনের ই হতে হবে।এ খানেত সবায়কে ছেড়ে দেয়া হল?আর শেখ মজিবকেওতো একজনই গুলী করেছিল- এত জন কে ফাশী দেয়া হলো কেন?জবাব আছে???

    ১৯

কিছু বলতে চান? লিখুন তবে ...