সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে রাজপথ হলো রঞ্জিত

শুক্রবার, ২৭ এপ্রিল ২০১২। জাতীয় জাদুঘরের সামনে, শাহবাগ।

ক্যাটাগরীঃ ফটো

ছবির হাট তেতে উঠেছিল হত্যাকাণ্ডের প্রতিবাদে!

ভূমিকাটা নানাভাবে দেয়া যায়। শুরুটা এভাবেই হোক; যেমন… আমার আজকাল বিস্ময় জাগে অহরহ – এই যে একগুচ্ছ নতুন ব্লগারের সাথে হরদম কারণে-অকারণে যোগাযোগ হয়ে ওঠা! পুরনো ব্লগার হিসেবে আবু সুফিয়ান এর নাম অনেক আগেই শুনেছি, কিন্তু কোনভাবেই পরিচয়, কিংবা ন্যূনতম ব্লগিয় যোগাযোগ ছিল না। বলতে গেলে গত বছরই, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম অফিসের মিটিং রুমে সামনা-সামনি… Read more »

বিবর্ণ নগর রাঙা হচ্ছে কৃষ্ণচূড়ায়

কৃষ্ণচূড়া আর জারুলের রঙে নগর রঙিন হয়ে উঠতে শুরু করেছে। ছবিটি আগারগাঁও এর আইডিবি’র সম্মুখ থেকে নেয়া। আজ দুপুরের দিকে।

slide

ক্যাটাগরীঃ ফটো

সাগর-রুনি হত্যা: স্মরণে ও বিচারের দাবিতে চিত্র ও প্রতিবাদলিপি প্রদর্শনী

ব্লগারদের ঘোষিত লাগাতার প্রতিবাদ কর্মসূচীর অংশ হিসেবে শুক্রবার, ২০ এপ্রিল ২০১২ তারিখ সকাল ১০:০০টা থেকে বিকাল ৪:০০ পর্যন্ত ছবির হাট প্রাঙ্গনে পালিত হল চিত্র ও প্রতিবাদলিপি প্রদর্শনী। এতে ফটো সাংবাদিকদের কাছ থেকে সংগৃহিত সাগর-রুনির আলোচকচিত্র, ব্লগারদের ৮ এপ্রিল প্রতিবাদ সমাবেশের আলোকচিত্র, প্রতিবাদ ব্যানার, ব্লগে পোস্ট ও মন্তব্য হিসেবে বিভিন্ন ব্লগারদের মন্তব্য প্রদর্শিত হয়।

ক্যাটাগরীঃ ফটো ১৪

ভূমিকম্প!!!

থেমে থেমে হল! এক্ষুনি … বার কয়েক! ভয়াবহ ভাবে চেয়ার দুলে উঠল!… টেবিলের ল্যাপটপ চোখের সামনে নড়তে দেখলাম!

ক্যাটাগরীঃ চারপাশে

সাগর-রুনি হত্যাকাণ্ড: খুনির বিচার চেয়ে প্রতিবাদের মঞ্চে সোচ্চার হল ব্লগাররা

সহ পেশাজীবী, তাই সাগর-রুনি হত্যাকাণ্ড নিয়ে সাংবাদিকদের আবেগ, দ্বায়িত্ব, দায়বদ্ধতা আমাদের মত সাধারণ নাগরিকদের চেয়ে হাজার গুণ বেশি হবে – এমন ধারনাটাই অলিখিত ভাবে ধারণ করে ছিলাম আমরা সম্ভবত। কথা ছিল ৮ এপ্রিল সাংবাদিকদের সাগর-রুনি হত্যাকাণ্ডের প্রতিবাদ কর্মসূচীর সাথে সংহতি প্রকাশ করবো আমরা ব্লগাররা। সাংবাদিকদের বক্তব্যকে অনুসরণ করব। তাদের পদযাত্রায় পা মেলাব। অবস্থান ধর্মঘটে পাশে… Read more »

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ নাগরিক সেবা কেন্দ্র থেকে বলছি। বলুন, আপনাকে কিভাবে সাহায্য করতে পারি…?

এ্যাই, পল্টু! সিটিজেন সার্ভিস সেন্টারের নম্বরটা কত রে? ঘরে পা দিয়েই বিল্টু মামার হাঁকডাক। আমি কাসুন্দি মাখা পেয়ারা কচকচ করে চাবাতে চাবাতে বলি, সেটা আবার কী? ওই যে, তোরা কী যেন বলিস, কাস্টমার সার্ভিস সেন্টার না কী! বলতে বলতে মামা বেসিনের কল ছাড়লেন। ও! তাই বল। তা কোন অপারেটরের নম্বর লাগবে? আমি মামার মুখের দিকে… Read more »

ক্যাটাগরীঃ স্যাটায়ার ২২

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে হয়ে গেল এনসিসিআইএস-২০১২

৩১ মার্চ ২০১২ তারিখ এক দিনব্যাপী আয়োজনে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে হয়ে গেল ৪র্থ এনসিসিআইএস-২০১২ [NCCIS -National Conference on Communication and Information Security]। তথ্যপ্রযুক্তি গত বিভিন্ন ক্ষুদ্র গবেষণা, প্রস্তাবনা নিয়ে ১৭টি সম্মেলনপত্র প্রকাশিত হয় এবারের আয়োজনে।