কৃষি গবেষনার মতো প্রতিষ্ঠানে বাংলা বানান ভুল

উপরের ছবিটি কৃষি গবেষণা ইনিস্টিটিউট গাজীপুর এর একটি ভবনে ছবি। এতে যোগাযোগ বানান ভুল করা হয়েছে। এমন একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে এরকম ভুল মেনে নেয়া যায় না। এই ভুল কি কর্তৃপক্ষের চোখে পড়েনি? চোখে পড়লেতো অনেক আগেই তা সংশোধন হয়ে যেত। আশা করি যথাযথ কর্তৃপক্ষ এ ভুল এখনই সংশোধন করবেন।

ক্যাটাগরীঃ কৃষি ১৬

৭১ -এ আমরাও এমন অবস্থায় পড়েছিলাম

বর্তমানে বার্মার মুসলমানরা নির্যাতিত। তারা বাংলাদেশে অনুপ্রবেশ করছে। জাতিসংঘ থেকে তাদের আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশকে অনুরোধ করা হয়েছে। কিন্তু বাংলাদেশ সরকার এর তরফ থেকে এ বিষয়ে অস্বীকৃতি জানানো হয়েছে। এটা কি ঠিক হল? ৭১ এ আমরাও নির্যাতিত অবস্থায় এভাবে ভারতে শরণার্থি হয়েছিলাম। আমাদের মহানবী সা: নিজদেশে নির্যাতিত হয়ে মদিনায় হিজরত করেন। নির্যাতিত মানবতাকে সহানুভূতি জানানো… Read more »

ক্যাটাগরীঃ চারপাশে

হে আল্লাহ, আজ আমরা বড় অসহায়!

ওগো মাবুদ আল্লাহ আজ আমরা বড় অসহায়। তুমি আমাদের প্রতি দয়া করো। জুলুমে জুলুমে আজ ভড়ে গেছে দেশ। একটার পর একটা অন্যায় হয়ে যাচ্ছে আমাদের সাথে। সরকার জুলুমবাজের পক্ষে মজলুমের বিপক্ষে অবস্থান নিয়েছে। কোথাও সুষ্ঠ বিচার নাই। হত্যা,যুলুম, গুম, ধর্ষন নানাপ্রকার নির্যাতন এখন নিত্যকার চিত্র। হে মালিক তুমি ছাড়া সঠিক বিচার কেউ করতে পারবেনা তাই… Read more »

ক্যাটাগরীঃ নাগরিক আলাপ ৩৬