ঈদ উল আযহা- কোরবানি- আমাদের চিন্তাধারা

হযরত ইব্রাহীম আ. তার প্রিয় পুত্র হযরত ইসমাইল আ. কে আল্লাহর নির্দেশে কোরবানী দিতে যান। আল্লাহ তালা ইসমাইল আ. এর পরিবর্তে একটি দুম্বা কোরবানী করালেন। এই ঘটনা থেকেই কোরবানীর শুরু। কোরবানী শুধু উম্মতে মোহাম্মদীইরাই দেয় না। এর পূর্বেও কোরবানী ছিল। যা ধারাবাহিকতায় মুসলমানরা আজো কোরবানী দেয়। কথা হল কোরবানীর উদ্দেশ্য কি? একটি প্রাণী বধ। তার… Read more »

ক্যাটাগরীঃ ধর্ম বিষয়ক

আজ আমার জন্মদিন-জীবন থেকে আরও একটি বছর মাইনাস

আজ আমার জম্ম দিন। একটা সময় ছিল এই দিনটি মনেই থাকত না। মা -বাবা কথার ছলে বলতেন -কিরে আজ তোর জম্মদিন না! আসলে আমরা ভাইবোন ছিলাম ৪জন । বাবা আমাদের নিয়ে খুব কষ্টে ব্যাংকের ছোটখাট কর্মকর্তা হিসের যা পেতেন তা দিয়ে সংসার চালাতেন। এ সময় আমরা ঘটা করে জম্মদিন করা বা জম্ম দিন নিয়ে উইস… Read more »

ক্যাটাগরীঃ দিনলিপি ১৬

জম্মদিনে আব্বু -আম্মুর শুভেচ্ছা

নওরিন মামনি, জম্ম: ১৯ শে অক্টোবর পুরো নাম: তাসনিয়া সুলতানা নওরিন জম্মদিনে আব্বু -আম্মুর শুভেচ্ছা আর ভালবাসা তোমার জন্য। ভাল থেক সুস্থ্য থেক। দীর্ঘা আয়ু হও। সৎ মানুষ হও। তোমার জম্ম আমার নতুন জম্ম বাবা হিসেবে আত্মপ্রকাশ দেখতে দেখতে চলে গেল কয়েক বছর আর মাস। ৫বছরে পা দিল মামনি দরিদ্র আব্বু টা কি উপহার দিব… Read more »

ক্যাটাগরীঃ দিনলিপি

ডেসটিনি-যুবক এসব প্রতিষ্ঠানকে বাড়তে দিয়ে মাঝপথে থমকে দেয়ায় বেকারত্বের ঝুকিতে বাংলাদেশ!!!

বর্তমান সরকার এর নির্বাচনি কমিটামেন্ট হলো বেকারত্ব দুর করা। নতুন নতুন বেকারদের চাকরি দিয়ে যুব সমাজকে রক্ষা করা। চাকরি দেওয়ার জন্য চাই চাকরির ক্ষেত্র তোরী করা। সরকারের একার পক্ষে তা সম্ভব নয়। আর তাই বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠান/কোম্পানী গড়ে উঠেছে। তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন সময়কার সরকারী সহায়তায় নিজেদের কার্যক্রম পরিচালনা করে আসছে। এদের মধ্যে কেউ কেউ… Read more »

ক্যাটাগরীঃ ব্লগ

আজ আমার পরিবারের জম্মদিন- তার জন্য শুভেচ্ছা আর ভালবাসা

অক্টোবর মাস আমার জন্য একটা গুরুত্বপূর্ন মাস। এ মাসে আমাদের বাসার ৪ জনের জম্মদিন। ১৩ ই অক্টোবর আমার ভাবি। ১৪ই অক্টোবর আমার স্ত্রী। ১৯ অক্টোবর আমার বড় মেয়ে। ২২ অক্টোবর আমার নিজের জম্মদীন। আজা ১৪ই অক্টোবর আজ আমার পরিবারের জম্মদিন। তার জম্মদিনে তাকে জানাই অফুরন্ত ভালবাসা। প্রানঢালা শুভেচ্ছা। মহান সৃষ্টিকর্তার কাছে প্রর্থনা-তার জীবন যেন স্বামী… Read more »

ক্যাটাগরীঃ দিনলিপি

সাগর-রুনি হ্ত্যা রহস্য উদঘাটন – জজ মিয়া নাটকের ২য় পর্ব মঞ্চায়িত

আমরা যেনো গরু । ঘাস খাই। কিছু বুঝি না। আমরা ছাগল । যা দিবে তাই গিলব। সরকার আমাদের এমন মনে করছে কেন? সাগর-রুনি হত্যাকাণ্ড নিয়ে সরকারের এমন নাটক করার কি কারন? কাকে বাঁচাতে চাচ্ছে সরকার? রহস্য উদঘাটন বলে যাদের গ্রেফতার করা হলো তাদের মধ্যে একজন নাকি তাদের পারিবারিক ভাবে চেনা। অথচ পরিবার থেকে বলা হচ্ছে… Read more »

যুবক কি আর টিভি ফিরে পাবে? যুবক কমিশন নিরব কেন?

যুবকের গ্রাহকের টাকায় যুবক একটি গনমাধ্যম এর মালিক হয়। এর পুরো শেয়ারই যুবকের ছিল। তারা জনাব ফালুকে চাঁদা হিসেবে ৪৩%শেয়ার দেয় এবং তাকে আর.টিভির চেয়ারম্যান করে। ফখর উদ্দিন আর মইন উদ্দিন এর সরকার পরবর্তিতে যুবক থেকে এই গনমাধ্যমটি কোন টাকা-পয়সা না দিয়ে অবৈধ ভাবে জোর করে নিয়ে নেয়। বর্তমান সরকারের সময়ে এসে আর.টিভি দখল করে… Read more »

অহিংসা দিবসে আহবান- আসুন সকল ধর্মমতের প্রতি শ্রদ্ধাশীল হই- আর চাই না হানাহানি

অহিংসা দিবস আজ। মহাত্মা গান্ধী অহিংস এক সমাজ গড়ার স্বপ্ন দেখেছিলেন। তার স্বপ্ন কবে বাস্তবায়িত হবে জানিনা। হিংসা বিদ্বেষ যে ভাবে ধর্মে ধর্মে গোত্রে গোত্রে দেশে দেশে জাতিতে জাতিতে লেগে আছে তাতে একটি অহিংসা দিবস কি পারবে এ স্বপ্ন পুরন করতে। তবে সাম্প্রতিক রামুর সহিংস ঘটনা প্রবাহের মাঝে এ দিবস আমাদের কাছে গুরুত্বপূর্ণ বলে করি।… Read more »

ক্যাটাগরীঃ চারপাশে