স্বাগত ২০১৩ বিদায় ২০১২ (সালতামামি-২০১২)

চলে গেলো বলে ২০১২ সাল। আর মাত্র কয়েক ঘন্টা। তার পর বিশ্ববাসি বরন করে নেবে নতুন বছর ২০১৩ সাল। কেমন যাবে এ বছরটি? ২০১২ সালের মত? না আরো ভালো? না আরো খারপ? এটা কি সৌভাগ্যময় তের না অভিশপ্ত তের? মহান আল্লাহই ভালো জানেন। তবে আল্লাহর কাছে কায়মন বাক্যে প্রার্থনা এই যে, বছরটি যেন শান্তি বয়ে… Read more »

ক্যাটাগরীঃ সালতামামি

যুবক কমিশনের আবেদন- সম্পদ জেনেশুনে যারা কিনেছে তারা অপরাধমূলক কাজের ইন্ধনদাতা- ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর শীর্ষ নির্বাহীদের বিরুদ্ধে মামলার পরামর্শ- আরটিভি কি উদ্ধার করা যাবে?

গত ২২/১২/১২ ইঙ তারিখে কালেকন্ঠে যুবক সংক্রান্ত একটি খবর প্রকাশিত হয়। তাতে বলা হয়- যুবক কমিশনের একজন কর্মকর্তা জানান, আবেদনে যুবক গ্রাহকদের অর্থে-স্বার্থে গড়ে তোলা সম্পদ জেনেশুনে যারা কিনেছে, তাদের অপরাধমূলক কাজের ইন্ধনদাতা হিসেবে উল্লেখ করে সেই ক্রেতা ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর শীর্ষ নির্বাহীদের বিরুদ্ধে মামলা দায়েরের পরামর্শও দিয়েছে যুবক কমিশন। এতে যুবকের সম্পত্তি যারা কিনেছে… Read more »

বিজয়ের দিনে মাননীয় প্রধানমন্ত্রীর মোবাইল বার্তা – ধন্যবাদ আপনাকে

হঠাৎ মোবাইলে ম্যাসেজ টোন বেজে উঠল। প্রায়সই এমন হয়। মোবাইল কোম্পানিগুলো অফার দিয়ে প্রায়ই ম্যাসেজ দেয়। তাই তেমন পাত্তা দিচ্ছিলাম না। কিন্তু তারপরও কি মনে করে তখন মোবাইলাটা হাতে নিলাম। দেখলাম একটা বিজয় দিবসের ম্যাসেজ- তাতে লেখা-মহান বিজয় দিবসে আমর শুভেচ্ছা ও অভিনন্দন। দেশ ও জনগনের কল্যানে আপনাদের অব্যাহত সহযোগীতা কামনা করছি। জয় বাংলা। জয়… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

গৌরবের মাস ডিসেম্বর- একটি প্রশ্ন: কোথায় আমাদের বিজয়?

দীর্ঘ ৯ মাস যুদ্ধ হলো এ দেশে। দেশ স্বাধীন হলো। বিজয়ের গৌরবে বাংলাদেশের প্রতিটি নাগরিক উল্লসিত। কিন্তু বিজয়ের কাজটি অসম্পূর্ণ রয়ে গেল যুদ্ধাপরাধীদের বিচার না করার কারনে। বিচারটি সুষ্ঠুভাবে সুচারুভাবে করা দরকার। কিন্তু তা হচ্ছে না। ফলে ভাল একটা উদ্যোগ সমালোচিত হয়ে আজ হুমকির সম্মুখীন। কি দরকার ছিল সাজানো মিথ্যা স্বাক্ষী দিয়ে বিচার করার। কি… Read more »

অবিস্মরনীয় জটিল একটি দিন

আজ ১২-১২-১২ । তারিখটা খুবই জটিল। আগামী একশত বছরের আগে এ তারিখ আর আসবেনা। আবার এ তারিখ দেখতে হলে আমাদের এই সময় থেকে আরো একশত বছর বাঁচতে হবে। বড়ই জটিল। বড়ই ইন্টারেস্টিং। আগামী ১২-১২-১২ তারিখটি যারা পাবে তারা আমাদের সম্পর্কে কি ভাববে? তখনকার সমাজ সভ্যতাই বা কি হবে? মনটা একটু খারপ হয়ে গেল । কি… Read more »

ক্যাটাগরীঃ দিনলিপি

এক নবজাতক শহীদ মুক্তিযোদ্ধার গল্প

আমার বড় ভাই। যার জম্ম হয়েছে মুক্তিযুদ্ধের উত্তাল সময়ে। দেশের সংগ্রামী মুক্তিযোদ্ধারা যখন দেশ থেকে হানাদার নরপশুদের হটাতে ব্যস্ত তখন আমার এই ভাইটি শুরু করে স্বাধীন বাংলাদেশ দেখার স্বপ্ন নিয়ে তার জীবন সংগ্রাম। আমার মা থাকতেন ফেনী জেলার বিলোনীয়া বর্ডার এর কাছে তার শশুরবাড়িতে। বাবা চাকুরী করতেন ঢাকায় সোনালী ব্যাংকে এর পরিবাগ ব্রাঞ্চে। ২৫ শে… Read more »