হাইব্রিড টিভি চ্যানেলগুলো কি দর্শক ধরে রাখতে পারবে?

একটা বিষয় খেয়াল করলাম; আমাদের দেশীয় টিভি চ্যানেলগুলো আসলে “ঈদের অনুষ্ঠান” চালাচ্ছে না ! চালাচ্ছে “ঈদের বিজ্ঞাপন অনুষ্ঠান” ! আর এই বিজ্ঞাপন অনুষ্ঠানের মাঝে মধ্যে কিছু নাটক-ফাটকের ট্রেইলার দেখাচ্ছে। এই আর কি! শুনছি এটা চলবে নাকি ৭ দিনব্যাপী? তাই যদি হয়? তাহলে  দর্শকের খবরই আছে, মাইরি কইছি! আরও একটা বিষয় খেয়াল করলাম; আমাদের টিভি চ্যানেল… Read more »

ভারতীয় টিভি চ্যানেল বন্ধ: সাধুবাদ জানাই যদি রটনা সত্য হয় !!!

সোশ্যাল মিডিয়া সূত্রে জানতে পারলাম, বাংলাদেশ সরকার ব্যাপক আলোচনা সমালোচনার মুখে ভারতীয় বাংলা টিভি চ্যানেল স্টার জলসা ও জি বাংলা’র বাংলাদেশে সম্প্রচার আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে বন্ধ করে দিচ্ছে। যদি রটনাটা ঘটনায় পরিণত হয়, তাহলে আমি সরকারকে সাধুবাদ জানাবো- দেরীতে হলেও সঠিক সিদ্ধান্ত নেওয়ার জন্য। পাশাপাশি এটাও দাবী করবো, স্টার প্লাস টিভি চ্যানেলটাকেও বন্ধ… Read more »

বিমানে মড়ক লাগচ্ছে- বাঁচাও!

মাসুদ কইল, দাদা মিশর হইয়া টার্কি যামু ক্যাম্নে কি? একটু বুঝাইয়া কন? কইলাম, গদ্যে কমু না পদ্যে? নাকি ছড়ায়? ও কইল, যাতেই কন না ক্যান বুঝলেই হইলো! আমি কইলাম, তয় শোনো- কি হচ্ছে এসব? চারদিকে দেখি বিমানের মড়ক লাগচ্ছে! এদ্দিন ভাবতাম, কুফা বোধহয় শুধু মালয়েশিয়ান এয়ারলাইন্সেই লাগছে- এখন দেখছি না, সবই ভুল, মনের বিভ্রম! মালয়… Read more »

ঈদের ছুটি ও রাস্তা মেরামত: It’s a Taboo !!!

প্রতিবার ঈদের ছুটিতে বা বড় কোন ছুটি পেলেই ঢাকার মানুষ গুলো ঊর্ধ্বশ্বাসে ছোটে তাদের ছেড়ে আসা ঘর পানে। যেখানে আছে তাদের বাবা-মা ও প্রিয়জনরা। তারা সবাই চায় উৎসব ও ছুটির আনন্দটুকু ভাগাভাগি করে নিবে, একসাথে কাটাবে কয়েকটা দিন। প্রতিবার এই ছুটিগুলো শুরু হওয়ার আগেই দেশের হাইওয়ে থেকে শুরু করে ছোট বড় রাস্তাগুলো ভাঙ্গতে থাকে, গর্ত… Read more »

ভারতীয় টিভি চ্যানেলের আগ্রাসনের রকমফের ও আমাদের করণীয়

ভারতীয় টিভি চ্যানেলগুলো আমাদের অনেক ক্ষতি করছে- এ বিষয়ে মনে হয় কারো কোন দ্বিমত নেই। এই চ্যানেলগুলোর অবাধ প্রচারণা আমাদের সাংস্কৃতিক, পারিবারিক-সামাজিক অঙ্গনকে আঘাত করছে, ক্ষতিগ্রস্ত হচ্ছি আমরা অর্থনৈতিকভাবেও। আসুন দেখা যাক, এদের বাধাহীন প্রচারণায় আসলেই আমরা কি কি ভাবে ও কোথায় কোথায় ক্ষতিগ্রস্ত হচ্ছি … ১) শিশুদের ক্ষেত্রেঃ বর্তমানে ডোরেমন নামক হিন্দি ডাবিং-কৃৎ কার্টুন… Read more »

ভারতীয়দের নৈতিক অবক্ষয় ও আমাদের ভোগান্তি

ভারতীয়দের নৈতিকতার মান কোথায় নেমেছে তা বলিউডের মুভি দেখলেই বোঝা যায়। আজ তারা সানি লিয়নদের মত একজন সর্বজন বিদিত থ্রি এক্সের নায়িকাকে পেট্রোনাইজ করছে; যা প্রকারান্তরে ভারতীয়দের হাজার বছরের ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ,আচার ও নৈতিকতাকে ধ্বংস করে দিচ্ছে। মেয়েদেরকে উৎসাহ দেওয়া হচ্ছে- তোমরা হও ওর মত; বা ওর মত হলেও ক্ষতি নেই তোমার; সেক্ষেত্রে তুমি… Read more »

বিশ্বকাপ ফুটবল ও এর উপকারিতা

চার বছর পর পর বাংলার মানুষ বিশ্বকাপ ফুটবল নিয়ে যে উন্মাদনা দেখায়; আমি একে পজিটিভলি দেখি। কারণ আমি মনে করি- এতে করে এক মাস সময়কাল ধরে এরা নির্ভেজাল আনন্দে থাকে, হৈ হুল্লোড় করে; বাড়ী, পাড়া, মহল্লা মাতিয়ে রাখে। আর এটা কে না জানে, মানুষ আনন্দে বা হাঁসিখুশি থাকলে সে শারীরিক ও মানসিক ভাবে সুস্থ থাকে… Read more »

সাকিবের শাস্তিঃ লেট বেটার দ্যান নেভার!

সাকিবের শাস্তি নিয়ে দেখি অনেকেই অনলাইনে অফলাইনে অনেকরকম বিরূপ মন্তব্য করছে। ক্রিকেট বোর্ডের সমালোচনা করছে। কেউ বলছে তার শাস্তি বেশি হয়ে গেছে এটা কমানো দরকার কারণ সে আমাদের সবচেয়ে ভাল ক্রিকেটার। বিশ্বসেরা অলরাউন্ডার। আবার কেউ কেউ বলছে এই শাস্তি আরও আগেই ওর হওয়া উচিত ছিল। তাতে করে আজ সে এই বড় ধরনের শৃঙ্খলা ভঙ্গ করতে… Read more »