গ্রামীণফোন নেট সার্ভিসঃ গাল ভরা গান আর ভাঁওতা তার নাম!

অনেক চেষ্টা করেও নিজেকে এই পোষ্ট দেওয়া থেকে বিরত রাখতে পারলাম না!   গ্রামীণফোন নেটের এই ছবিটা যখন নিয়েছি, তখন বাজে রাত ১২.৮ মিনিট। এই মধ্যরাতেও এর স্পীড দেখে যে কেউ ভিমরি খাবে। কানেক্টেড অবস্থায় দুই সাইডেই শূন্য স্পীড দেখে।  আজ গত চার ঘন্টায় কমপক্ষে ১০ বার রিলোড করতে হয়েছে। আর স্পিড? সে তো ঢাকার… Read more »

জাবালে নূর বাস সার্ভিসঃ সিটিং না অন্যকিছু? 

আমি মাঝে মধ্যে মিরপুর থেকে কুড়িল বিশ্বরোড হয়ে টঙ্গি যাতায়াত করতে “জাবালে নূর” বাস সার্ভিস এর বাসে চড়ে থাকি। মিরপুর ফ্লাইওভার চালু হওয়ার পর এই বাস সার্ভিসটি চালু হয়েছে এবং এর দ্বারা মিরপুরবাসী যারা শেওড়া বাজার থেকে এয়ারপোর্ট হয়ে আব্দুল্লাহপুর যাতায়াত করে থাকে তারা খুবই উপকৃত হয়েছে। মোটামুটি ভাবে সিটিং রুল মান্যকারী- এই সার্ভিসের কারণে… Read more »

প্রজার গুনে রাজাঃ আমাদের খারাপ রাজা/রানী’র জন্য দায়ী কে?

সুযোগ পেলেই আমরা জ্ঞানীগুণী, আমজনতা একযোগে ‘রাজনীতি’কে ধুয়ে মুছে সাফ করে দেই! নিজেরা কি পারি, আর না পারি, তা না ভেবে, খুঁজে বেড়াই এর দোষত্রুটি। আর “রাজনৈতিক নেতা বা কর্মী”দের বেলায় তো কথাই নেই, সমালোচনার যত রকমফের আছে; তার সবই উগড়ে দেইএদের উপর। দেই যথাসম্ভব গালমন্দ, পাড়লে গুষ্টিসহ উদ্ধার করি। অথচ নিজেদের দিকে ফিরে তাকালেই… Read more »

ডোরেমন, নোবিতা আর সুতপা’দের গল্পঃ ২য় পর্ব

সকালের এই সময়টাতে চ্যানেলটিতে বিভিন্ন রকমের আয়ুর্বেদিক ঔষধ বিক্রির নামে চলে এক ধান্দাবাজির আসর। অখ্যাত কোম্পানি গুলো টিভি চ্যানেলের চাঙ্ক টাইম কিনে নিয়ে দিনের পর দিন, তাদের বিদঘুটে পণ্যের জন্য সিনেমার পড়তি নায়ক-নায়িকা, অবসর নেওয়া ক্রিকেট খেলোয়াড়দের দিয়ে এমনভাবে “বিজ্ঞাপন গল্প” সাজায় যেন এটা খেলে, মালিশ করলে সব অসুখ হাওয়া হয়ে যাবে। কিছু কিছু ধান্দাবাজী… Read more »

ডোরেমন, নোবিতা আর সুতপা’দের গল্পঃ ১ম পর্ব

  প্রতিদিনের মত, আজও, আমার চার বছর বয়সী ও একমাত্র মেয়ে, সুতপা, ঘুম থেকে উঠেই ডোরেমন কার্টুন দেখার বায়না শুরু করলো, এটা তার নিত্যদিনের বায়না। আর একবার টিভি সেট চালু হলে তা চলবে মধ্যরাত পর্যন্ত। আমরা কোনভাবেই এথেকে ওর এটেনশন অন্যদিকে সরাতে পারছি না। কতরকম ভাবেই না চেষ্টা করছি, যাতে ওর এই কার্টুন দেখার আসক্তি… Read more »

জ্যাম-এ্যাপয়েন্টমেন্ট ভার্সেস একজন কর্মজীবী বাবা

আজ, শনিবারেও যে ঢাকায় এত ট্র্যাফিক জ্যাম হবে সেটা আমি ভাবতে পারি নাই! দুই অক্তেই যাত্রাবাড়ী ফ্লাইওভার দিয়ে ফ্লাই করেও কাজ শেষে সময়মত বাসায় ফিরতে পারলাম না। কারণ ফ্লাইওভারে গাড়ী ফ্লাই করলেও গাড়ীর চাকা ভূমি স্পর্শ করত: দেখলাম, যেই লাউ সেই কদু অবস্থা। সামনে শুধুই ধু ধু গাড়ী, ট্রাক আর রিক্সা। যাদের কেউ আছে ত্যাছড়া… Read more »

আওয়ামী লীগে অনুপ্রবেশকারীরা ও কিছু প্রশ্ন

ঘটনাক্রমঃ গত বছর, অর্থাৎ ১০ম সংসদ নির্বাচন আর তত্ত্বাবধায়ক সরকার নিয়ে যখন আওয়ামীলীগ ও বিএনপি জোটের মধ্যে দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে, আমাদের দেশীয় রাজনীতিতে সর্বদা হস্তক্ষেপ পছন্দকারী দেশগুলোর সুনীতি, কূটনীতি, চরমনীতিও যখন ব্যর্থ হয়ে যাচ্ছিল; পাশাপাশি জাতিসংঘের তারানকোও  তাল-কুল হারিয়ে দিশাহীন অবস্থায় বঙ্গদেশ থেকে যাই যাই করেছিলেন। সেই অবস্থায়- হটাৎ করেই বেগম জিয়া তথা… Read more »

বাঘ-হরিণের বিটলামি!

বাঘ হরিণকে ডাকিয়া কহিলো, ওহে বৎস কোথায় যাও? এই দেখ তোমাদের জন্য আমি কত সুন্দর গাঁতা খুঁড়িয়াছি! হরিণ মুখ ঘুরাইয়া কহিলো, গাঁতা তো দেখলাম; কিন্তু এর ম্যাজেজা কি বস? প্রশ্ন শুনিয়া- বাঘ ভাঙ্গা দাঁতে কড়মড় শব্দ তুলিয়া কহিলো, আজ থাইকা তোমরা এই গাঁতায় টপাটপ পড়বা আর আমি তোমাদের জ্যান্ত চিবাইয়া চিবাইয়া মহাসুখে ভক্ষণ করিবো! হরিণ… Read more »

ধাঁধাঃ খন্দকার সাহেবেরা কবে বঙ্গবন্ধু তথা এই বাংলার সাথে বেইমানী করেনি?

ভাগ্নে বলিল, মামা তোমার কথাই ঠিক! আমি বললাম, কেন কি হয়েছে? উত্তরে সে বলিল, না মানে, তুমি বলেছিলে না, বাঙ্গালী ঝাড়ে বংশে বেঈমান? আমি সেদিন তোমার কথাটা বিশ্বাস করিনি! আজ করলাম। আমি পাল্টা জিগাইলাম, হটাৎ এমন কি ঘটনা ঘটলো যে, তুঁই আমার কথায় বিশ্বাস আনলি? সে উত্তেজিত হয়ে বলল, কেন তুমি জান না? এ কে… Read more »