ক্রাইম স্পট: অভিজিৎ হত্যাকাণ্ড

মাত্র ৪৮ ঘণ্টার মধ্যেই রক্তের দাগ ধুয়ে ফেলা হয়েছে। ক্রাইম সিনের পরিধি ছোট করে ফেলা হয়েছে। আজ-কাল-পরশু এটাও থাকবে না। অপরাধি ধরা পড়বে কবে? বিচার কবে হবে? শাস্তি হবে কবে?  

slide

হরতাল ও অবরোধের সমীকরণ

যা বুঝতে বারবার ব্যর্থ হই তা হলো, চলমান তথাকথিত কর্মসূচি হরতাল-অবরোধ থেকে খোদ ২০ দল আওতামুক্ত কিনা। কর্মসূচিতে দেখা না মিললেও গুলশান কার্যালয়ে ছোট-বড়-মাঝারি নেতাকর্মীদের আসা-যাওয়া চলছে নির্বিঘ্নে, অনেকে বড় গাড়ি নিয়েও আসছেন। খালেদা জিয়ার উপদেষ্টা রিয়াজ রহমান যে রাতে দুর্বৃত্তদের দ্বারা আক্রান্ত হন, সে রাতে তিনি একটি প্রাইভেট গাড়ি করেই ২০ দলীয় নেত্রীর সঙ্গে… Read more »

দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য ব্রেইল প্রকাশনা নিয়ে ’স্পর্শ’

বাংলা একাডেমি প্রাঙ্গন দেখা মিলবে স্পর্শ ব্রেইল প্রকাশনা স্টল। দৃষ্টিপ্রতিবন্ধীদের জন্য ব্রেইল পদ্ধতিতে মুদ্রিত কিছু গ্রন্থ প্রকাশ করেছে স্পর্শ। ব্রেইল প্রকাশনাগুলো বিক্রয়ের জন্য নয়, বরং বিনা মূল্যে তুলে দেয়া হবে দৃষ্টিপ্রতিবন্ধীদের হাতে।

slide

ম্যাডাম, ২০ দলের আন্দোলন কোথায়?

রূপক ধার নিতে নাসিরুদ্দিন হোজ্জা তুলনাহীন। হোজ্জা সাহেবের বিড়াল গল্পটি জনশ্রুত হলেও দ্বিরুক্তি করছি। একবার হোজ্জা এক কেজি মাংস কিনে রাঁধুনিকে দিলেন রাঁধতে। সে মাংস এত সুস্বাদু রান্না হচ্ছিল যে রাঁধুনি রাঁধে আর খায়। খায় আর রাঁধে। খেতে খেতে রান্না করা মাংস পুরোটাই সাবাড়। খাবারের টেবিলে রাঁধুনি জানাল, বাড়ির বিড়াল হাঁড়িতে মুখ দিয়ে মাংস খেয়ে… Read more »