ব্লগিং যেন আজ আতঙ্ক আর শঙ্কার এক নাম

ব্লগিং যেন আজ আতংক আর শংকার এক নাম। কেন? আরও একজন ব্লগারের মৃত্যু হল। কেন? তারা নাস্তিক এ কারনে? নাকি তারা উস্কানীমুলক লেখা লিখেছে এ জন্য? নাকি তারা মুক্তমনা এ জন্য? আসলে কোন অস্বাভাবিক মৃত্যুই কাম্য নয়। কথা হলো মানুষ অস্বাভাবিক মৃত্যুর স্বীকার হচ্ছে। এর প্রকোপ বাড়ছে। কেন? ব্লগে যারা লেখে তারা সবাইতো তাদের ব্যাক্তিগত… Read more »

আজ সেই ভয়াল কালো রাত্রি

আজ সেই ভয়াল কাল রাত্রি। ১৯৭১ সালে এই দিনে রাতের আঁধারে নিরিহ জনতার উপর নিশৃংস ভাবে হামলে পরে পাক হানাদার বাহিনি। নিরিহ পথচারী থেকে শুরু করে গলির ভিক্ষুকও বাদ যায়নি তাদের অত্যাচার থেকে। বাদ যায়নি নারী শিশুরাও। রেহায় পায়নি ছাত্র শিক্ষক পেশাজীবিরাও। বিশ্বযুদ্ধের পর ২৫ শে মার্চ সবচেয়ে বড় গনহত্যা স্বীকার বাংলাদেশ। কেন এই হত্যা?… Read more »

আম্পায়ার যখন ভ্যাম্পায়ার!

তীব্র প্রতিবাদ জানাই ন্যাক্কারজনক ভাবে পক্ষপাত্তিত্ব করার জন্য। এভাবে জোড় করে হারানোর মানে কী? ভারত কি এতটাই দূর্বল হয়ে গেল? বাংলাদেশের সাথেও তাদের দুই নম্বরি করে জিততে হয়। ধিক………ধিক ………..ধিক! আইসিসিকে ধিক! এর কোন মানে হয়? ছেলেগুলো কত কষ্ট করে উইকেটটি নিল,  শর্মার তখন ৯০ রান কিন্তু আউট দিল না! যাক! আমাদের ছেলেদের যে জেতার… Read more »

ক্যাটাগরীঃ খেলাধূলা

মওকা মওকা

সত্যই আল্লাহ আমাদের ভালই একটা মওকা দিয়েছে। ভারতকে বাঁশ দেয়ার। এখন আমাদের টাইগাররা যদি একটু বেটে বলে নিজেদের শক্তির প্রকাশ ঘটাতে পারে তবেই স্বপ্ন পুরন। পেপসি কোম্পানীরা আমাদের ছোট করে ভারতের তাবেদার হয়ে যতই বিজ্ঞাপন বানানোর বানাক না। মওকা ভারতের না মওকা হলো বাংলাদেশের। বাংলাদেশ এই প্রথম বিশ্বকাপের কোয়াটার ফাইনালে। প্র্র্র্র্থম মওকা। আল্লাহর রহমতে যদি… Read more »

ক্যাটাগরীঃ খেলাধূলা