শাহজাহানপুর রেল কলোনি

শাহজাহানপুর রেল কলোনি। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকা। মির্জা আব্বাস ঢাকা দক্ষিণের মেয়র পদপ্রার্থী। তাকে কোথাও দেখা যাচ্ছে না, কোন নির্বাচনী প্রচারণায় নেই তিনি। তার স্ত্রীকেই দেখা যাচ্ছে। তার স্ত্রী প্রচারণা চালাচ্ছেন। একে-ওকে-তাকে ধমকে দিচ্ছেন। এটা লেভেল প্লেয়িং কিনা তা নিয়ে কথা বলার জো নেই। কারণ, বিএনপি’কে বিশেষ ছাড় দিতে হবে এখন। কিন্তু যে মেয়র… Read more »

দুপুরের ভূমিকম্পের পর

২৫ এপ্রিলের ভূমিকম্পের আতঙ্ক সবার মধ্যে তখনও ছিল। এর মধ্যে ২৬ এপ্রিল দুপুরে পুনরায় ভূকম্পন। উত্তর ঢাকা স্কয়ার ভবনে কর্মরত সকলেই তৎক্ষণাত ভবন থেকে নেমে আসে রাস্তায়।  

slide

ক্যাটাগরীঃ ফটো

বুড়িগঙ্গা বাঁচালেই যোগ্য মেয়র

আসন্ন মেয়র নির্বাচন নিয়ে গণমাধ্যমে, রাজনৈতিক অঙ্গনে এবং খোদ জনগণের মাঝেও চাঞ্চল্য দেখা যাচ্ছে। নির্বাচনী ইশতেহার ভরে উঠছে প্রতিশ্রুতিতে। অবশ্য টক শোতে বিজ্ঞজনরা বলছেন, মেয়রের আসলে এত ক্ষমতা নেই। তাহলে কেবল মশা মারার জন্য নগরপিতা নির্বাচিত করার এই সাড়ম্বর কেন? মেয়র শব্দের অর্থ বৃহত্তর। শহরের পৌর সরকার ব্যবস্থাপনায় সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি হচ্ছেন মেয়র। ইতিপূর্বে নাগরিক… Read more »

পল্লবীতে ’টেবিল ঘড়ি’র জোর প্রচারণায় আনিসুল হক

ছবিটি ২৩ এপ্রিল মোবাইল ক্যামেরায় ধারণকৃত। ছবিটি ২৩ এপ্রিল সাড়ে এগারটার দিকে মোবাইল ফোন দিয়ে ধারণকৃত। – See more at: http://blog.bdnews24.com/laboni/167466#sthash.TRoQuJBF.dpuf

slide

ক্যাটাগরীঃ ফটো

পল্লবীতে আনিসুল হকের ’টেবিল ঘড়ি’ মার্কা প্রচারণা

ছবিটি ২৩ এপ্রিল সাড়ে এগারটার দিকে মোবাইল ফোন দিয়ে ধারণকৃত।  

slide

ক্যাটাগরীঃ ফটো

নির্বাচনী পোস্টার হাওয়া পল্লবীতেও

নগরী ছেয়ে যাচ্ছে পোস্টারে। নগরকে সুশ্রী করে তোলার প্রতিশ্রুতি দিচ্ছেন যারা, তারা নির্বাচিত হওয়ায় আগেই নগরের অবশিষ্ট সৌন্দর্যটাও পোস্টারে পোস্টারে ঢেকে দিলেন। আপনার এলাকায় হাওয়ায় কতগুলো পোস্টার উড়ছে? (ছবিটি ১৮ এপ্রিল দুপুরে মোবাইল ক্যামেরায় তোলা।)

slide

ক্যাটাগরীঃ ফটো

জাগো নারী সাংসদেরা, জাগো!

১. দিল্লিতে ২০১২ সালে জ্যোতি সিংয়ের ধর্ষণ ঘটনায় জনতা ফুঁসে উঠেছিল প্রশাসনের বিরুদ্ধে। দিল্লিতে জাতীয় নির্বাচনের অাগে বিজেপি তাদের নির্বাচনি প্রচারণায় ঘটনাটিকে ব্যবহার করে পাবলিক সেন্টিমেন্টকে মোদির পক্ষে নিতে। মোদির পক্ষে নির্মিত ‘নারী সুরক্ষা’ শিরোনামে ৪০ সেকেন্ডের একটি ভিডিও প্রচারণায় মায়ের চরিত্রে একজন নারী বলেন, ‘তিনি মেয়েকে নিজের পায়ে দাঁড়াতে শিক্ষিত করেছেন, তবু ভয়ে থাকেন… Read more »

মেয়র নির্বাচনী হাওয়ায় ওড়ে পোস্টার

কে হবেন নগর পিতা? বোঝা যাবে আরো কিছুদিন পর। মেয়র পদপ্রার্থীরা প্রচারণায় ব্যতিব্যস্ত। এখানেওখানে ছুটে যাচ্ছেন। তাদের মুখচ্ছবি ছাপা পোস্টারে ছেয়ে যাচ্ছে নগরী। পোস্টার কীভাবে কোথায় লাগানো দরকার যেন নগরী অসুন্দর না লাগে, তার কোন নীতিমালা আছে কি? নিশ্চয়ই মেয়র যিনি হবেন, তিনি জানবেন। ছবিটি রবিবার বিকেলে উত্তরার জসিমউদ্দীন রোড থেকে নেয়া।    

slide

‘বিচ প্লিজ’ একটি ‘আরবান’ অশালীনতা

এবারের ক্রিকেট বিশ্বকাপে ক্রিকেটভক্তরা ‘স্পোর্টিং স্পিরিট’ এর ধার দিয়েও যায়নি। আলিম দার পাকিস্তানি হওয়ার পরও পাকিস্তান বিদ্বেষ যখন আমদের মধ্যে দৃশ্যমান হয়নি, তখন সন্দেহ জাগে মাঠের খেলাকে পুঁজি করে ভারত বিদ্বেষকে চাঙ্গা করতে নিশ্চয়ই কোনও মহলের বিশেষ উদ্দেশ্য ছিল। ‘বিদ্বেষ-বিদ্বেষ’ খেলাটা উত্তেজনাকর রূপ নেয় দু’দেশের সোশ্যাল নেটওয়ার্কিং স্ফিয়ারে। এপার বাংলার সঙ্গে ওপার বাংলার একটা অম্লমধুর… Read more »