জলধরা থেকে বারহাট্টার ভাঙ্গাচোরা কান্না

ঈদের আমেজ যখন পার্বত্য অঞ্চলের সমুদ্র সীমানায় ঢেউ খেলে বেড়াচ্ছে তখন আমার ইচ্ছে করলো নীরব কোন ঝিল পাড়ে বসে শালুক কুড়াতে। তাই তিন দিনের ছুটি নিয়ে চলে গেলাম নেত্রকোনা।যতোখানি আশা করেছিলাম তার চেয়েও ঢের বেশি সবুজ  সাজে নিজেকে রাঙ্গিয়ে রেখেছে পথের দু’ধার।বৃষ্টি হয়ে যাওয়াতে গাছের পাতাগুলো রোদের আলোয় কেমন ঝলমল করে উঠলো,আর বিলের পানিতে উপচে… Read more »

ক্যাটাগরীঃ ভ্রমণ

উৎসব রঙ্গ

 শপিং মেলা … ঢাকা শহরে এখন সিএনজি পাওয়া মানে পাওনাদারের কাছ থেকে টাকা ফেরত পাওয়া।কাউকে টাকা ধার দেবার পর প্রথম প্রথম মনে একটা শীতল অনুভূতি হয়-আহা কি উপকারটাইনা যে করলাম।কিন্তু যতো দিন যায়, সেই কর্য করা ব্যক্তি বেমালুম সব ভুলে গিয়ে মুখে ইয়া বড় হাসি নিয়ে যখন বলে-“এবার বসুন্ধরায় তিন কাঠার জমিটা বুকিং দিয়েই দিলাম।… Read more »

যাপিত সময়…

মনে হচ্ছে অল্প কিছুক্ষনের মধ্যেই আমার হিট স্ট্রোক হবে। কিন্তু হতে হতেও কেন জানি হচ্ছে না,কই মাছের প্রাণ নিয়ে জন্মেছি মনে হয়। সৃষ্টিকর্তা আর কিছু সময় পেলেন; এবার আয়েশ করে চ্যাপ্টা পার্টিদের জন্যে ইস্পেশাল দোজখ বানাচ্ছেন, যারা লেগুনায় বসে চিড়া চ্যাপ্টা হয়ে গেছি, যাদের ওজন ৬০ থেকে ৫০ এ নেমে গেছে -এইটা কেবল তাদের বাসযোগ্য… Read more »

ক্যাটাগরীঃ দিনলিপি ১০