উত্তরায় প্রধান সড়ক এখন প্রাইভেট কার পার্কিং স্থল!

ঘটনাটি প্রতিদিনের। ছবি তোলা হয়েছে ৩১ আগস্ট দুপুরের দিকে। উত্তরা জসিমউদ্দীন এভিনিউ এখন নিত্য প্রাইভেট কার পার্কিং স্থল। এই প্রধান সড়ক পার্শ্ববর্তী লেনে রয়েছে স্কলাসটিকা স্কুল। স্কুল শিক্ষার্থীদের জন্য অপেক্ষমান ব্যক্তিগত গাড়িগুলো এখন নিয়ম করে দু’তিনটে লম্বা লাইনে পার্কিং করা হয় প্রধান সড়কেই। পুলিশ-প্রশাসনের সামনেই এই পার্কিং হচ্ছে প্রতিদিন। এই সড়কে একটি ফুটওভার ব্রিজ রয়েছে।… Read more »

slide

ক্যাটাগরীঃ ফটো

বিলবোর্ড বাঁচানোর আকুল আবেদনে বিলবোর্ড

ছবিটি কাকলী থেকে ধারণকৃত। একই ধরনের বিলবোর্ড রয়েছে কারওয়ানবাজারেও।  বিলবোর্ড শিল্পকে রক্ষার্থে  প্রধানমন্ত্রী বরাবর আবেদন জানিয়ে আউটডোর এডভারটাইজিং ওনার্স এসোসিয়েশন এর বিলবোর্ড ।

slide

ট্যাগঃ:

ক্যাটাগরীঃ ফটো

কর্তৃপক্ষের নিষেধ, তবু এখানেই ফেলা হচ্ছে ময়লা

মিরপুর ১২ নম্বর বাসস্ট্যান্ড। রাস্তার মধ্যবর্তী আইল্যান্ডে বড় বড় হরফে কর্তৃপক্ষের আদেশ লিখিত সাইনবোর্ড – ’এখানে ময়লা ফেলানো নিষেধ‘।  ঠিক তার নীচেই ময়লার স্তুপ। ২৩ আগস্ট, রবিবার দুপুরের দিকে  ধারণকৃত।

slide

ক্যাটাগরীঃ ফটো

কাঙালের জাতির জনক ভাবনা

১. কাঙালি ভোজে যার পাতে ভোজ তোলা হচ্ছে, সে নিজেকে একজন কাঙাল হিসেবে নিশ্চিত করছে। সরকার তথা আওয়ামী লীগ সরকারের কাছে তাদের শাসনামলে দেশজুড়ে  ‘কাঙালশুমারি’ কি সুখকর? দিনটি জাতির পিতার জন্মদিন হলেও না হয় উৎসব আমেজের সার্থকতা বোধ হতো, কিন্তু বছর বছর কাঙালিভোজ আয়োজন আড়েবহরে যেরূপে বাড়ছে, তাতে শোক দিবসের ভাবগাম্ভীর্যের বদলে লীগ কর্মীদের ভোজোৎসব… Read more »

আচমকা বৃষ্টিতে রিকশাচালকের ঠাঁই

আচমকা বৃষ্টিতে রিকশাওয়ালাদের চটজলদি ঠাঁই হয়ে ওঠে তার রিকশাটিই। টুপ করে প্লাস্টিক ঢাকা দিয়ে, রিকশার হুড তুলে বৃষ্টি না হওয়া অব্দি গুটিশুটি মেরে থাকা রিকশাতেই। (বিকেল তখন প্রায় ৪টা। মিরপুর ১২ নম্বর। )  

slide

ক্যাটাগরীঃ ফটো

মেট্রোরেল আসছে …

মিরপুর সাড়ে এগারো থেকে মিরপুর-১০ এর একটু আগে-পরে পর্যন্ত রাস্তার মাঝের আইল্যান্ডে এরকম ঘেরা দেয়া দেখা যাচ্ছে বেশ কিছুদিন ধরে। ছবিটি সোমবার  ভোরবেলা ধারণকৃত।  

slide

ক্যাটাগরীঃ ফটো