গ্রামীণ ফোনের প্রতারণাঃ আপনাদের মন্তব্য প্রয়োজন

গ্রামীণ ফোনের হাজারো অনিয়ম, প্রতারণার কথা ইদানিং কয়েকটি পত্রিকায়-ব্লগে উঠে এসেছে। সবুজ বাংলার আলো-বাতাস গায়ে মেখে, হাজারো মেহনতি মানুষের কষ্টের টাকায় নেটওয়ার্ক বিস্তৃত করে এখন চলছে লুটে পুটে খাওয়া দাওয়া। ব্যবসা ফেঁদেছেন, লাভ তো করবেনই, তাই বলে এভাবে? একের পর এক নিত্য নতুন কৌশলে, আকারে – প্রকারে শুধুই লুটপাট। দেখার কেউ নেই, শোনার কেউ নেই।… Read more »

ফ্লাই দুবাই উপাখ্যান

ফ্লাই দুবাই। নিঃসন্দেহে সুন্দর নাম। এটি দুবাই ভিত্তিক একটি বাজেট এয়ার লাইন্স। অন্যান্য এয়ার লাইন্সে ঢাকা-দুবাই-ঢাকা টিকিট ৫০০ থেকে ৬০০ ডলার হলেও ফ্লাই দুবাইতে আপনি অনেক সময় ৩৫০ ডলারে যেতে পারেন। দুবাই এবং এর কাছাকাছি মধ্যপ্রাচ্য প্রবাসী বাংলাদেশীদের কাছে অতি জনপ্রিয় ফ্লাই দুবাই। দুবাইকে কেন্দ্রে রেখে আফ্রিকা, ইউরোপ এবং এশিয়ার অনেক দেশে ফ্লাই দুবাই ফ্লাইট… Read more »

ক্যাটাগরীঃ ভ্রমণ

ডিউটি ফ্রি শপঃ দুবাই বনাম ঢাকা

প্রতিবার বিদেশ থেকে ঢাকায় নেমেই একটা ধাক্কা খাই। প্রথম ধাক্কা খাই ইমিগ্রেশনের সামনে বেহাল ব্যবস্থাপনা দেখে। ধাক্কা খাই এইডস রোগীর মত জরাজীর্ন ডিউটিফ্রি শপের করুন দশা দেখে। তারপর ধাক্কা খাই ইমিগ্রেশন অফিসারদের অদক্ষতা, অসততা এবং অসভ্যতা দেখে। এরপর লাগেজ বেল্ট, কাষ্টমসের ধাক্কা খেতে খেতে আমি যখন বের হয়ে আসি, তখন আর অনুভূতি বলতে কিছু আর… Read more »

বিডি ব্লগের ব্লগপোষক এবং আমার প্রত্যাশা

বিডি ব্লগে আমার প্রায় চার বছর হতে চলল। ২০১১’র অক্টোবর থেকে সেপ্টেম্বর ২০১৫। কিভাবে এই ব্লগের খোঁজ পেয়েছিলাম সেটা এখন আর মনে নেই। প্রথম দিকে এমনি এমনি সময় কাটাতে ব্লগে ঢু মারা। এখন নেশার মত। প্রতিদিন যা ই করি , যেখানেই থাকি, একবার ঢু মারতেই হয়। না হলে মনে হয় দিনের কিছু একটা কাজ বাকী… Read more »

ক্যাটাগরীঃ ব্লগালোচনা ৮৯

এম সি কিউ (MCQ) বাণিজ্য

ময়মনসিংহ শহরের অভ্যন্তরে একটি সাধারণ মুদি দোকান। সাথে আছে দুটি ফটোস্ট্যাট মেশিন। পাশে বিখ্যাত একটি স্কুল। এ মাসের ৩০ তারিখে সেই স্কুলের দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের টেষ্ট পরীক্ষা শুরু হবে। জীববিজ্ঞান বিষয়ের শিক্ষক কিছু স্যামপল এমসিকিঊ দিয়েছেন দোকান মালিকের কাছে। যে সকল ছাত্র-ছাত্রীর সেসব এমসিকিউ দরকার, তারা ফটোকপি’র আদেশ দিতে পারেন। প্রতি সেট ১০০ টাকা। বিভিন্ন… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

আমার ছোট্ট সোনামনিরাঃ ঈদে বাড়ি না আসায় বাবাকে ক্ষমা করে দিও

এবারের কোরবানীর ঈদে দেশে থাকা হলো না। এরকম অসংখ্যবারই হয়েছে। ঈদে, পার্বনে, আত্মীয় স্বজনের অসুস্থ্যতা কিংবা মৃত্যুতে পাশে থাকা হয়নি। অনেক চেষ্টা করে ৭২ ঘন্টার জন্য সময়ের একটা জানালা খুলে নিয়েছিলাম। ২২ তারিখ সকাল ১০ টায় এনটেবে থেকে রওয়ানা হয়ে দেশে ফিরতে ফিরতে ২৩ তারিখ রাত ১ টা। তারপর ২৫ তারিখ বাংলাদেশে ঈদের দিন রাত… Read more »

ক্যাটাগরীঃ দিনলিপি