অলস শীতরাতের ফালতু চিন্তা

সারাদিনে কাজের বহুত ঝামেলার মধ্যেও নানা চিন্তা মাথার মধ্যে খচ খচ করে, মচ মচ করে; জ্বালাতন করে। চাইলেও সেগুলোকে বাইরে আনা যায় না, আবার সবগুলোকে আনা উচিতও না। এই যেমন বিজ্ঞানীরা বলে, মানুষ মিনিটে কয়েকবার করে সেক্স নিয়ে চিন্তা করে! এখন এগুলো যদি সব লিখনি হয়ে বের হয়ে আসে তাহলে তো খুবই মুশকিল! তবে ফাঁক… Read more »

বিশ্ব তাপমাত্রা বৃদ্ধি ও দুই সন্তান নীতি

অনেক ঢাকঢোলের বাদ্য বাজিয়ে বিশ্ব জলবায়ু সম্মেলনটা হয়ে গেল। আমরা কি পেলাম আর পৃথিবীটা কি পেল সেটা খুব একটা বুঝতে পাড়লাম না। যদিও প্রতিশ্রুতি পেলাম, তাপমাত্রা ২ ডিগ্রীর বেশী বাড়বে না। মানে হচ্ছে, পৃথিবীর তাপমাত্রা ২ ডিগ্রি বাড়বে- সেটা বড়লোক দেশগুলো মেনে নিলো। আমার একটা প্রশ্ন, এই ২ ডিগ্রীর কারণে আমরা কতটুকু ডুববো? কত মানুষ… Read more »

একদম জব ম্যাটার!

আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে, আমাদের প্রতিষ্ঠানের ওয়েব সাইটের লিংক গুগল সার্চে সবার আগে আসতে হবে। এর জন্য যদি বিজ্ঞাপন দিতে হয় তাতেও দিতে রাজি আছে আমাদের ম্যানেজমেন্ট। এইমতাবস্থায় আমরা গুগলে বিজ্ঞাপন দিতে চাই! আমার টেকি ভাই-বোনেরা কই? জলদি হেল্প করেন! একদম জব ম্যাটার! অন্যথা হলে পেটে ভাতে মরবো! নইলে কিন্তু পরের পোষ্টটা হবে- টাকা চাহিয়া… Read more »