শিল্পী লাকী আখন্দের জন্য প্রসারিত হোক মানবিক হাত

বিশ্ব মানবতার জয়গান গাইতে গিয়ে যুগশ্রেষ্ঠ হাজারো সোনার মানুষ শিল্পকে মনে প্রাণে ধারণ করেন। সকল বাঁধাকে জয় করার ব্রত নিয়ে বেছে নেন নান্দনিক সৌন্দর্য্য চর্চার পথ। শ্রোতার বিক্ষিপ্ত মনকে যথাস্থানে সন্নিবেশ করতে নিজের গায়কী বা সঙ্গীতকে সবার মাঝে ছড়িয়ে দেন অনেকেই। তেমনি একজন শিল্পী লাকী আখন্দ। জীবনের শেষ বেলায় ভয়াল ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন হাসপাতালের… Read more »

গভীর বেদনায় খুশির ঈদ: প্রেম ভরিয়া লহো শূন্য জীবনে

সুরের জাদুকর ও প্রেমের কবি কাজী নজরুল ইসলাম যখন আপনাকে বিলিয়ে দেয়ার তাগীদ দেন আমরা জেনে যাই রমজানের ঐ রোজার শেষে খুশির ঈদ এসেছে। আর আমাদের গলা ছেড়ে চারপাশে জানিয়ে দেয়ারও সময় হয়েছে যেঃ তোরে মারল’ ছুঁড়ে জীবন জুড়ে ইট পাথর যারা সেই পাথর দিয়ে তোলরে গড়ে প্রেমেরই মসজিদ। ও মন রমজানের ঐ রোজার শেষে… Read more »

হিরো আলমের হিরোগিরি ও আমাদের ঈর্ষা

বাঙালির মধ্যে সংক্রামক এক অবিরল গতি রোগ আছে। খুব কঠিন করে বাঁধাপ্রাপ্ত না হলে তার থামবার জো নেই। কেউ একটা কিছু শুরু করলে তা চলবে তো চলবেই। আর সেই চলন ব্যাধিটা যদি অপরকে তুচ্ছ-তাচ্ছিল্য বা ব্যঙ্গ-বিদ্রুপে হেয়করণ হয় তবে তার ব্যাপ্তি যেন আকাশস্পর্শী। এই সময়ে বগুড়ার সাদাসিধে এক স্বপ্নাচারী যুবক আশরাফুল আলম ওরফে হিরো আলম… Read more »

সড়ক ব্যবস্থাপনায় নারী: মায়ের হাতে প্রাণের বাংলাদেশ!

বিগত বছরগুলোর মধ্যে এবার ঈদের আগে মহাসড়কে অনেকটা যানজট ভোগান্তি ছাড়া ঘরমুখো মানুষেরা স্বজনদের কাছে ফিরতে পারছেন। ঈদের দু’তিন দিন আগে রাজধানীর আশেপাশে হাজার হাজার যাত্রীকে হয়ত গাড়ির জন্য স্টেশনে অপেক্ষা করতে হচ্ছে, কিন্তু তারপরও ঘন্টার পর ঘন্টা একইস্থানে গাড়ি দাঁড়িয়ে থাকা, রোদ-বৃষ্টি মাথায় নিয়ে বাস ট্রাকের খোলা ছাদে নারী, শিশু ও বৃদ্ধদের অবর্ণীয় দুর্ভোগ… Read more »

ভালোবাসায় মুখ লুকাক সকল প্রবঞ্চনা…!

এতোসব প্রবঞ্চনার কাঁটায় মোড়ানো আমার বন্ধুর পথ… এক চিলতে স্বস্তির খোঁজ কোথায় যে পাই… আমার হাজার দুঃখ আর অযুত বিষাদে কিঞ্চিত সান্ত্বনা চাই… আমার বন্ধ হয়ে যাওয়া দমকে কে দিতে পারে খানিকটা বিশুদ্ধ হাওয়া… অধিক শোকে পাথর হয়ে যাওয়া আমার যুগল নয়নে কে দিতে পারে অঝোর ধারা বারি বর্ষণ… জীবনের সকল সুন্দরকে ভালোবাসার মন্ত্র শেখাতে… Read more »