শাহের হেরেম ও আমার শখ

ছোটবেলা থেকেই রাজা বাদশা আর তাদের হেরেমখানার গল্প শুনে শুনে এমন মজে গেছিলাম যে, আমিও মনে মনে লালন করতাম, আহা! হেরেম খানা! পারলে আমিও একটা বানিয়ে দেখাবো, একদিন! কিন্তু গত পরশুদিন হটাৎ করেই আমার হেরেমখানার স্বপ্নখানা নাই হয়ে গেছে- বলেন তো কেন? আসেন তার আগে কিছু ছবি দেখে নেই- এটা হচ্ছে- মাদার অব অল সেলফি… Read more »

আকাশ তুমি কার?

হে আকাশ তুমি কার? কোন দেশের? কোথায় তোমার সীমানা? আসুন দেখে নেওয়া যাক- সিঙ্গাপুরের আকাশটা কেমন? এবার দেখে নেওয়া যাক মালয়েশিয়ার আকাশটা। ছবি না দেখে এবার ভিডিওটা দেখি! দেখি চেনা যায় কিনা? দেখে কী বোঝার উপায় আছে- যদি আমি বলি এটা ঢাকার আকাশ? তারচেয়ে বলি- স্কাই দ্যা লিমিট! শুভরাত্রি! ২৭/১১/২০১৬

ফিডেল কাস্ত্রো ও নোবেলের ‘শান্তি’ ব্যবচ্ছেদ

আজীবন আমেরিকার অন্যায়ের বিরোধিতা করে- নিজে বেঁচে থেকে এবং অন্যদের বাঁচানোর চেষ্টা করে ফিডেল কাস্ত্রো অবশেষে স্বাভাবিক মৃত্যুবরণ করলেন। নজীর হিসেবে বিশ্বে যার দ্বিতীয়জন নেই। তিনি কিন্তু ‘শান্তিতে নোবেল’ পাননি? অথচ কতজন কত তুচ্ছ কারণে শান্তিতে নোবেল পেয়েছেন! এমনকি আগামীতে শান্তি স্থাপন করবেন- এই মর্মে প্রতিশ্রুতি নেওয়াপূর্বকও কেউ কেউ এই পদক আগ্রীম পেয়েছেন, যেমন মার্কিন… Read more »

ফেসবুকে আপনার ভবিষ্যৎ

খুব বেশী আর দেরী নাই যখন চাকুরীদাতারা তোমার সিভি’র বদলে ফেসবুক একাউন্ট দেখতে চাইবেন। এবং মিঃ জুকারবার্গ তোমার ফেবুর যাবতীয় তথ্য তাদের কাছে বিক্রি করবেন। এমনকি বিদেশের ভিসাও হবে ফেসবুকের এক্টিভিটি লগ দেখে! এমনকি বিদেশী বিশ্ববিদ্যালয়ে ভর্তি বা স্কলারশিপ হবে ফেবু দেখে। তুমি কি জান তোমার প্রতিটি লাইক, শেয়ারের হিসেব তারা রাখেন? এমনকি তুমি যে… Read more »

বরবেশে নীলকণ্ঠ

বরবেশে আমাদের নীলকণ্ঠ! শুভেচ্ছা স্বাগতম! বিয়ের নিমন্ত্রণ পেয়েছিলাম কিন্তু যেতে পারিনি। দূর থেকে তাই নব দম্পত্তিকে শুভেচ্ছা স্বাগতম! আপাতত আর কিছু বলার নেই! পাছে ছেলেটা ভয় পেতে পারে! ছবি ওর ফেসবুক পেজ থেকে কালেক্টেড (অনুমতি নিষ্প্রয়োজন সাপেক্ষে)! ২৩/১১/২০১৬

ফেসবুক: পুণ্য ও অশান্তি

  বন্ধু বলিল, দোস্ত! ফেসবুকে যে পরিমাণে পুণ্য কামাইতেছি তাতে করে এবার আর আমাকে স্বর্গে যাওয়া থেকে কেউ আটকাতে পারবে না! বললাম, তাই নাকি সুইট হার্ড? তা আমাকেও এই শর্টকার্ট রাস্তাটা চিনিয়ে দে না, যাতে আমিও তোর লগে যাইতে পারি! আমাকে সাথে পাওয়ার উৎসাহে সে চট করে তার ফেসবুকের প্রোফাইল ওপেন করে তা দেখাতে শুরু… Read more »

আওয়ামী বন্ধুত্ব

ডাকিয়া কহিলো রহিম, কিরে রাম তোদের তো এখন পোয়াবারো! আওয়ামীলীগ ক্ষমতায়, তোদের পায় কে? দেখলাম ওদের নেতারা তোদের ঘাড়ে হাত রেখে ঘোরে? গলায় গলায় ভাব তোদের? উত্তরে রাম বলিল, ভাই রহিম, তুঁই শুধু বাইরেরটাই দেখলি, ভিতরেরটা দেখলি না? প্রতিউত্তরে রহিম বলিল, বুঝিলাম না! পরিষ্কার কর! মানে ওরা আমাদের ঘাড়ে হাত রেখে ঘোরে কথাটা ঠিকই আছে,… Read more »