জনসমুদ্রে বাণিজ্য মেলা ২০১৭

আজকে শুক্রবার। সাপ্তাহিক ছুটির দিন। তাই বন্ধু আর পরিবারের লোকজনের সাথে বানিজ্যমেলা গিয়েছিলাম। অনেক সেলফি,খাওয়া দাওয়া আর কেনাকাটা হলো। চারিদিকে শুধু মানুষ আর মানুষ। সবার হাতেই কিছু না কিছু কেনাকাটা। দলধরে সবাই খাবারের দোকানগুলোতেও ভিড় করছে। অথৈ জনসমুদ্রে মানুষ মনের আনন্দে কেনাকাটা করছে। নিরাপত্তা ব্যবস্থা ভাল। অনেক টিকিট কাউন্টার আছে। তাই টিকিট কিনতে সমস্যা নেই।… Read more »

slide

রহস্যময় শিকতসু লেক ফলস

পৃথিবীর পথে পথে কতো রহস্য। এই লেক নিয়ে জাপানের হোক্কাইডো আইল্যান্ডে আছে নানা গল্প। মানুষের কান্না, এই লেকে ভৌতিক কাহিনী আর প্রেম ভালবাসা কে কেন্দ্র করে লোকমুখে প্রচলিত নানা গল্প। আমরা ও গিয়েছিলাম সে গল্প শুনতে ।সবুজ পানির লেকটা আসলেই গা ছম ছম করা পরিবেশ। নিজের আই ফোনে কয়েকটা ভিডি ও করেছিলাম। সেটাই শেয়ার করলাম।

ক্যাটাগরীঃ ভিডিও

মিল্ক ভিটা মাখনেও মরিচা ধরে, পাউরুটি খাবো কী করে?

যে কোন দুগ্ধজাত খাবার আমার খুব প্রিয়। প্রায় প্রতিদিন চিজ বা বাটার আমার খাবার তালিকায় থাকে। খুব স্বাভাবিকভাবে এই জাতীয় খাবার পেলে তা মনোযোগ দিয়ে খাই। শুধু তাই নয়, যত্ন করেও রাখি। গত দুই তিন দিন আগে আমার বর আমার জন্য একটা মিল্ক ভিটা বাটার আনে। আমি একবার খাওয়ার পর তা ফ্রিজে রাখি। কেননা খাবারের… Read more »

বিস্ময়কর ছেঁড়া দ্বীপ

বাংলাদেশের অবাক করা সৌন্দর্য হলো ছেঁড়া দ্বীপ। সেন্টমার্টিন থেকে বিচ্ছিন্ন এই দ্বীপে স্পিড বোট অথবা ট্রলারে যেতে হয়। জানা যায় সেখানে কেউ থাকেনা। পর্যটকদের সুবিধা আর নিজেদের ব্যবসার জন্য অল্প কিছু মাঝি আছে। এই জায়গা রক্ষণাবেক্ষণ এবং পর্যটক সুবিধায় সরকারের সহযোগিতা পৃষ্ঠপোষকতা জরুরি। বিশ্বময় ছড়িয়ে পড়ুক বাংলাদেশের সৌন্দর্য। ছবি: ব্লু ড্যাস এম এন্ড্রয়েড মোবাইলে তোলা।

slide

বই মেলা ২০১৭ কতটুকু পরিকল্পিত?

(‘অরোরা টাউন’ উপন্যাসের কাভার পেজ) আসছে বই মেলা ২০১৭। আর মাত্র সাত দিন। প্রকাশনা জগতের সব জায়গায় শুধুই বই নিয়ে আলোচনা। বই পল্লীগুলোতে উৎসবের আমেজ। সবার মধ্যে এক অদ্ভুত আবেগ কাজ করছে। পাণ্ডুলিপি লেখা, প্রুফ দেখা, কভার পেজ, ফ্লাপ লেখা, ছবি পছন্দ করা, বিজ্ঞাপন এবং প্রচারনার কাজ, আরও কতো যে কিছু। একটা বই প্রকাশের পিছনে… Read more »

ক্যাটাগরীঃ পাঠাগার

উড়ে যায় গাংচিল!

কিছুদিন আগে সাত দিনের ট্যুরে ঢাকা-চিটাগাং- বান্দরবান-টেকনাফ- সেন্ট মার্টিন – ছেঁড়া দ্বীপ – কক্সবাজার গিয়েছিলাম। প্রিয় বাংলাদেশকে দু’চোখ ভরে দেখা। অসাধারন প্রাকৃতিক সৌন্দর্যে সমৃদ্ধ আমাদের দেশ। নাফ নদীতে মহান সৃষ্টি কর্তার অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্যের খেলা দেখতে দেখতে কিছু ক্যামেরায় ধারন করতে ভুলিনি। এই ছবিটি অ্যাপল আইপ্যাডে তোলা।

slide

ক্যাটাগরীঃ ফটো

নাফ নদীতে অবিশ্বাস্য সুন্দর সূর্যাস্ত

নাফ নদীতে অসাধারণ সুন্দর দৃশ্যটি ধারণ করে ছিলাম কিছুদিন আগে। সেন্ট মাটিন যাওয়ার সময়ে আর আসার সময়ে নাফ নদীর সুন্দর সব দৃশ্য মানুষ এর মনকে অন্য জগতে নিয়ে যাবে। বাংলাদেশটা সত্যি অসাধারণ সুন্দর।

ক্যাটাগরীঃ ভিডিও