ব্লগের সবাইকে পবিত্র ঈদের শুভেচ্ছা

রোজকার দিনলিপি লেখবার, ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সকল সম্মানিত ব্লগার ও লেখকদের জানাই, পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা। ইসলাম ধর্মাবলম্বী ভাই-বোনদের প্রতিটি ঈদ উৎসবই আমাকে স্মরণ করিয়ে দেয়, আমার ফেলে আসা ছোটবেলার স্মৃতিগুলোকে। যখন স্কুলে লেখাপড়া করতাম, তখনকার সে সময়ের দিনগুলোকে। তখন পবিত্র ঈদের দিন মনে হতো, ঈদ এটি শুধু মুসলমানদেরই নয়, ঈদের আনন্দ গোটা জাতির।… Read more »

ঈদের সময় অজ্ঞান পার্টির খপ্পর থেকে সাবধান!

অজ্ঞান পার্টির খপ্পরে পড়া নারায়ণগঞ্জ নিবাসী মোন্তাজউদ্দিন। . গত কয়েকদিন আগে রাজধানী গুলিস্তানের ফুলবাড়িয়া এলাকায় অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ১৭ হাজার টাকা খুইয়েছেন নারায়ণগঞ্জ গোদনাইল এলাকার নিবাসি মোন্তাজউদ্দিন (৫৫) নামে একজন নিরীহ মানুষ। লোকটির গ্রামের বাড়ি ফরিদপুর জেলায়। তিনি প্রতি দুইমাস পরপর, দুই তিনদিনের জন্য একবার দেশের বাড়িতে যায় সংসারের পরিবারপরিজনদের খোঁজখবর নেওয়ার জন্য। ঐদিন… Read more »

২০০তম পোস্টে ফারদিন ফেরদৌসকে উষ্ণ অভিনন্দন

প্রিয় ও শ্রদ্ধেয় ফারদিন ফেরদৌস, দেখতে দেখতে সময় অনেক চলে গেছে । কখন যে ব্লগ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম দিনলিপিতে একসাথে এতগুলো দিন পার হয়ে গেল, টেরও পাইনি। আজ হঠাৎ করে আপনার পোস্ট সংখ্যার ওপর নজর পড়তেই আমি চমকে গেলাম।  কেন তা জানেন? আজ ১৯ জুন, ২০১৭’ ব্লগ ডট টোয়েন্টিফোর ডটকমে আপনার দুইশত পোস্ট পূর্ণ হয়েছে… Read more »

ঘনিয়ে আসছে পবিত্র ঈদ, নারায়ণগঞ্জে বাড়ছে কেনাকাটা

. নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল চৌধুরীবাড়ির মার্কেটগুলোতে শেষ মুহূর্তে ঈদের কেনাকাটা জমে উঠেছে। ঈদকে সামনে রেখে মার্কেটগুলোতে এখন ক্রেতাদের উপচে পড়া ভিড়, প্রতিবছর ভারতীয় সিরিয়ালের নামে পোশাকর জন্য আমাদের দেশে যেভাবে আত্মহত্যার প্রবণতা দেখা যেত, এবার বিপণিবিতানগুলোতে সেসব পোষাক নাই বললেই চলে। এবার লেহেঙ্গা নামের পোশাকের জন্যই বেশি পাগল উঠতি বয়সের মেয়েরা। তবে সচরাচর দেশে… Read more »

অনিতার সংসার, স্বামী-সন্তানের সুখের জন্যই যার জীবন

এক দুখিনী মায়ের জন্ম ১৯৮৯ সালে এক গরিব মা-বাবার সংসারে। নাম তার অনিতা রানী। সংসারে তার এক ভাইও ছিল, ছোটভাইটি তার দুই-বছরের ছোট। বাবা চাকরি করতেন ব্যক্তি মালিকানাধীন একটা কারখানায় সামান্য বেতনে। তখনকার সময় অনিতার বাবার বেতন ছিল মাত্র উনিশশো টাকা। সপরিবারে থাকত পরের বাড়িতে ভাড়া, বাসা ভাড়া ছিল দুইশ টাকা। সংসারে উপার্জন করার মতো… Read more »

ব্লগে চতুর্থতম সেঞ্চুরিতে ‘সুকান্ত কুমার সাহা’ দাদাকে শুভেচ্ছা!

ব্লগে চতুর্থতম সেঞ্চুরিতে আপনাকে শুভেচ্ছা। শ্রদ্ধেয় সুকান্ত দাদা লেখা শুরুতেই ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে আপনার চতুর্থতম সেঞ্চুরিতে সকল নাগরিক সাংবাদিক ব্লগার/লেখকদের পক্ষ থেকে আমি আপনাকে লাল গোলাপের শুভেচ্ছা ও অভিনন্দন জানাই । সেই সাথে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আমাদের রোজকার দিনলিপি লিখবার আশ্রয় স্থল ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে আপনার চারশত পোস্ট লেখা (চতুর্থতম সেঞ্চুরি… Read more »

আমার প্রথম দেখা ছায়াছবি এবং বর্তমান চলচ্চিত্রের হালচাল ও সিনেমা হল!

কোনো একসময়ের গুলশান সিনেমা হল। এর আশেপাশে সকাল থেকেই থাকত শতশত লোকের আনাগোনা। এখন নীরব, শুধু কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে। এই সিনেমা হলটির সামনেই ডায়মন্ড সিনেমা হল, সেটিও এখন বন্ধ। ক’দিন আগে নারায়ণগঞ্জ গিয়েছিলাম আমার বড়দি’র বাসায়। বড়দি’র বাসা থেকে সামান্য একটু দূরেই গুলশান সিনেমা হল। এই সিনামা হলের সামনে দিয়েই দিদি’র বাসায় যেতে… Read more »

জীবন যুদ্ধের একজন যোদ্ধা

আমাদের চারপাশে এমন আরো মানুষ আছে, যারা অঙ্গহীন। তাই বলে কী হয়েছে? জীবন তো আর থেমে নেই। জীবন চলার জন্য তাকে একভাবে না একভাবে জীবিকা নির্বাহ করতেই হয়।

slide

ক্যাটাগরীঃ ফটো

পবিত্র মাহে রমজানের ইফতার!

পবিত্র মাহে রমজানের ‘ইফতার’, এখানে রোজকার মতো আমি নিজেও শরিক হয়ে থাকি শত কাজের মাঝে। কেননা এই পবিত্র মাহে রমজান ফিরে পেতে সময় লাগবে আরও প্রায় সাড়ে এগারো মাস। পবিত্র ইফতারের স্থান, নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল রসূলবাগ রেললাইন সংলগ্ন মোঃ নূর হোসেন মিয়ার চায়ের দোকান ।

ক্যাটাগরীঃ ধর্ম বিষয়ক