আকাশ থেকে মিয়ারমারের নদী

সাদা সাদা মেঘ আচমকাই মিয়ানমারের আকাশসীমায় নিয়ে গেল। উঁচু থেকে দেখলাম নীচে ফুটে উঠছে সবুজ। আঁকাবাকা পথ। ওটা নদীই। ইরাবতি? না ইয়াঙ্গুন? ২৯ জুলাই ২০১৭ | ২:৩০টার দিকে আকাশ থেকে থেকে তোলা

slide

ক্যাটাগরীঃ ফটো

পুনরুদ্ধৃত হোক ঠাকুরগাঁও চিনিকলের বিস্মৃত স্লোগান আর মলিন ফলক এবং ঠাকুরগাঁও পৌরসভা মেয়রের ’প্রতিশ্রুতি’

ঠাকুরগাঁও চিনিকলের জন্য বিখ্যাত। এক সময় বিদ্যালয়ের পাঠ্যসূচিতে জেলা পরিচিতিতে ঠাকুরগাঁও সম্পর্কে উল্লেখযোগ্য হিসেবে এমনটা লেখা থাকতো। মাননীয় শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর এক বক্তব্যের সূত্রে জানা যায়, শিল্প মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের অধীনে মোট ১৫টি চিনিকল রয়েছে। এর বাইরে বেসরকারি ২টি চিনিকলও রয়েছে। ঠাকুরগাঁও চিনিকলকে বাংলাদেশের অন্যতম চিনিকল বলা যায়।  ১৯৫৬… Read more »

দিনাজপুরে ১৩৫ জন ‍মুক্তিযোদ্ধার গণকবর

১৯৭২ সালে ৬ জানুয়ারি। মহারাজা গিরিজানাথ উচ্চ বিদ্যালয়ে পাক বাহিনীর ফেলে যাওয়া অসংখ্য মাইন নিস্ক্রিয় করলেন ৬ ও ৭ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধারা। এ সময় আকস্মিক মাইন বিস্ফোরণে নিহত হন শতাধিক মুক্তিযোদ্ধা। এদের মাধে ১৩৫ জন শহিদকে দিনাজপুরের ঐতিহাসিক চেহেলগাজী মাজার প্রাঙ্গনে সমাহিত করা হয়। ছবিটি ধারণ করেছিলাম ২৬ জুন ২০১৭। ঈদের দিন সকালে দিনাজপুর… Read more »

slide

ক্যাটাগরীঃ ফটো

উঠাহ বিশ লাভাহ বিশ

ঢাকা ফির‌তি দ্রুতযান ট্রে‌নের ছা‌দেও র‌য়ে‌ছে যাত্রী চাপ। স্টেশ‌নে স্টেশ‌নে ওঠানামায় মই ব্যবস্থা। মাত্র ২০ টাকায়। স্থান: চাট‌মোহর, পাবনা।

slide