ক্যাটেগরিঃ ক্যাম্পাস

 

‘ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব লাকসাম এন্ড মনোহরগঞ্জ (ডুসালাম)’ এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও আগামী এক বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে । গতকাল রবিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বটতলায় সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল নোমান মজুমদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেহেদী হাসান শামীমের সঞ্চালনায় কেক কেটে ও উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে ।

 

dusalamphotos
উক্ত অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা অহিদুর রহমান জয় সহ প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন কামাল মজুমদার (ডলার), হোসনা তাসনিম, সিরাজ খান, শরীফুল ইসলাম ও ওমর ফারুক ।

‘শিক্ষা -ঐক্য – উন্নয়ন’ এই মূলনীতির ভিত্তিতে গত ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ‘ডুসালাম’ প্রতিষ্ঠিত হয় । সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সকলের উপস্থিতিতে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী এক বছরের জন্য আবদুল কাইয়ূম হীরা’কে সভাপতি ও রবিউল হোসাইন’কে সাধারণ সম্পাদক করে নতুন কার্যকরী কমিটি গঠন করেন ।

শাহরিয়ার নাজিম রাসেল’কে নতুন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও শাহাদাত হোসেন শান্ত’কে সাংগঠনিক সম্পাদক মনোনীত করা হয়েছে । কমিটি ঘোষণা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা অহিদুর রহমান জয় ।

নবগঠিত কমিটির সভাপতি আবদুল কাইয়ূম হীরা বলেন, সুশিক্ষিত জনগোষ্ঠী ছাড়া কোন এলাকার আর্থ-সামাজিক উন্নয়ন সম্ভব নয় । লাকসাম-মনোহরগঞ্জের ঘরে ঘরে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার মাধ্যমে উচ্চশিক্ষার প্রতি অত্র অঞ্চলের শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে আমাদের সার্বিক প্রচেষ্টা অব্যাহত থাকবে । এ লক্ষ্য অর্জনে তিনি সকলের সহযোগিতা কামনা করেন ।