ক্যাটেগরিঃ প্রকৃতি-পরিবেশ

 

কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় উপজেলা প্রশাসন বৃক্ষরোপণের এক বিশাল কর্মসূচি হাতে নিয়েছে। আগামি ২৩শে আগস্ট অত্র উপজেলায় একযোগে ছয় লক্ষ গাছ দুই ঘন্টার ব্যবধানে লাগানোর পক্ষে চলছে প্রচার-প্রচারণা। দীর্ঘ চার মাস আগে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাতটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে আলোচনা করে এই সিদ্ধান্ত গ্রহন করেন। সবুজ ও পরিচ্ছন্ন রাজারহাট গড়তে এই কর্মসূচির সাথে একাত্বতা ঘোষনা করছেন রাজারহাটের আপামর জনগণ। এই কর্মসূচির আওতায় সাতটি ইউনিয়নের প্রধান প্রধান ৫০০টি রাস্তাকে বেছে নেয়া হয়েছে। বর্তমানে সেই রাস্তাগুলো পরিষ্কার-পরিচ্ছন্নের কাজ চলছে। একলক্ষ বিশ হাজার মানুষ সরাসরি গাছ লাগানোয় অংশগ্রহণ  করবেন এবং জনপ্রতি ৫টি করে গাছ লাগাবেন।

Madaripur-Kalkini-Tree-cut-

সবকিছু ঠিকঠাক থাকলে ২৩ তারিখে বিশ্বরেকর্ডের অংশীদার হতে চলেছে রাজারহাট উপজেলা। উক্ত কর্মসূচিকে সামনে রেখে রাজারহাটের স্কুল, কলেজ, মাদ্রাসা, হাট-বাজারসহ প্রতিটি জায়গায় প্রচারণার কাজ ধুমছে চলছে। চলছে সাজ সাজ রব। এই কর্মসূচির অংশ হতে পারেন আপনিও।

গাছই জীবন, গাছই জীবীকা। গাছ অত্যান্ত উপকারি আমরা সকলেই জানি। আমরা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে গাছের উপর নির্ভরশীল। আসুন, আমরা প্রত্যেকেই নিজ নিজ এলাকায় গাছ লাগানোর পক্ষে প্রচার চালাই, গাছ লাগাই এবং সবুজ-শ্যামল বাংলাদেশ গড়ি। বাসযোগ্য করে গড়ে তুলি এই ধূলির ধরাকে।