প্রকাশিত হলো ছোট কাগজ ‘সংকাশ’ এর নতুন সংখ্যা

মামুন ম. আজিজ
Published : 13 Oct 2012, 06:47 AM
Updated : 13 Oct 2012, 06:47 AM

মামুন ম. আজিজের সম্পাদনায় অক্টোবর মাসে দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হলো 'সংকাশ' ছোট কাগজের প্রথম বর্ষ, দ্বিতীয় সংখ্যা।
'সংকাশ' নামের লেখক সংগঠনটি আলোর মুখ দেখেছিল ২০১১ সালের শেষের দিকে। শুরু থেকেই সংগঠনটির একটি নিয়মিত ছোট কাগজ প্রকাশের পরিকল্পনা ছিল । গত জুন ২০১২ এ সংগঠনটির নিজ নামেই ছোট কাগজ 'সংকাশ' এর প্রথম সংখ্যা প্রকাশিত হয়েছিল ।

সাধারণ বই সাইজে ১২০ পৃষ্টার 'সংকাশ' ২য় সংখ্যার নান্দনিক প্রচ্ছদ করেছেন মেঘ অদিতি।

এ সংখ্যার বিশেষ আকর্ষন হিসেবে রয়েছে ফেসবুক গ্রুপে ১৪ জন মিলে লেখা একটি রম্য গল্প (গল্পটি লিখতে ক্রমানুসরে অংশ নিয়েছেন লুতফুল বারি পান্না, আহমাদ মুকুল, মামুন ম. আজিজ, ইয়াসির আরাফাত, জায়েদ বিন জাকির শাওন, জাকিয়া জেসমিন, মনির মুকুল, সাইফুল ইসলাম, মৃন্ময় মিজান, তৌহিদ উল্লাহ শাকিল, প্রজ্ঞা মৌসুমী, মোঃ আক্তারুজামান, আহমেদ সাবের এবং পন্ডিত মাহী) এবং রয়েছে জনপ্রিয় লেখক প্রয়াত হুমায়ূন আহমেদ প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন পূর্বক ৭টি আর্টিকেল। লিখেছেন রনীল জহির, মনির মুকুল, তৌহিদ উল্লাহ শাকিল, পন্ডিত মাহী, জলধারা মোহনা, জাকিয়া জেসমিন এবং ফাতেমা প্রমি।

এছাড়া চলতি সংখ্যাটিতে বড় গল্প, গল্প, কবিতা, মুক্ত গদ্য, প্রবন্ধ, রম্য এবং শিশুতোষ বিভাগগুলোতে লিখেছেন ৩৪ জন লেখকঃ আহমাদ মুকুল, মামুন ম. আজিজ, ইয়াসির আরাফাত, জায়েদ বিন জাকির শাওন, জাকিয়া জেসমিন, মনির মুকুল, মৃন্ময় মিজান, তৌহিদ উল্লাহ শাকিল, মোঃ আক্তারুজামান, আহমেদ সাবের, পন্ডিত মাহী, জলধারা মোহনা, ম্যারিনা নাসরিন, রুমানা বৈশাখী, রাজীব ফেরদৌস, শাহীতাজ আক্তার, রওশন জাহান, দিলরুবা মিলি, নাজমুল হাসান নিরো, রুহুল আমিন বাচ্চু, ইন্দ্রানী সেনগুপ্ত, শিবলী শাহেদ, রোদের ছায়া, রাকিব উদ্দিন আহমেদ, হাসান মসফিক, হাবিব রশিদ পরাগ, সৌভিক দা', খন্দকার নাহিদ হোসেন, সালেহ মাহমুদ, মেঘ অদিতি, রাজিব চৌধুরী, নীলকণ্ঠ অরণি, তানি হক এবং মুহাম্মদ মিজানুর রহমান।
পঞ্চাশ টাকা মূল্যের এই ছোট কাগজটি পাওয়া যাচ্ছে শাহবাগ আজিজ সুপার মার্কেটের পাঠক সমাবেশে। যেকোন ধরনের যোগাযোগ এবং ছোট কাগজ সংগ্রহের জন্য যোগাযোগ করুন ০১৮১৯২৯৩১৬৯ (মামুন), ০১৯১৮৯০৬৯৫৯ (পন্ডিত মাহী) এবং ০১৮৩০৫৭৮৩৯০ (রনিল) নম্বরে।

সংকাশ ছোট কাগজে আপনার যেকোন লেখা প্রকাশের জন্য ই-মেইল করুন: songkash@gmail.কম

ছোট কাগজ সংকাশ এর চলতি সংখ্যার পিডিএফ ভার্সন ডাউনলোড করতে ক্লিক করুন: http://www.mediafire.com/view/?1এপ্ন57ক0য়ায়েদ্প7সি

'সংকাশ' ছোট কাগজ এর পরবর্তী সংখ্যা প্রকাশের সম্ভাব্য সময় ফেব্রুয়ারী-মার্চ ২০১৩। এছাড়া সংকাশ সংগঠনের দ্বিতীয় গল্প সংকলন প্রকাশিত হবে আগামী একুশে বইমেলা ২০১৩।