ক্যাটেগরিঃ ভ্রমণ

 

muktagacha(mymensingh)park
ময়মনসিংহে মুক্তাগাছায় বিনোদন পার্ক চালু হয়েছে । মুক্তাগাছা ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন ক্যাম্প অভ্যন্তরে আয়মান নদীর তীরবর্তী স্থানে এ বিনোদন পার্কটি স্থাপন করা হয়েছে। ৪ একর জমি জুড়ে পার্কটির অবস্থান। ব্রহ্মপুত্র নদের শাখা নদী আয়মানের এই পার্কে ভিড়ানো আছে নৌকা। এছাড়াও পার্কে রয়েছে নাগরদোলা, পুতুল নাচ ছাড়াও অন্যান্য বিনোদন ব্যবস্থা।

মুক্তাগাছার জনসংখ্যার বিশাল একটা অংশ শিশু কিশোর। শিশুকিশোরদের বিনোদনের জন্য মুক্তাগাছায় নেই পর্যাপ্ত বিনোদনের ব্যবস্থা। এতে শুধু শিশু-কিশোররাই বঞ্চিত হচ্ছে না বরং সমাজ এবং সংসারের দায়িত্বও বাড়িয়ে তুলেছে বহুগুণে। শিশু কিশোর, ছাত্র-ছাত্রীরা একটু সময় পেলেই আবদার করে ঘুরতে।

শিশুদের আবদার পুরনে বাবা-মা ছোটেন ময়মনসিংহ ও মধুপুরের শিশু বিনোদন কেন্দ্রগুলোতে। মুক্তাগাছার বাইরে যেতে অনেক সময় নষ্ট হয়। এসব কথা চিন্তা করে মুক্তাগাছা ২ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উদ্যোগে গড়ে তোলা হয় এই বিনোদন পার্ক।

সম্প্রতি পার্কটি উদ্বোধন করা হয়েছে । উদ্বোধন করেন, প্রধান অতিথি ২ আর্মড পুলিশ ব্যাটালিয়নের এসপি মো: নজরুল হোসেন । এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তাগাছা পৌরসভার মেয়র শহীদুল ইসলাম, ভাষা সৈনিক মুক্তিযুদ্ধের সংগঠক খোন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহ, ২ আর্মড পুলিশ ব্যালিয়নের সিনিয়র এএসপি মোর্শেদা খাতুন, আওয়ামীলীগ উপজেলা শাখার সহ সভাপতি আজিজুল হক ইদু, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার, এএসপি পরিতোষ চন্দ্র দে প্রমুখ ।

জনসাধারণের জন্য উন্মুক্ত পার্কটিতে উপভোগ করতে পারবে দর্শনার্থীরা।