ক্যাটেগরিঃ ক্যাম্পাস, ফিচার পোস্ট আর্কাইভ

 

ত্রিশ লাখ শহীদের আত্মত্যাগের আর দুই লাখ সম্ভ্রমহারা মা-বোন বিনিময়ে অর্জিত বিজয়ের ৪৬ বছর পূর্ণ হল হলো। মুক্তির জয়গানে মুখর কৃতজ্ঞ বাঙালি জাতি শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করছে জাতির শ্রেষ্ঠ সন্তান সেই অকুতোভয় বীরদের, যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এ বিজয়।

img_4208

 

৭১ এর শহীদদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা স্বরূপ University Malaysia Sarawak (UNIMAS) এর অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীরা মিলে একটি শুভেচ্ছা ভিডিও বানিয়েছে। ওই ভিডিওতে বাংলাদেশী শিক্ষার্থীরা ছাড়াও ছিল ইন্দোনেশিয়া,  সৌদি আরব, মালয়েশিয়া লোকাল , চীন, সারাওয়াকীয়ান শিক্ষার্থীরা । যারা তাদের নিজেদের ভাষায় বাংলাদেশ, বাংলাদেশের খাবার, বাংলাদেশের মানুষ ইত্যাদি সম্পর্কে কথা বলেছে । পুরো ভিডিওটি ধারন করা হয়েছে ইউনিভার্সিটি মালয়েশিয়া সারাওয়াক (ইউনিম্যাস) এর বিভিন্ন লোকেশনে ।

cdafc3f9-d451-498c-b01a-491cd16ff184

Best wishes for Bangladesh victory day 2016 এই শিরোনামে ভিডিও র প্রথমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও বিজয়ের আনন্দের দিয়ে শুরু হলেই শেষে বাংলাদেশের আগামী প্রজন্ম দেশ যোদ্ধারা তাদের মতামত তুলে ধরে । ভিডিও সম্পর্কে ইউনিম্যাসের টিউটর মোহাম্মাদ মাহবুবুর রাহমান জানান, সাজ্জাদ অসাধারন একটা কাজ করেছে । আমি নিজেকে গর্বিত মনে করছি এই ভিডিওর একজন শুভেচ্ছা বক্তা হতে পেরে । এই ভিডিও থেকে নতুন প্রজন্মের অনেক কিছু শেখার আছে । বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে এই আশা সকলের।

img_4221

ইউনিম্যাসের শিক্ষার্থী সিফাত উল্লাহ বলেন, এই উদ্যোগ এটাই প্রমান করে যে আমরা বিদেশে থাকলেও আমরা বাংলাদেশকে ভুলি নি এবং  এই ধরনের উদ্যোগ সবসময়  অব্যাহত থাকবে আমি এইটাই আশা রাখি।

ভিডিওর কনসেপ্ট এবং পরিচালনা করেছি আমি, ইউনিভার্সিটি মালয়েশিয়া সারাওয়াক (ইউনিম্যাস)  এর শিক্ষার্থী এবং বাংলাদেশের ফেনীর ছেলে।