ক্যাটেগরিঃ খেলাধূলা

 
p20170513-121546

নারায়ণগঞ্জ বন্দর থানাধীন চৌরাপাড়া বিআইডব্লিউটিসি ভাসমান ডকইয়ার্ড ফুটবল খেলার মাঠ।

কয়েকদিন যাবত শীতলক্ষ্ম্যা নদীর পূর্ব-পশ্চিম দুই পাড়েরের এলাকায় একটি খেলা নিয়ে চলছিল হার-জিতের গবেষণা । খেলাটি একটা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা, যা অনুষ্ঠিত হয়েছিল ১২ মে ২০১৭ চৌরাপাড়া বিআইডব্লিউটিসি ভাসমান ডকইয়ার্ডের ফুটবল খেলার মাঠে | এটি ছিল চৌরাপাড়া যুব সমাজের উদ্যোগে এল.ই.ডি টিভিকাপ ডিগবল টুর্নামেন্ট ২০১৭ এর ফাইনাল খেলা ও পুরুষকার বিতরণী অনুষ্ঠান । সেটা নিয়েই এতদিন গবেষণা, আলোচলা, তর্কবিতর্কের আর শেষ ছিলোনা ।

p20170513-121215

খেলায় উপস্থিত গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

চৌরাপাড়া যুব সমাজের উদ্যোগে প্রতিবছর-ই এই ডিগবল খেলার আয়োজন করে থাকে এলাকার একদল তরুণ যুবক’রা । খেলায় শীতলক্ষ্ম্যা নদীর পূর্বপাড় ও পশ্চিম পাড়ের অনেক ফুটবল টিম এতে অংশগ্রহণ করে থাকে, খেলা চলে অনেকদিন। এবারও খেলায় ১৬টি টিম অংশগ্রহণ করেছিলো, খেলা শুরু হয়েছিলো ১০ মার্চ ২০১৭ ইং তারিখ থেকে। ধাপে ধাপে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল অবশেষে বহু প্রতিক্ষার ফাইনাল খেলা। ফাইনাল খেলায় লড়েছিলো সিদ্ধিরগঞ্জ থানা সোনালী অতীত ক্লাব ও দেউলি যুব সংঘ। একেক দলে ৭ জন করে মোট খেলোয়াড় সংখ্যা ছিল ১৪ জন, ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় ১২ মে, ২০১৭ ইং বিকাল ৫টায়।
p20170513-121338

ফাইনাল খেলায় অংশগ্রহণকারী দেঊলি যুব সংঘ-এর ৭ জন খেলোয়াড়।

খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ তানভির আহমেদ টিটু, সভাপতি, নারায়ণগঞ্জ ক্লাব লিঃ ও সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। প্রধান আলোচক ছিলেন, জনাব মোঃ জুয়েল হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা, নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ ও সাধারণ সম্পাদক সেচ্ছাসেবকলীগ নারায়ণগঞ্জ মহানগর।

খেলায় বিশেষ অতিথি বৃন্দদের মাঝে উপস্থিত ছিলেন, জনাব আলহাজ্ব নূরুল ইসলাম, সহ-সভাপতি, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগ, জনাব মোঃ এনায়েত হোহেন, কাউন্সিলর ২৫নং ওয়ার্ড নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন,  জনাব আবুল কালাম, ভারপ্রাপ্ত কর্মকর্তা বন্দর থানা, জনাব মোঃ সাইফুদ্দিন আহম্মেদ দুলাল, কাউন্সিলর, ২৩নং ওয়ার্ড নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, খেলায় সভাপতিত্ব করেন, জনাব মোঃ আল-আমিন মোল্লা, জজ কোর্ট নারায়ণগঞ্জ। সার্বিক তত্বাবধানে ছিলেন, জনাব মোঃ সজিব মোল্লা, সেচ্ছাসেবকলীগ নারায়ণগঞ্জ মহানগর খেলা পরিচালনা করেন, মোঃ সফিকুজ্জামান (মাইকেল বাবু) ছাত্রলীগ নেতা কদমরসূল কলেজ ও নারায়ণগঞ্জ কলেজ।
p20170513-121525

ফাইনাল খেলায় অংশগ্রহণকারী, সিদ্ধিরগঞ্জ থানা সোনালী অতীত ক্লাবের ৭ জন খেলোয়াড়। দেউলি যুব সংঘের কাছে ২-১ গোলে পরাজয় বরণ করে।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর খেলাটি গোলশূন্য থেকে যায়। তখন উপস্থিত সকলের সিদ্ধান্তে টাইব্রেকার নিয়ম মানা হয়, অতঃপর দেউলি যুব সংঘ সিদ্ধিরগঞ্জ সোনালী অতীত ক্লাবকে ২-১ গোলে হারায়। খেলার মাঠ ছিল আয়তনে খুবই ছোট, কিন্তু ডিগবল খেলার জন্য ছিল উপযুক্ত মাঠ। খেলা উপভোগ করার জন্য খেলা সুরু হওয়ার অনেক আগেই ছোট মাঠখানা কানায় কানায় ভরে যায়, দর্শক ছিল চোখে পড়ার মতো। খেলা শেষে চৌরাপাড়ার দর্শকরা বাজনা বাজিয়ে আনন্দ উল্লাস করতে করতে এলইডি টিভি নিয়ে খেলার মাঠ ত্যাগ করে।