প্রিয় মানুষটিকে ছুয়ে দেখা…

রিফাত কান্তি সেন
Published : 2 Oct 2016, 04:32 AM
Updated : 2 Oct 2016, 04:32 AM

মাশরাফি বলে কথা, ভক্তদের যে আবেগ,অনুরাগ থাকবে না ভাবা যায়? ঠিক সেই আবেগের বশবর্তী হয়ে খেলা চলা অবস্থায় মাঠে ঢুকে পরেন এক ম্যাশ ভক্ত। জড়িয়ে ধরেন প্রিয় মানুষটিকে।আবেগে আপ্লুত ভক্ত নিরাপত্তার বেড়াজাল ভেঙ্গে পৌছে যান মাশরাফির বুকে।ততক্ষনে নিরাপত্তা সংশ্লিষ্টরা মাঠে দৌড়ে ঢুকে আটকানোর চেষ্টা করেন তাকে।ক্ষিপ্রগতিতে দৌড়ে আসা নিরাপত্তা কর্মীদের কাছ থেকে ভক্তকে আগলে রাখেন ম্যাশ। এই আবেগঘন মুহুর্তে ম্যাশ ভক্তকে জড়িয়ে ধরে নিরাপত্তা কর্মীদের অনুরোধ জানান জেনো না হাত তোলে ভক্তের গায়ে।

দেশের মানুষের অকৃত্রিম ভালবাসায় শিক্ত নড়াইল এস্কপ্রেস খ্যাতো মাশরাফি বিন মুর্তেজা। বার বার ইনজুরি তাকে ক্রিকেট থেকে ছিটকে দিলে ও আবার ফিরে এসেছেন ক্রিকেটের মাঝে।

দেশের ক্রিকেটে ক্লান্তি লগ্নে নিজেকে উজাড় করে দিয়েছিলেন ম্যাশ।তাই দলের শত তম ম্যাচ জয়ের আগে এক পাগলা ভক্ত মাঠের নিরাপত্তা বেষ্টনি ভেংগে ঢুকে পরেন মাঠে।জড়িয়ে ধরেন দেশের বীর ক্রিকেটার ম্যাশকে। ম্যাশ ও ভক্তের আবেগকে শ্রদ্ধা জানান একজন বড় মনের মানুষের পরিচয় দিয়ে।

গত ম্যাচেই শততম ম্যাচ জয়ের স্বাদ পেতো বাংলাদেশ।দূর্ভাগ্য সেদিন জ্বলে উঠেনি কেউই।আজ দলের বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামেন ম্যাশ বাহীনি। তামিম খেলেছেন ১১৮ রানের দুর্দান্ত এক ইনিংস। সপ্তম শতকে ওয়ানডেতে সাকিব আল হাসানকে (৬) পেছনে ফেলে বাংলাদেশের সবচেয়ে বেশি শতক এখন এককভাবে তারই।


যদিও এখন নিরাপত্তা নিয়ে নানা প্রশ্ন আসতে পারে তবে এই আবেগ, এই ভালবাসার কোন নিরাপত্তা কিংবা ঝুঁকির বিষয় নয়, এটা ভালবাসা, বীর কে সম্মান, অনুভূতিকে ছুঁয়ে দেয়া ছাড়া আর কিছু নয়।

"ফুটবলে আমরা অনেকবার ই মেসি, রোনালদো, নেইমার ভক্তের এমন কান্ড দেখে থাকলে ও ক্রিকেটে এমন টা সচরাচর হয় না। এটা দূর্লভ ইতিহাস, ভালবাসার অকৃত্তিম বহিঃপ্রকাশ। বিশ্ব দেখলো ম্যাশ ভক্তের কান্ড আর ম্যাশের ভক্তের প্রতি ভালাবাসা"।