ক্যাটেগরিঃ প্রশাসনিক

 
6161657

 

উন্নয়নে নতুন মাত্রা যুক্ত হয়েছে চাঁদপুরে। চাঁদপুরের উন্নয়নে বিশাল ভূমিকা রেখে চলেছে প্রশাসন ও সরকারের উর্ধতন কর্মকর্তারা। এমনকি খুশির সংবাদ হলো বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল হতে যাচ্ছে প্রিয় জেলা চাঁদপুর। প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের কাছে জানতে পেরেছি আমরা। চাঁদপুর বাসীর বহুদিনের লালিত স্বপ্ন পূরণ হতে চলেছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চাঁদপুরকে নতুন অর্থনৈতিক অঞ্চল বলে একটি নোটিশ প্রদান করা হয়। চাঁদপুরের উত্তর মতলবে হচ্ছে অর্থনৈতিক অঞ্চল। মতলব উত্তরের, নাছিরাকান্দি, বাহেরচর, উত্তর বোরচর, নাপিতমারা, চরইদ্রিস, চরইলিয়ট, দিয়ারা বোরচর এবং দঃ বোরচরের ৩৯ ৯৯.৬০ একর ভূমিতে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে এ অর্থনৈতিক অঞ্চল। এটি বাস্তবায়িত হলে এ এলাকা ও আশপাশের অঞ্চলের মানুষের অর্থনৈতিক উন্নয়ন সাধিত হবে এবং মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।

1931515802

এছাড়া কয়েকদিন আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, চাঁদপুর জেলার মতলবে, বাংলাদেশ হাই-টেক পার্ক/আইটি ভিলেজ/সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপনের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন।

926125614

কিছুদিন আগে দেশের প্রথম ব্র্যান্ডিং জেলা হিসেবে চাঁদপুরের নামটি উঠে আসে। “ইলিশের বাড়ি চাঁদপুর” নামে একটু লোগোও উম্মোচন করা হয়। এছাড়া ডিজিটাল সেবা পেতে শুরু করেছে চাঁদপুর জেলার সর্বস্তরের জনসাধারণ। গ্রিন চাঁদপুর, ক্লিন চাঁদপুর নামেও পরিস্কার-পরিছন্নতা কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।

তাছাড়া ‘বড় স্টেশন’ মোলহেডকে পর্যটন কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়েছে। সেখানে ভ্রমণ প্রিয়সী পর্যটকদের জন্য থাকবে মনরোম পরিবেশ। মেঘনার অপার সৌন্দর্য কাছ থেকে দেখতে দেশের ভিবিন্ন প্রান্ত থেকে ছুটে আসবে দর্শনার্থী- এমনটাই প্রত্যাশা চাঁদপুরবাসীর। অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আবদুল হাই জানান, চাঁদপুরের প্রবেশমুখেও করা হবে আধুনিক গেইট।