ক্যাটেগরিঃ প্রশাসনিক

 

IMG_18523632163061গাছটি ফরিদগঞ্জ প্রশাসনের পক্ষ থেকে কেটে সরানো হচ্ছে।

নাগরিক সাংবাদিকতা কাকে বলে? নগরের নানা সমস্যার চিত্র ফুটে উঠে এই সাংবাদিকতার মাধ্যমে। তারই ধারাবাহিকতায় জনগণের দুর্ভোগের একটি চিত্র তুলে ধরা হয় ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম -এ। এ নিয়ে ৮ এপ্রিল ২০১৭ তারিখ প্রকাশিত পোস্ট শিরোনাম হচ্ছে– ফরিদগঞ্জের ওয়াপদা অফিস সংলগ্ন হেলে পরা জাম গাছটি মরণ ফাঁদে পরিণত।  ফরিদগঞ্জের ওয়াপদা অফিসের পাশের জাম গাছটি নিয়ে ছিল সেই প্রতিবেদন। লেখাটি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর অফিসিয়াল ফেসবুক পাতাতেও শেয়ার করা হয় এবং এভাবে অবহিত হন চাঁদপুর জেলার এডিসি আবদুল হাই।

কয়েকদিন আগে তার হাতে নগর নাব্য-মেয়র সমীপেষু তুলে দেয়ার ক্ষণে ফরিদগঞ্জের ওয়াপদা অফিস সংলগ্ন হেলে পরা জাম গাছটির বিষয়ে তাকে অবহিত করা হলে তিনি বলেন, আমি খুব দ্রুত গাছটি সরানোর ব্যবস্থা করছি, চিন্তা করবেন না। আর ধন্যবাদ জানাই আপনাদের যে এত দারুণ জনভোগান্তিমূলক একটি নিউজ তুলে ধরেছেন।

Screenshot_2017-04-09-17-52-45

এ সময় তিনি আরো বলেন, আগামীকালের মধ্যেই ফরিদগঞ্জ থানার ইউএনও সাহেবকে বিষয়টি আমি গুরুত্বের সাথে নিয়ে সমাধান করতে বলবো। আমি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর ফেসবুক পাতায় ফরিদগঞ্জের ওয়াপদা অফিস সংলগ্ন গাছটির খবর দেখেই তৎক্ষণাৎ ইউএনও-ফরিদগঞ্জকে অবহিত করেছিলাম। যাইহোক, আমি দ্রুত ব্যবস্থা নিচ্ছি।

তিনি তার কথার প্রতিশ্রুতি রেখেছেন। এমনকি তার টাইমলাইনে নিউজের স্ক্রিনশট পাঠালে তিনি সেখানে নিন্মোক্ত মন্তব্য লেখেন।

Screenshot_2017-04-27-16-57-31

তিনি প্রতিশ্রুতি রেখেছেন। আজই ফরিদগঞ্জের প্রশাসন হেলে পরা গাছটি কেটে সরানোর ব্যবস্থা করেছে এবং জনদুর্ভোগ থেকে রক্ষা করেছে মানুষকে। এজন্য এডিসি আবদুল হাইকে ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর পক্ষ থেকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা পোষণ করছি।