ক্যাটেগরিঃ খেলাধূলা, ফিচার পোস্ট আর্কাইভ

আগামী বিপিএলের আগেই আমাদের প্রয় বাংলাদেশ ক্রিকেট টিমকে পাকিস্তান সফরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি । যদিও অফিসিয়ালি কিছু জানায়নি বললেও সিদ্ধান্ত চুড়ান্ত বলে জানিয়েছেন বিসিবি । এর আগেও আমাদের ক্রিকেট টিমকে পাকিস্তান পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছিলো এবং সারা দেশে এই সিদ্ধান্তের প্রতিবাদে ভিবিন্ন কর্মসূচী পালন করা হয়েছে । পরবর্তীতে হাই কোর্টের সহায়তায় এই সফর বাতিল করা হয় ।

বর্তমান পাকিস্তানের নিরাপত্তা ব্যাবস্থা খুবি খারাপ। যদিও তারা নিরাপত্তা দিবে বলে দাবী তুলেছে তথাপি একি দাবি ২০০৯ সালে শ্রীলংকান ক্রিকেট টিমকে দিয়ে রক্ষা করতে পারেনি । হামলা হয়েছিলো শ্রীলংকান ক্রিকেটারদের উপর । ভাগ্য ক্রমে বেছে গেছেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা । এর আগে নিউজল্যান্ড ক্রিকেট দলের উপর ও হামলা হয়েছিলো । বর্তমানে আইসিসি-র দেয়া পাকিস্তান সফরের উপর নিষেধাজ্ঞা বহাল তাবিয়তে আছে ।সুতরাং যেখানে আইসিসির অনুমোদন নেই সেখানে কিভাবে আমাদের ক্রিকেটারদের পাঠানো হচ্ছে একটি জঙ্গি দেশে ? পাকিস্তানের সাম্প্রতিক কিছু খবর তুলে ধরলামঃ

>পাকিস্তানি মিলিটারি লীডার আত্মঘাতি হামলায় আহত ।- (২৯ নভেম্বার ২০১২ )
>পোলিও টিকাদান কর্মসূচীতে গুলিতে ৬ জন স্বাস্থ্য কর্মী নিহত (১৮ ডিসেম্বার ২০১২ )
>বিমান বন্দরে তালেবান হামলায় ৪০ জন আহত , ৫ জন নিহত (১৬ ডিসেম্বার ২০১২)
>পোলিও ক্যাম্পেইনে তালেবান হামলা – ২ জন নিহত ( ১৯ ডিসেম্বার ২০১২ )
>একটি স্কুল ভবনে হামলার পর – ( মে -২১ , ২০১২ )
>তালেবান সন্ত্রাসীদের সতর্ক পাহারা ।
>গাড়ি দিয়ে শক্তিশালী আত্মঘাতি হামলা । ২ জন পাকিস্তানি নিহত ১৭ জন আহত । গাড়িটি ২৪০ পাউন্ড বিষ্পোরক বহন করছিলো । ( সেপ্টেম্বার -৩ , ২০১২ ) ( ছবি দেখতে চাইলেঃ http://tinyurl.com/cl5b4c2 )

এইখানে প্রতিটা ঘটনাই সাম্প্রতিক । এর পরো কিভাবে পাকিস্তান দাবী করছে তারা আমাদের দলকে নিরাপত্তা দিবে ? নিরাপত্তা তো এর আগে দুটো দলকেই দেয়া হয়েছিলো । তারপরো আক্রমন ঠেকাতে পারেনি ।
আপনি আমি কেউ আমাদের প্রানপ্রিয় ক্রিকেটারদের কোন ক্ষতি হোক চাইনা । অতএব আসুন, রুখে দাড়াই এই পাকিস্তান সফরকে । আমার আপনার ছোট্ট প্রচেষ্টা আমাদের ক্রিকেটারদেরকে এই পাকিস্তান সফর থেকে রক্ষা করতে পারে । আমরা শান্তিপূর্ন প্রতিবাদের মাধ্যমে আমাদের দাবী তুলে ধরবো । চলে আসুন পোস্টার হাতে কিংবা জার্সি গায়ে …
সম্ভব হলে ব্যানার নিয়েও আসতে পারেন ।

আমাদের ঢাকা-চট্টগ্রাম-সিলেটে প্রতিবাদ কর্মসূচী ঘোষনা করা হয়েছে ।

ঢাকাঃ
▣: সময়ঃ
২২/১২/১২ (শনিবার)
দুপুর ঠিক ৩ টায়।
যোগাযোগঃ
০১৬৭৪-৭৭৪৬৩৩

০১৭১২-৮৯৩২৪৪
ইভেন্ট লিঙ্কঃ ক্লিক করুন

চট্টগ্রামঃ
▣ চট্টগ্রামে প্রতিবাদঃ
২২/১২/১২ (শনিবার)
স্থানঃ চট্টগ্রাম প্রেস ক্লাব।
সময়ঃ বিকেল ৩.০০
যোগাযোগ- নির্ঝর- ০১৭২১-২৭১৬২১

ইভেন্ট লিঙ্কঃ ক্লিক করুন

▣ সিলেটে প্রতিবাদঃ
২১/১২/১২ (শুক্রবার)
স্থান: সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার।
সময়: বিকেল ৩:৩০
যোগাযোগ- ইভান- ০১৭৩৭-৩০১৯৮৯

ইভেন্ট লিঙ্কঃ ক্লিক করুন

সবাইকে প্রতিবাদে আসার অনুরোধ জানাচ্ছি । এর বাইরে যদি কেউ করতে চান প্রতিবাদ তাহলে আমাদের ঢাকার ইভেন্ট লিঙ্কের ওয়ালে পোস্ট করুন ।

***
ফিচার ছবি: বাংলাদেশ ক্রিকেট দলে অফিসিয়াল ফেসবুক ফ্যান পেইজ থেকে সংগৃহিত


৪৭ টি মন্তব্য করা হয়েছে

  1. জিনিয়া বলেছেনঃ

    তীব্র প্রতিবাদ জানাই..পাকিস্তান সফর রুখে দাও আজন্মের মত..নিরপেক্ষ ভেন্যুতে খেলা হবে কিন্তু অনিরাপদ পাকিস্তানে কখনোই নয়!!!আমরা গিনিপীগ হতে চাইনা.।

    কাজেই সবাই প্রতিবাদ করুন..সোচ্চার হন.।

    পাকিস্তান সফরকে না বলুন..না ..না..না।

  2. এইচ এম মহসীন বলেছেনঃ

    অত্যন্ত ভাল উদ্যোগ। লেখক এবং আয়োজকদের সাধুবাদ জানাই। দেশে থাকলে প্রতিবাদে যোগ দেওয়ার চেষ্টা করতাম। শুভকামনা রইল।

  3. সামিউল ইসলাম বলেছেনঃ

    এ ধরনের মন্তব্য যারা করে তারা সব ভারতের দালাল । যেখানে ভারতীয় মিডিয়া ও ক্রিকেট বোর্ড সবসময় বাংলাদেশের বিপক্ষে অবস্হান নিয়েছে সেখানে আমাদের দিকে সবসময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ।

  4. সামিউল ইসলাম বলেছেনঃ

    এ ধরনের মন্তব্য যারা করে তারা সব ভারতের দালাল । যেখানে ভারতীয় মিডিয়া ও ক্রিকেট বোর্ড সবসময় বাংলাদেশের বিপক্ষে অবস্হান নিয়েছে সেখানে পিসিবি আমাদের দিকে সবসময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ।

  5. আইরিন সুলতানা বলেছেনঃ

    পোস্টে এক জায়গায় মনে হয় কোন ছবির লিংক থাকার কথা, কিন্তু লিংক দেখছি না..। আর ঢাকার প্রতিবাদ স্থানের নাম পোস্টে উল্লেখ করে দিলে হয়ত আগ্রহী ব্লগারদের জন্য সুবিধা হবে ..।

  6. নীল ন ক্ষ ত্র বলেছেনঃ

    আপনার দাবির সাথে একমত..। আমাদের ক্রিকেট প্লেয়ার দের পাকিস্তানে খেলতে পাঠান বন্ধ করতে হবে…….। আশা করি এই আন্দোলন সফল হবে………. :)

    ১০
  7. Md. Ahasa habib বলেছেনঃ

    media of ইন্ডিয়া অণ্ড cricket টীম অফ ইন্ডিয়া সর্বদা আমেদের হেল্প করে না, কিন্তু পিসিবি সর্বদা আমেদের হেল্প kore , jemon BPL e pakisthan player ache. kintu india’s player nai.

    আমি পাকিস্তানকে নিরাপদ মনে করি না। কিন্তু বাংলাদেশ প্লেয়ারদের সর্বোচ্চ নিরাপদ চাই

    ১২
  8. Bobby বলেছেনঃ

    আমি আপনাদের দাবির সাথে একমত!যেভাবে হক বিসিসিবি যাতে বাংলাদেশ কে পাকিস্তানে না পাঠতে পারে সেই বাবস্থা করতে হবে!দরকার হলে মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশ নিতে হববে!আমরা চাইনা আমাদের দেশের ক্রিকেট টিম বিপদে পরে!বিসিসিবিইর এত পাকিস্তান প্রীত কেন বুজলমনা!প্রাক্তন প্রেসিডেন্ট তো পণ করেছিলেন যে ভাবে হক বাংলাদেশকে পাকিস্তান পাঠবেন কিন্তু তিনি পারেন নাই আর বর্তমান প্রেসিডেন্টের আশা মিতবে না!

    ১৩
  9. আব্দুল অদুদ মোহাম্মদ মহিবুর রশীদ বলেছেনঃ

    আমরা একটা ভয়ঙ্কর সময় পার করছি। এই মাসেই আমরা হারিয়েছি আমাদের মেধাবি সন্তানদের, আবার এ মাসেই নতুন চক্রান্ত।

    ১৪
  10. রুমন বলেছেনঃ

    দেশে নেই বলে আপনাদের সাথে যোগ দিতে পারলামনা দেশে থাকলে অন্তত ১ দিন সময় দিতাম আমার প্রিয় cricketer দের জন্য।

    ১৬
  11. মোঃ সাকিব বলেছেনঃ

    মার চেয়ে মাসির দরদ বেশি ,যেখানে মাহমুদুল্লাহ রিয়াদ , মাশরাফি মুর্তজা বাংলাদেশ দলের সেনিওর ক্রিকেটার পাকিস্তানে যেতে চায় তাতে আপনার প্রবলেম কোথায়।বুজেছি আপনারা [মন্তব্যের জাতি বিদ্বেষমূলক অংশ মুছে দেয়া হল : ব্লগ টিম]

    ১৭
  12. মোঃ সাকিব বলেছেনঃ

    মার চেয়ে মাসির দরদ বেশি ,যেখানে মাহমুদুল্লাহ রিয়াদ , মাশরাফি মুর্তজা বাংলাদেশ দলের সেনিওর ক্রিকেটার পাকিস্তানে যেতে চায় তাতে আপনার প্রবলেম কোথায়।বুজেছি আপনারা [মন্তব্যের জাতি বিদ্বেষমূলক অংশ মুছে দেয়া হল : ব্লগ টিম]

    ১৮
  13. শাহীন khan বলেছেনঃ

    পাকিস্তানি খেলোয়াড় বলছে বাংলাদেশ পাকিস্তানে খেলতে না গেলে তারা বি পি এল খেলতে আসবেনা এটাকি আপনাদের বয় । পাকিস্তান আসুক আর না আসুক সেটা আমাদের দেখার বিশয় নয় । বাংলাদেশের কোন খেলোয়াড় পাকিস্তান গিয়ে কোন অসুবিদা হলে বাংলার জনগন শরকারকে ছাড়বেনা ।

    ২০
  14. Bobby বলেছেনঃ

    বর্তমান বিসিসিবি প্রেসিডেন্ট আদা জল খেয়া লেগেছেন কী করে বাংলাদেশ ক্রিকেট টিম কে পাকিস্তান পাঠাবেনই আর বছরের প্রথমে বাংলাদেশ যদি না হারে তাহলে কী হয়?আমাদের বোর্ড প্রেসিডেন্ট তো নয় মনে হয় পাকিস্তানের বোর্ড প্রেসিডেন্ট?.বিসিসিবি যেন পাকিস্তানকে ইন্টারন্যাশনাল ক্রিকেট এ পুনস্থাপন করার কনট্রাক্ট নিয়াছে.

    ২৪
  15. জুলফিকার জুবায়ের

    জুলফিকার জুবায়ের বলেছেনঃ

    প্রিয় লাল-সবুজ,
    অসংখ্য পরাজয়েও অগৌরব নাই, বরঞ্চ শেষ জয়টাকে সবচেয়ে আনন্দের করার জন্য তা অনূকুল। কিন্তু আপনি যদি জয়ের আগেই হত্যার শিকার হন, তাহলে বিজয়ের মালাটা পরবেন কখন?

    পরাজয়ে দুঃখ অনেক কিন্তু মরণে কষ্টের শেষ নাই।

    (সমস্যা হলো মানুষের প্রাণ না, নীতি রক্ষাই এদের প্রধান দক্ষতা। রাজনীতি, দুর্নীতি কত যে রীতিনীতি দেখলাম! বেঁচে থাকতে হলে দেখতে হয়!! এবং মেনে নিতে হয়!!!)

    মালালাদের প্রাণে থাকে দেশপ্রেম আর অবিনাসী শিক্ষার আলো তাই তাদের হত্যা করা হলে আবারো বেঁচে উঠে ভালোবাসার শক্তি নিয়ে।
    কিন্তু আমাদের হৃদয়ে কিসের আলো কিসের শক্তি যে আমরা এতোটা সাহসী হই!
    ৭১ কি আমরা ভুলে যাই?

    তীব্র প্রতিবাদ জানাই এই হীন চক্রান্তের।

    ২৫
  16. Bobby বলেছেনঃ

    আমরা যতই প্রতিবাদ করি না কেন মনে হই বিসিসিবি ঠিক করে ফেলছে যে ভাবে হক বাংলাদেশ কে পাকিস্তান পাঠাবেই.ব্যুজলাম না এত আগ্রহ কেন .আল্লাহ না করেন যদি কোনও অ্যাক্সিডেন্ট হয় তার দায়ত্ত কী বোর্ড নেবে

    ২৬
  17. মাহতাব বলেছেনঃ

    খেলোয়াড়েরা পাকিস্তানে যাবে কি যাবে না এটা তাদের ব্যাপার। অপরের হয়ে তদারকি করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি। এসব বিষয়ে কথা না বলাই ভালো, কারণ কিছু বলতে গেলেই ‘রাজাকার’ না হয় ‘ভারতের দালাল’ গালি শুনতে হয়।

    ২৭
  18. রূমা খান বলেছেনঃ

    খেলোয়াড়েরা পাকিস্তানে যাবে কি যাবে না এটা তাদের ব্যাপার। অপরের হয়ে তদারকি করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি। এসব বিষয়ে কথা না বলাই ভালো, কারণ কিছু বলতে গেলেই ‘রাজাকার’ না হয় ‘ভারতের দালাল’ গালি শুনতে হয়।

    ২৮
  19. Bobby বলেছেনঃ

    যে দেশ তার নিজেদের মন্ত্রী দের নিরাপত্তা দিতে পারেনা তারা কী করে বাংলাদেশী খেলয়েরদের কী নিরাপত্তা দেবে ?আল্লাহর ওইসত্তে আমাদের সোনার ছেলেদের জীবন নিয়ে খেলা করবেন না !মাননীয় প্রধান মংত্রীয়ের হস্ষ্ট ক্ষেপ কামমনা করছি!

    ২৯
  20. Bobby বলেছেনঃ

    পাকিস্তানের জন্য আইসিসিএর দরদ তাহলে ইংল্যান্ড কে পাকিস্তান এ পাঠালে সব ঝামেলা শেষ হয় !পাকিস্তান তাদের নিরাপত্তা দিতে পারবে আর আমাদের ছেলেদের নিয়ে টানাটানি করবে না !আজ সকালে পাকিস্তানর পেসওয়ারে বোমায় সাত জন মারা গেছে আর সেই দেশে আমাদের ছেলেদের পাঠাতে কী আমাদের বোর্ডের বুক কাপবেনা !আর যাই হক আমরা চাইনা আমাদের সোনার ছেলেরা ওই বদ্ধ ভূমি তে যাক !প্রয়োজন হলে বোর্ড কর্ম কর্তাদের পিকনিক করতে পাকিস্তান যেতে পারেন

    ৩০

কিছু বলতে চান? লিখুন তবে ...