ক্যাটেগরিঃ খেলাধূলা, ফিচার পোস্ট আর্কাইভ

 

আগামী বিপিএলের আগেই আমাদের প্রয় বাংলাদেশ ক্রিকেট টিমকে পাকিস্তান সফরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি । যদিও অফিসিয়ালি কিছু জানায়নি বললেও সিদ্ধান্ত চুড়ান্ত বলে জানিয়েছেন বিসিবি । এর আগেও আমাদের ক্রিকেট টিমকে পাকিস্তান পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছিলো এবং সারা দেশে এই সিদ্ধান্তের প্রতিবাদে ভিবিন্ন কর্মসূচী পালন করা হয়েছে । পরবর্তীতে হাই কোর্টের সহায়তায় এই সফর বাতিল করা হয় ।

বর্তমান পাকিস্তানের নিরাপত্তা ব্যাবস্থা খুবি খারাপ। যদিও তারা নিরাপত্তা দিবে বলে দাবী তুলেছে তথাপি একি দাবি ২০০৯ সালে শ্রীলংকান ক্রিকেট টিমকে দিয়ে রক্ষা করতে পারেনি । হামলা হয়েছিলো শ্রীলংকান ক্রিকেটারদের উপর । ভাগ্য ক্রমে বেছে গেছেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা । এর আগে নিউজল্যান্ড ক্রিকেট দলের উপর ও হামলা হয়েছিলো । বর্তমানে আইসিসি-র দেয়া পাকিস্তান সফরের উপর নিষেধাজ্ঞা বহাল তাবিয়তে আছে ।সুতরাং যেখানে আইসিসির অনুমোদন নেই সেখানে কিভাবে আমাদের ক্রিকেটারদের পাঠানো হচ্ছে একটি জঙ্গি দেশে ? পাকিস্তানের সাম্প্রতিক কিছু খবর তুলে ধরলামঃ

>পাকিস্তানি মিলিটারি লীডার আত্মঘাতি হামলায় আহত ।- (২৯ নভেম্বার ২০১২ )
>পোলিও টিকাদান কর্মসূচীতে গুলিতে ৬ জন স্বাস্থ্য কর্মী নিহত (১৮ ডিসেম্বার ২০১২ )
>বিমান বন্দরে তালেবান হামলায় ৪০ জন আহত , ৫ জন নিহত (১৬ ডিসেম্বার ২০১২)
>পোলিও ক্যাম্পেইনে তালেবান হামলা – ২ জন নিহত ( ১৯ ডিসেম্বার ২০১২ )
>একটি স্কুল ভবনে হামলার পর – ( মে -২১ , ২০১২ )
>তালেবান সন্ত্রাসীদের সতর্ক পাহারা ।
>গাড়ি দিয়ে শক্তিশালী আত্মঘাতি হামলা । ২ জন পাকিস্তানি নিহত ১৭ জন আহত । গাড়িটি ২৪০ পাউন্ড বিষ্পোরক বহন করছিলো । ( সেপ্টেম্বার -৩ , ২০১২ ) ( ছবি দেখতে চাইলেঃ http://tinyurl.com/cl5b4c2 )

এইখানে প্রতিটা ঘটনাই সাম্প্রতিক । এর পরো কিভাবে পাকিস্তান দাবী করছে তারা আমাদের দলকে নিরাপত্তা দিবে ? নিরাপত্তা তো এর আগে দুটো দলকেই দেয়া হয়েছিলো । তারপরো আক্রমন ঠেকাতে পারেনি ।
আপনি আমি কেউ আমাদের প্রানপ্রিয় ক্রিকেটারদের কোন ক্ষতি হোক চাইনা । অতএব আসুন, রুখে দাড়াই এই পাকিস্তান সফরকে । আমার আপনার ছোট্ট প্রচেষ্টা আমাদের ক্রিকেটারদেরকে এই পাকিস্তান সফর থেকে রক্ষা করতে পারে । আমরা শান্তিপূর্ন প্রতিবাদের মাধ্যমে আমাদের দাবী তুলে ধরবো । চলে আসুন পোস্টার হাতে কিংবা জার্সি গায়ে …
সম্ভব হলে ব্যানার নিয়েও আসতে পারেন ।

আমাদের ঢাকা-চট্টগ্রাম-সিলেটে প্রতিবাদ কর্মসূচী ঘোষনা করা হয়েছে ।

ঢাকাঃ
▣: সময়ঃ
২২/১২/১২ (শনিবার)
দুপুর ঠিক ৩ টায়।
যোগাযোগঃ
০১৬৭৪-৭৭৪৬৩৩

০১৭১২-৮৯৩২৪৪
ইভেন্ট লিঙ্কঃ ক্লিক করুন

চট্টগ্রামঃ
▣ চট্টগ্রামে প্রতিবাদঃ
২২/১২/১২ (শনিবার)
স্থানঃ চট্টগ্রাম প্রেস ক্লাব।
সময়ঃ বিকেল ৩.০০
যোগাযোগ- নির্ঝর- ০১৭২১-২৭১৬২১

ইভেন্ট লিঙ্কঃ ক্লিক করুন

▣ সিলেটে প্রতিবাদঃ
২১/১২/১২ (শুক্রবার)
স্থান: সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার।
সময়: বিকেল ৩:৩০
যোগাযোগ- ইভান- ০১৭৩৭-৩০১৯৮৯

ইভেন্ট লিঙ্কঃ ক্লিক করুন

সবাইকে প্রতিবাদে আসার অনুরোধ জানাচ্ছি । এর বাইরে যদি কেউ করতে চান প্রতিবাদ তাহলে আমাদের ঢাকার ইভেন্ট লিঙ্কের ওয়ালে পোস্ট করুন ।

***
ফিচার ছবি: বাংলাদেশ ক্রিকেট দলে অফিসিয়াল ফেসবুক ফ্যান পেইজ থেকে সংগৃহিত