ভালবাসার গান কবিতা ও গল্পকথার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও গুণীজন সম্মাননা প্রদান-২০১৬

রোদেলা নীলারোদেলা নীলা
Published : 29 Jan 2017, 04:29 PM
Updated : 29 Jan 2017, 04:29 PM

গত ২৭শে জানুয়ারি বিকেল ৪টায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভিআইপি হল রুমে 'ভালবাসার গান কবিতা ও গল্পকথা' সাহিত্য ও সংস্কৃতি সংগঠনের বর্ষপূর্তি উপলক্ষে বর্ণাঢ্য ভাবে আয়োজন করা হয়েছিল, 'প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও গুণীজন সম্মাননা প্রদান-২০১৬'।

উক্ত অনুষ্ঠানে সংগঠনের সাহিত্য প্রকাশনা, ত্রৈমাসিক সাহিত্য ম্যাগাজিন 'আমাদের গল্পকথা' এর দ্বিতীয় ও প্রতিষ্ঠা বার্ষিকী সংখ্যা এবং সংগঠনের পরিচালকদের একুশে বইমেলা-২০১৭ উপলক্ষে প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন করা হয় । এছাড়াও বাংলা সাহিত্য ও সংস্কৃতিতে অবদানের জন্য "ভালবাসার গান কবিতা ও গল্পকথা" পরিবারের পক্ষ থেকে গুণীজনদের সম্মাননা ও সার্টিফিকেট প্রদান করা হয় ।

উপস্থিত অতিথিদের মধ্যে ছিলেন, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, (এম.পি) বাংলাদেশ জাতীয় সংসদ, দেশ বরেণ্য কবি নির্মলেন্দু গুণ, শিমুল মোস্তাফা (দেশ বরেণ্য আবৃত্তি শিল্পী), ডঃ নীলিমা চৌধুরী (বড় বোন, প্রয়াত কিংবদন্তি সংগীত শিল্পী ও বিশিষ্ট সাংবাদিক সঞ্জীব চৌধুরী), ইশতিয়াক এ জামান ( চীফ এডভাইজার, কানেক্ট কনসাল্ট লিঃ ), প্রফেসর ডাঃ হাসিনা বানু, সম্মানিত উপদেষ্টা, 'ভালবাসার গান কবিতা ও গল্পকথা'।

গুণীজন সন্মাননা স্বরূপ স্বারক, সন্মাননা সনদ এবং পাঁচ হাজার টাকা করে সন্মানি দেওয়া হয়, শুভেচ্ছা স্মারকপত্রও প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দ আসাদুজ্জামান সুহান, ভালোবাসার গান কবিতা ও গল্পকথার সমন্বয়ক ও প্রতিষ্ঠাতা পরিচালক এবং সম্পাদক ,ত্রৈমাসিক সাহিত্য ম্যাগাজিন 'আমাদের গল্পকথা'। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কবি, কথা সাহিত্যিক ও গণমাধ্যম কর্মী রোদেলা নীলা। এছাড়াও দেশবরেণ্য কবি, সাহিত্যিক, গল্পকার, ছড়াকার, অভিনয় ও সঙ্গীত শিল্পীসহ 'ভালবাসার গান কবিতা ও গল্পকথা' পরিবারের সকল পরিচালক মণ্ডলি উপস্থিত ছিলেন ।