ক্যাটেগরিঃ সেলুলয়েড

 

মার্চে ইউরো-এশিয়া ফটোগ্রাফি উইথ মডেলস ওয়ার্কশপ হচ্ছে বাংলাদেশে। রবিবার বিকেল ৩টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির ‘সাগর-রুনি’ মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ইভেন্টটি ঘোষণা করে মাইক্রোসোর্স করপোরেশন।

সংগঠনের সিইও সাইফ সুজন বলেন- এই প্রথম দেশে মডেল ফটোগ্রাফি নিয়ে আর্ন্তজাতিক মানের কোনো কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে- যেখানে উপকৃত হবেন যারা মডেল ফটোগ্রাফির সাথে যুক্ত এবং মডেলরাও ক্যামেরার সামনে নিজেকে কিভাবে এক্সপোজ করবেন, সেটা শিখতে পারবেন। এই প্রশিক্ষণটি পরিচালনা করবেন আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্য মডেল ফটোগ্রাফার ‘এতিলা ফ্রিজ’ যিনি মডেল ফটোগ্রাফিতে ইউরোপের ১৭টি এওয়ার্ড ঘরে এনেছেন।’ ওয়ার্কশপে যারা ভালো করবেন- তাদেরকে ইউরোপের আরও বেশ কিছু ওয়ার্কশপে অংশ নেয়ার সুযোগ করে দেয়া হবে বলেও তিনি জানান।

সংবাদ সম্মেলনে হাঙ্গেরি থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন  আন্তর্জাতিক খ্যাতিসম্পন্য প্রশিক্ষক ‘এতিলা ফ্রিজ’ এবং মডেল ‘নিনা’। তারা জানান- একটি কমদামি সাধারণ ক্যামেরা দিয়েও কীভাবে ভালো মডেল ফটোগ্রাফি করা যায়, সেগুলো শেখা যাবে এই কর্মশালায়। কারিগরি দিক ছাড়াও লাইট, মেকাপ, কম্পোজিশন, কস্টিউম, এক্সপ্রেশন্স, ডায়েটিং, এক্সারসাইজ এন্ড জিম  প্রভৃতি বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন মাইক্রোসোর্স করপোরেশনের আইন উপদেষ্টা অ্যাডভোকেট একেএম জহির উদ্দিন এবং ওয়ার্কশপ  কোঅর্ডিনেটর মুন মেহের। ইভেন্টের রেডিও স্পন্সর জাগো এফ এম, কো স্পন্সর ম্যাক্স পাওয়ার ও মা পানি’র কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

কর্মশালাটি আগামি ২৯-৩১ মার্চ জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে এবং সেখানে হাঙ্গেরি, ভারত, ফিলিপাইন, থাইল্যান্ড, সিঙ্গাপুর এর প্রশিক্ষক এবং প্রশিক্ষণার্থীরা অংশ নিবেন বলে জানা গেছে আয়োজক সূত্রে।

slide