ক্যাটেগরিঃ খেলাধূলা

বাংলাদেশ ক্রিকেট টিমের পাকিস্তান সফর ঠেকাতে প্রতিবাদ কারীদের বলছি আপনারা তো অনেক লাফা লাফি করছেন তাদের কে বলছি আপনারা কি এই সফর ঠেকাতে পারবেন? আপনাদের কাছে আমার প্রশ্ন আপনাদের এই প্রতিবাদ কতটুকু গঠন মূলক ? গত ২০ তারিখে বিপিএল’১৩ এর নিলাম হয়ে গেল এবং যথারিতি একঝাঁক পাকিস্থানীরা খেলার টিকিট পেয়ে গেল। লিস্ট দেখে মনে হচ্ছে এটা বিপিএল নয় যেন পিপিএল। অতচ আপনারা ফাইটারেরা নিশ্চুপ থাকলেন। আপনারা যদি সত্যই গঠনমূলক প্রতিবাদকারী হতেন তাহলে নিলামের আগেই প্রতিবাদের ঝড় তুলতেন। আসলে আপনারা শুধু ঝকের বসে আনেক কথায় বলেন কাজের কাজ কিসসু না। একই রকম ব্যাপার দেখলাম ১৮ তারিখের হরতালে। ব্লগের পাতায় জামাতের বিরুদ্ধে ঝড় তোলেন অথচ বামরা যখন জামাতের নিষিদ্ধের জন্য রাজপথে ১০-১৫ জন নিয়ে (অবশ্য পুলিশের সহযোগিতার মাধ্যমে ) মিছিল করছিল তখন তথাকথিত ফাইটাররা ঘরের কোনে লুকিয়ে ছিল। বাংলাদেশ ক্রিকেট টিমের পাকিস্তান সফর ঠেকাতে প্রতিবাদ করে মুখে ফেনা তুলে ফেলছে কিন্তু ঝাঁকে-ঝাঁকে পাকিস্তানিরা এসে বিপিএল কে পিপিএল বানাচ্ছে সেটা নিয়ে কোন কথা কেও বলছে না। বরং এরা অনেকে আবার ফেসবুকে তাদের প্রিয় পাকিস্তানী খেলোযারদের নিয়ে উচ্ছ্বসিত পোষ্ট দিয়ে বেড়াচ্ছে। আচ্ছা পাকিঃ খেলোয়ার ছাড়া কি আমাদের বিপিএল চলত না। বিপিএল’কে সফল করতে কি পাকিস্তানের প্লেয়ার খুবই জরুরী? ইন্ডিয়ানদের ছারা গতবছর বিপিএল তো ভালই চলেছে। দীর্ঘদিন আমাদের বন্ধুদেশ ভারত আমাদের সাথে কোন সিরিজ খেলে না, আমাদের কি ক্রিকেট বন্ধ আছে। আমরা কি বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ানদের হারিয়ে সিরিজ জয় করিনি? তাই আসুন প্রতিবাদ যদি করতেই হয় পাকিস্তানের সব কিছুতেই করি, পাকিস্তানকে বর্জন করি দেশের ভিতরে এবং দেশের বাহিরে।

[বিঃদ্রঃ বাংলাদেশ টিম পাকিস্তানে যাচ্ছে এবং তাদের ক্রিকেটারা ও বিপিএল এ আসছে। জাতি হিসেবে আমরা সত্যিই বড় নির্লজ্জ। নির্লজ্জ না হলে গত ৯ই নভেম্বর হিনা রাব্বানির সফরে ৭১ এর বর্বরতার জন্য অফিসিয়ালি মাফ না চাওয়ার পরেও পাকিস্তানে আমরা ক্রিকেট টিম’কে পাঠাতে পারতাম না। এই পোষ্ট কাউকে কষ্ট দেওয়ার জন্য নয়। কেও কষ্ট পেলে আমি দুঃখিত। আর আমি নিজেও বাংলাদেশ ক্রিকেট টিমের পাকিস্তান সফর ঠেকাতে প্রতিবাদকারীদের দলে ]

ধন্যবাদ
পথহারা সৈকত
গাজিপুর, বাংলাদেশ


৩১ টি মন্তব্য করা হয়েছে

  1. Bobby বলেছেনঃ

    বাংলাদেশ ক্রিকেট টিমকে পাকিস্তান পাঠানোর এত দরকার কী !যে দেশে গতকাল বোমায় সাত জন মারা গেছে সেখানে টিম পাঠানোর জন্যে এত মরিয়া কেন ! আল্লাহ না করেন যদি কিছু হয়ে যাই তার দায়ত্ত কে নেবে
    !এখানে মনে রক্ষা উচিত আমাদের নেতা আর নেত্রীররা সার্ক সম্মিললনে যান নাই !

  2. anik বলেছেনঃ

    যদি বাংলাদেশ এ কোন সন্ত্রাসী হামলা ঘটে এবং পাকিস্তানের মত পরিস্থিতি সৃষ্টি হয় তাহলে আমাদের দেশ এ ক্রিকেট খেলতে কে আসবে ? উত্তর পাকিস্তান। কেন আসবে ? কারণ আমরাও তাদের বিপদের সময় তাদের দেশে যাচ্ছি। সন্ত্রাসবাদী হামলা প্রতিটি দেশেই একটি ভয়ংকর সমসসা। সকলের সহযোগিতার মাধ্যমে তালিবানদের পরাজিত করতে হবে। আমি পাকিস্তান প্রেমী না, না বুঝে গালি দেবার মত আমি না। ভাবতে অবাক লাগে এরকম ব্লগাররা কী করে লেখালেখির জন্য বিডিনিউস এর প্লাটফর্ম পায় যারা শুধু জানে হিংসা ছড়াতে। বাংলাদেশ দলের উচিত পাকিস্তান সফর করা।ভবিষসতের কথা মাথায় রেখেই।

  3. জিনিয়া বলেছেনঃ

    প্রিয় সৈকত, লেখাটি স্ববিরোধী হয়ে গেল না?!!একাধারে বলেছিস যে,

    বাংলাদেশ ক্রিকেট টিমের পাকিস্তান সফর ঠেকাতে প্রতিবাদ কারীদের বলছি আপনারা তো অনেক লাফা লাফি করছেন তাদের কে বলছি আপনারা কি এই সফর ঠেকাতে পারবেন?

    ,

    আবার অন্যখানে বলেছিস,

    আমি নিজেও বাংলাদেশ ক্রিকেট টিমের পাকিস্তান সফর ঠেকাতে প্রতিবাদকারীদের দলে

    তো কী তুই নিজেই নিজের সাথে কথা বলেছিস? নিজেই প্রতিবাদকারীদের বলছি আবার আমিও প্রতিবাদকারী এর মানে কী? যা বলবি স্পষ্ট বলবি।তো প্রতিবাদকারীদের দলে হলে তুই নিজেও তো বিপিএল এ পাকিদের বর্জন করা নিয়ে পোস্ট লিখে প্রতিবাদ জানতে পারতিশ, তখন লিখিস নি কেন?

    শুভকামনা।

    @ব্লগটিম: হাইলাইট করার আগে যে কোনও পোস্টের বানানের দিকে দৃষ্টি দেয়ার জন্য অনুরোধ করছি। এই পোস্টে অনেক অনেক বানান ভুল আছে। বিডি ব্লগ একটি পরিচ্ছন্ন ব্লগ। হাই লাইটকৃত পোস্টগুলো অন্তত শুদ্ধ বানানের হোক, একজন পাঠক হিসেবে এটাই আমার প্রত্যাশা।

  4. চানকি বলেছেনঃ

    পাকিদের ছারা আমাদের চলেনা। আমাদের মেয়েরা পাকিদের কে বিয়ে করতে চায়। বাংলাদেশে কোন পুরুষ থাকেনা । শুধু মহিলা আর মহিলা। ওরা লম্বা আর দেখতে কি সুন্দর। আমদের মহিলা ক্রিকেট টিমকেও সাথে পাঠানো হলে আরো ভালো হয়।

  5. নুরুন্নাহার শিরীন

    নুরুন্নাহার শিরীন বলেছেনঃ

    বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানের মতো চরম অরক্ষিত একটি দেশে খেলতে কেন যাবে??? পাকিরা খেলতে আসুক, আসছেও, এবঙ সর্বোচ্চ নিরাপত্তায় খেলাশেষে চলেও যাচ্ছে। যা পাকিস্তান আমাদের টিমকে দিতে পারবে কি না সন্দেহ। কেননা তাদের নিজেদের মন্ত্রীরা পর্যন্ত নিরাপত্তাহীনতা জনিত কারণে খুন হচ্ছেন। সুতরাং বাংলাদেশ ক্রিকেট দল যাবেনা পাকিস্তানে। সবাই এটাই চাইছি।

  6. পথহারা সৈকত বলেছেনঃ

    প্রিয় ভাই সিহব,
    এটা ভদ্র লোকদের ব্লগ। শুধু-শুধু উল্টা-পাল্টা বলে ব্লগের পরিবেশ নস্ট করার কি দরকার…….?

    ধন্যবাদ ব্লগ টিম

    ১৪
  7. nahidmorshed বলেছেনঃ

    শুধুমাত্র কারও প্রতিশ্রুতি রক্ষার জন্যই জোর করে যেন এই সফরটা না করা হয়… কোনও ক্রিকেটারই পাকিস্তানের এই রকম পরিস্থিতিতে ওইখানে যাওয়ার ইচ্ছা পোষণ করবে নাহ…

    ১৫
  8. নুরূজ্জামান বলেছেনঃ

    রাস্থায় মানব বন্ধন করি আর যাই করি, কোনটা তেই কাজ হবেনা, কারন আমরা যারা
    মন্তব্য করি, তারা আনেক ছোট মানুষ। তাই আমরা বলছী………………
    ভাই আমরা অনেক ছোট একটা টিম, আগে বড় বড় টিম পাকিস্থানে আসুক, তার পরেনা হয়…।
    আমরা যাব। কারন আমাদের তো আর গর্ব করার মত বিনোদনের আর কিছু নাই।
    ভাই আল্লাহ না_করুক যদি একটা কিছু হয়ে যাই তাহলে ?

    হা, আমরা না গেলে ওরা বিপিএলে আসবেনা, না আসুক! ভারত আসেনা তাতে কী আমাদেরে চলেনা?

    ১৬
  9. এম। শরীফ বলেছেনঃ

    ইরাকের মতো যুদ্ধ বিধ্বস্ত দেশে কি ব্রাজিল ফুটবল প্রীতিম্যাচ খেলে আসে নাই? যেখানে অন্যান্য দেশের মন্ত্রীরা পাকিস্তান সফর করতে পারে। সেখানে বাংলাদেশ ক্রিকেট দল যদি পাকিস্তান সফর করে তাতে মন্দ কোথায়। ওরা তো বলেছে সর্বোচ্চ নিরাপত্তা দিবে।
    আমাদের লেখক বলেছেন পাকিস্তান ছাড়া কি বিপিএল খেলতে পারা যায় না? আমি লেখকের এই উদারসীন মন্তব্যকে সমর্থন করতে পারছি না। কারণ পাকিস্তানের খেলোয়াড় বিহিন পুরো বিপিএল টাই হবে অমাদুর্জ্জপূর্ণ।

    ১৭
  10. mahbub বলেছেনঃ

    আমাদের দেশের হল এই কী আরে ভিআই আমরা সবাই নিজ নিজ যাইগা থেকে নিজেদের সঠিক কাজটা করি .ক্রিকেট বোর্ডএর উপর আস্থা রাখন

    ১৮

কিছু বলতে চান? লিখুন তবে ...