ক্যাটেগরিঃ খেলাধূলা

 
1

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

‘ধন ধান্য পুষ্প ভরা, আমাদের এই বসুন্ধরা….এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি, সকল দেশের রানী সে যে আমার জন্মভূমি’। হ্যাঁ, বাংলাদেশে আমার জন্মভূমি। এদেশে আমার জন্ম। আমি গর্বিত বাংলাদেশি হিসেবে। আমরা গর্বিত আমরা বাঙালি, আমরা পারি।

আমরা যেমন পেরেছিলাম ১৯৭১-এ পাকিস্তানিদের হাত থেকে ছিনিয়ে আনতে স্বাধীনতা। ঠিক তেমনিভাবে ২০১৬ সালে আমরাই পেরেছি তাদের কাছ থেকে জয় ছিনিয়ে আনতে। পুরো বিশ্বকে আমরা অনেক আগেই বুঝাতে পেরেছি, আমরা ফেলনা নই, আমরা গর্বিত বাঙালি, আমরা অনেক কিছুই পারি। গর্বের সাথে আমরা বুঝিয়ে দিয়েছি, আমরাও পারি।

আমরা করে দেখিয়েছে, দেখাচ্ছি, আরও দেখিয়ে যাব। আমরা সামনে এগিয়ে চলেছি, আমাদের পথ সামনে। পেছনে ফেরার সময় নেই। সামনেই এগুতে হবে। আমরা পিছু হটার জাতি নই। তাই তো আমরা বিশ্ব ব্যাংককে বুড়ো আঙ্গুল দেখিয়ে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ করছি।

পুরো পৃথিবীতে আমরাই একমাত্র গর্বিত জাতি। আমরা বাংলাদেশি, হার না মানা জাতি। আমরা লড়ে যাই নিজেদের শেষ রক্তবিন্দু দিয়েও। আমরা বুক ফুলিয়ে চিৎকার করে বলি-‘আমি বাংলাদেশি, আমি গর্বিত বাঙালি’। আর তাই তো বাংলাদেশ আজ পুরো ক্রিকেট বিশ্বের আতঙ্ক।

আমরা দরিদ্রতাকে পাশ কাটিয়ে স্বর্ণ জয় করতে শিখেছি। আমরা সকল প্রতিবন্ধকতা দূরে সরিয়ে এভারেস্ট জয়ী। আমরা গর্বিত, আমরা বাংলাদেশি, আমরা পারি, আমরা গর্বের সাথে বলতে পারি, ‘জয়তু বাংলাদেশ’।