ক্যাটেগরিঃ পাঠাগার

 

DSC_0046

সিলেটে আজ ৪মার্চ, শনিবার (২০১৭) সকাল বেলা থেকে আকাশ মেঘলা, রোদ ওঠেনি। গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে থেমে থেমে। খবর পেলাম বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন সিলেট পর্যটন মোটেল পরিদর্শনে গেছেন, সেখান থেকে ঢাকার উদ্দেশে সিলেট ছাড়বেন। আমি বাইক নিয়ে রওয়ানা দিয়ে বৃষ্টির মধ্যে ভিজে সমতল বিমান বন্দর রোড হতে প্রায় ১০০ ফুট উঁচুতে সেখানে উপস্থিত হলাম। যাবার কিছুক্ষন পর, মাননীয় মন্ত্রী দুপুরের খাবারের জন্য ২য় তলা থেকে নিচে নেমে আসেন বিশ্রাম নিয়ে। শুভেচ্ছা বিনিময়ের পরই বললেন খাবার খেতে উনার সাথে। রাজভোগের মত আয়োজন খাবার টেবিলে।

DSC_0039

খাবার পর মাননীয় মন্ত্রীর হাতে তুলে দিলাম নাগরিক সাংবাদিকদের ব্লগ ডট বিডিনিউজটোয়েন্টিফোর ডটকমের ২০১৭ সালের নগর নাব্য-মেয়র সমীপেষু। সে সময় উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট জেলা প্রশাসক, পর্যটন মোটেল সিলেটের ম্যানেজার, বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের নব নির্বাচিত সভাপতি ও কয়েকজন রাজনৈতিক ব্যাক্তিত্ব।

মন্ত্রী বলেন বইটিতে কি শুধু রিপোর্ট প্রকাশ করা হয়েছে?

জানালাম ব্লগের পক্ষ থেকে, পুরনো স্থাপনা আর ঐতিহ্য রক্ষা, নগরের নানান সমস্যা, আমাদের চারপাশে ঘটে যাওয়া নানা সমস্যাকে তুলে ধরার প্রয়াসে নাগরিক সাংবাদিকতার একমাত্র মাধ্যম ব্লগ ডট বিডিনিউজটোয়েন্টিফোর ডটকম প্রকাশ করেছে ’নগর নাব্য’। মেইনস্ট্রিমের সাংবাদিক নয় বরং নাগরিক সাংবাদিকের সচেতনতায় উঠে এসেছে নগরের সুবিধা বঞ্চিতদের কথা, উন্নয়নের কথা, সুন্দর বাংলাদেশ গড়ার প্রয়াসের কথা।

মন্ত্রী বলেন পর্যটন নিয়ে কাজ করেন, দেশের অর্থনীতিতে ভালো ভূমিকা রাখবে। শুভেচ্ছা জানালেন নগর নাব্য প্রকাশনার উদ্যোক্তাদের।

মাননীয় মন্ত্রীকে ব্লগের পক্ষ থেকে শুভেচ্ছা ও ভালো থাকার কথা বলে বিদেয় নিলাম।

DSC_0058

পর্যটন মোটেল সিলেট, ছবি – সুমন দে।