ক্যাটেগরিঃ রাজনীতি

বর্তমানে বাংলাদেশে একাত্তরে স্বাধীনতাযুদ্ধের সময় গণহত্যা, ধর্ষণ, নির্যাতন, হিন্দু ধর্মাবলম্বীদের দেশত্যাগে বাধ্য করা, ধর্মান্তরিতকরণসহ মানবতাবিরোধী অপরাধে জড়িত থাকার অভিযোগে জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযম, জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামান, আবদুল কাদের মোল্লা ও বর্তমান নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীসহ দলটির চার নেতার বিচারকাজ চলছে। এছাড়াও মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীসহ ১৩ ব্যক্তি এখন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালসহ ২০১২ সালের ২২ এপ্রিল গঠিত আরেকটি ট্রাইব্যুনালে বিচারের মুখোমুখি। বাংলাদেশের ইতিহাসে ঘৃণিত যুদ্ধাপরাধীদের কাঙ্খিত এক বিচার ব্যবস্থা আদালতে যখন প্রক্রিয়াধীন আছে, রাজপথে যখন রাজাকারদেরকে নিয়ে গড়া রাজনৈতিক দল জামাতকে প্রতিহত করতে সাধারণ মানুষ পথে নেমেছে, ব্লগ ও সামাজিক মিডিয়ায় সচেতন জনগণ যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে সোচ্চার হচ্ছে, ঠিক তখনই বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়ার জামাতকে নিয়ে বক্তব্য দেখে হতাশ হতে হয়, রাগে দুঃখে ক্ষোভে ফেটে পড়তে ইচ্ছে হয়। বিরোধীনেত্রীর জামাতের উপর অগাধ বিশ্বাস দেখে স্তম্ভিত হতে হয়।

বিরোধীনেত্রীর বক্তব্যে থেকে জানলাম যে তিনিও নাকি যুদ্ধাপরাধীদের বিচার চান!!!। কিন্তু মাননীয় নেত্রী, আপনার নিম্নোক্ত কথা কী সেই চাওয়ার প্রতিফলন প্রকাশ করে?

“জামায়াত শক্ত অবস্থানে আছে। ঠিক আছে।”

জামাতকে এই শক্ত অবস্থানে কে এনেছে? আমরা জানতে চাই কেন এনেছেন? রাজনৈতিক ফায়দা লোটা ছাড়া জামাত বাংলাদেশকে কী দিয়েছে? আপনারা যারা রাজনীতির সাথে জড়িত তারা কী কিছু ভেবে বলেন, নাকি মনে যখন যা চায় তাই বলেন?

জামাতের সকল ঘৃণ্য কমকাণ্ডে বিএনপি নেত্রীর নির্লজ্জ সায় দেখে ভাষা হারিয়ে ফেলেছি। বিরোধীনেত্রীর কাছে আমার মত অনেকেরই জিজ্ঞাস্য, জামাতের ঘৃণ্য কর্মকান্ডে সায় দিচ্ছেন কেন? নিজেদেরকে শক্তিশালী করা ছাড়া ওরা আপনার দলের কী এমন উপকার করেছে!!! যাদের জন্য রাজনীতি করেন বলে দাবি করেন সেই “ম্যাংগো জনগণের” কথা না হয় বাদই দিলাম। কিন্তু ওদের সাথে আতাত করে প্রজন্মের পর প্রজন্ম শুধু ঘৃণা ছাড়া আর কিছুই পাবার নেই। মাঝখান থেকে আপনার দলকে সিড়ি বানিয়ে ইসলামের কথা বলে বাংলাদেশকে পাকিস্তান কিংবা আফগানিস্থান বানানোর জামাতি উদ্দেশ্য সফলে এগিয়ে যাবে।

খালেদা জিয়ার বক্তব্য অনুসারে আওয়ামীলীগ নাকি তলে তলে জামাতের সাথে আতাত করে ক্ষমতায় আসতে চাইছে? কী জানি এত তথ্য কই থেকে তিনি পেলেন, জানিনা। আওয়ামি কোন কোন কর্মকান্ডে বিএনপির মনে হচ্ছে যে আওয়ামি জামাতকে নিয়ে নির্বাচন করতে চাচ্ছে? এর স্বপক্ষে কী আদৌ কোনও যুক্তি তাদের আছে? যদি থেকে থাকে কী সে গুলো?

বিরোধী নেত্রী আরও বলেছেন, আওয়ামিলীগ ১৯৯৬ সালে জামায়াতকে সাথে নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবির আন্দোলনের কর্মসূচি দিয়েছিল, জামাতের সাথে আতাত করেছিল। হ্যা করেছিল জন্য স্বাধীনতার স্ব্পক্ষের এই দলটিকে চরম মূল্য দিতে হয়েছিল।সেসময় রাজাকার নিজামীকে নিয়ে করা আওয়ামীলীগের আন্দোলনের জবাবও জনগণ ব্যালটের দ্বারা দিয়েছিল। এখনো অনেক সাচ্চা আওয়ামি সেদিনের সেই আতাতের ঘটনায় লজ্জা পায়। তারা ভুলে যেতে চায় সেই ইতিহাস। আপনার তলে তলে আওয়ামি-জামাতের আতাতের সুত্র ধরে জানতে চাই, তবে কী ১৯৯৬ এর ইতিহাসের পুনরাবৃত্তি আবার হবে?

আজ জামাতকে আরও শক্তিশালী করার লক্ষ্য নিয়ে যখন শেখ হাসিনাও তাদের সাথে আতাত করেছিল বলে উদাহরণ টানা হয় তখন আপনাদের দু দলকে “ম্যাংগো জনতার” পক্ষ থেকে বিনীতভাবে জিজ্ঞেস করতে ইচ্ছে হয়, শেখ হাসিনা বৈঠক করলেই কী রাজাকার নিজামীর একাত্তরের ভূমিকা বদলে যাবে? আওয়ামি যদি জামাতের সাথে মিলেও যায়, তাহলেই কী জামাতের সবাই মুক্তিযোদ্ধা হয়ে যাবে? একাত্তরে কৃত ওদের অপরাধ মুক্ত হয়ে যাবে? আপনারা রাজনৈতিক দলগুলো ফুটবলের মত জামাতকে নিয়ে লাথি মারলেও, আমরা তো জানি একাত্তরে জামাতের নেতাদের ঘৃণ্য ভূমিকা। যতই ওদের স্বপক্ষে আপনারা গলা ফাটান, ওদের ঘৃণ্য ইতিহাস কখনোই বদলাবে না..জানি সেদিন আর বেশি দূরে নেই, মাননীয় নেত্রী যেদিন আপনারা প্রধান দুদল বিবৃতি দেবেন যে, জামাত হল মুক্তিযোদ্ধা নিয়ে গড়া দল। রাজনৈতিক স্বার্থে কত নিচে আপনারা নামতে পারেন, কালকের বক্তব্য তার একটা মাইলফলক হয়ে রইল। এর জন্য হয়তো আপনাদের চরম মূল্য দিতে হতে পারে।

“ম্যাংগো জনগণ”কে এখনই সচেতন হতে হবে। জামাতের সাথে আতাতকারীদেরকেও আমাদের বর্জন করতে হবে। না, রাজনৈতিক কোনও ভাবাবেগ নয়, আমাদের সবার আগে দেখতে হবে দেশের ভবিষ্যত।হেনতেন ভাবে ক্ষমতায় যাবার জন্য দুদলের নির্লজ্জ অসুস্থ প্রতিযোগিতা দেখতে দেখতে আমরা তিক্ত বিরক্ত জনগণ তাই সমস্বরে জ্বলে উঠে বলতে চাই, যুদ্ধাপরাধীদের নিয়ে গঠিত দলটিকে নিয়ে নির্লজ্জ টানাটানি বন্ধ করুন।

সুত্র: বিডিনিউজ২৪।

৬৮ টি মন্তব্য করা হয়েছে

  1. সুকান্ত কুমার সাহা বলেছেনঃ

    জিনিয়া, ভাল লিখেছেন!
    আসলে তারা জামাতকে নিয়ে ফুটবল খেলছে না, খেলছে জনগনকে নিয়ে! আপনি কি জানেন বিএনপিতে দুটি গ্রুপ আছে? একটা হচ্ছে জামাতপন্থী বিএনপি, আর একটি হচ্ছে বিএনপিপন্থী বিএনপি!!
    এই বিষয়টার উপর আলোকপ্রাত করুন।
    শুভকামনা!

    • জিনিয়া বলেছেনঃ

      দাদা, ধন্যবাদ। বিএনপিতে গ্রুপিং নিয়ে জানা থাকলে আপনি এ সম্বন্ধে পোস্ট লিখতে পারেন। ব্যক্তিগতভাবে রাজনীতিতে মোটেও আমার কোনও আগ্রহ নেই। যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া চলাকালীন সময়ে বিএনপির ক্ষমতায় যাওয়ার এই ঘৃণ্য পদ্ধতিতে হতবাক হয়েছি জন্যই লিখেছি। এছাড়া আওয়ামি আর বিএনপির শাসনামলকে আমি একি মুদ্রার দুপীঠ বলেই মনে করি।

      শুভকামনা।

      ২.১
  2. সময় কথা বলে বলেছেনঃ

    ”জামায়াতকে প্রতিহত করার জন্য সাধারণ মানুষ পথে নেমেছে” পুলিশের সাথে যাদেরকে জামায়াতের বিরুদ্ধে যাদেরকে দেখা গেছে তারা সবাই হয় ছাত্রলীগ ক্যাডার নয়তো যুবলীগ ক্যাডার সাধারন জনগণ বলতে যদি আপনাদের সংগায় গুঠি কয়েক সন্ত্রাসীকে বুঝায় তবে তো কোন কথাই নেই।

  3. নুরুন্নাহার শিরীন বলেছেনঃ

    জিনিয়া, বিএনপি প্রধান ম্যাডাম খালেদা জিয়া-তো এমনই জোটের প্রধানও। তাইতো তিনি দলের কাঁধে চড়ানো জামায়াতকে দলীয় স্বার্থেই নামাবেন না। মুখে যতই এখন ভারতপ্রেম দেখান ভিতরগত সত্যটি কিন্তু বিপরীতেই আছে বলেই আমরা প্রমাণ পাচ্ছি বিভিন্ন বক্তৃতা-বিবৃতি হতে। এবঙ তিনি বরাবর-ই তাঁর আপোষহীন নীতির যে নমুনা দেখান তাতে জামায়াতের সঙ্গে সম্পর্ক আর আওয়ামী-র দিকে আঙুল তোলার বেলায়। এর অন্যথা তাঁর নিকট প্রত্যাশাও করেনা আজকের জনতা। অন্যদিকে তুমি যে ১৯৯৬ তে আওয়ামীলীগের ভুলের উদাহরণ দিয়েছো সেটি দ্বিতীয়বার হবার সম্ভাবনাটি ক্ষীণ, কেননা আওয়ামীলীগ এবার একই ভুলটি যদি দ্বিতীয়বার করে চিরতরেই জনআস্থা হারানো সহ বিচার-আচারের করুণ পরিণতি ঘটবে। জাতীয় স্বার্থেই সেটি কিছুতে ঘটতে দিবে না বর্তমান আওয়ামীলীগের নীতি-নির্ধারকরা এই আশাটি রেখেই সবাই আজ জামায়াত জোটের বিরুদ্ধে একাট্টা। শুধু বিএনপি-ই একাকী জামায়াত জোটের মধ্যে। তাদের জোট ভাঙার সম্ভাবনা কম-ই। ভালো থেকো। শুভেচ্ছা, শুভাশিষ।

    • জিনিয়া বলেছেনঃ

      আপুনি, বাংলাদেশের কোনও রাজনৈতিক দলের উপর আমার বিন্দুমাত্র আস্থা নেই। এরা ক্ষমতার জন্য করতে পারে না এমন কোনও কাজ নেই!!আবার নির্লজ্জের মত বলে যে” রাজনীতিতে শেষ বলে কিছু নাই”..আর আমরা বোকারা প্রতিবার এদের কোথায় বিশ্বাস করে ঠকি।

      দেখা যাক সামনে কী হয়!!খেলা তো শুরু হবে আর কিছুদিন পর।

      শুভকামনা আপু। ভাল থেকো।

      ৫.১
    • জিনিয়া বলেছেনঃ

      রুবেল ভাইছাহেব, আচ্ছালামুআলাইকুম। কেমন আছেন? তা ভাইসাব, অন্য নিকগুলা দিয়া কখন মন্তব্য করবেন?রাজনৈতিক উদ্দেশ্য টের পাইতে বেশি দিন অপেক্ষা করতে হবে না ভাইসাব। অপেক্ষায় থাকুন।শুভকামনা।

      @ব্লগটিম, আর কয় শত মন্তব্য করলে সম্মানিত অতিথি রুবেল ভাইসাবকে আপনারা নিবন্ধন করার আমন্ত্রণ জানাবেন?কবে জানাবেন যে, নিবন্ধন না করলে আর তার মন্তব্য প্রকাশিত হবে না?

      ৭.১
  4. বোতল বাবা বলেছেনঃ

    অতীতে স্কুলে একধরনের ইতিহাস পড়ানো হত , এখন আরেক ধরনের , ভবিষ্যতে কি যে হবে ! চেয়ে চেয়ে দেখলাম ক্ষমতার পালাবদলে ইতিহাস বদলে যায়। :shock:

    জামাতের সাথে আতাতকারীদেরকে আমাদের বর্জন করার সুযোগ কোথায় ? বিভিন্ন সমস্যার কারণে এখন যারা এন্টি -আওয়ামীলীগ তারা কোনদিকে যাবে ? ‘না’ ভোটের ব্যবস্থা যে কেন নাই? :?

    • জিনিয়া বলেছেনঃ

      রুবেল ভাই, আপনি সবাইকে চেনেন খুব ভাল কথা..হয়তো আপনার প্রফেশনের জন্য তা দরকার..কিন্তু আমি যে লাইনে কাজ করি এখানে কাউকে চেনার দরকার নাই রে ভাই। আমার সখ্যতা বইয়ের সাথে।

      না, আপনার মন্তব্য অবশ্যই আমার কাছে অনেক মূল্যবান। কিন্তু আপনি নিবন্ধন করে নিচ্ছেন না কেন ভাই? আমি অতিথি অনেককেই আসলে ব্লগে নিবন্ধন করার আমন্ত্রণ জানাই। তাই আপনাকেও যাতে করার আমন্ত্রণ করা হয় সে জন্য বিডি ব্লগটিমকে বলেছি। আমার মনে হচ্ছিল ওরা আপনার মন্তব্য প্রকাশ করতে না চাইলে তখন আপনি নিবন্ধন করে নিবেন।

      ভাল থাকবেন..অনেক অনেক শুভকামনা।

      ১০.১
  5. প্রতিক্রিয়া বলেছেনঃ

    লেখিকার একমুখী গোরা বক্তব্যে আমি আনন্দিত। পুলকিত। :lol: :lol:
    বাংলাদেশের রাজনীতি গতানুগতিক ভাবে না বুঝে সবকিছুতে একটু সন্দেহপ্রবণ হোন, মুক্তচিন্তা করতে শিখুন। তাতে সব কিছু পরিস্কার দেখতে পাবেন। আর জেনে রাখুন।
    সরকার কখনো জামাত নিষিদ্ধ করবে না। এতে তার কোন লাভ নেই। জামাত নিষিদ্ধ হলে তার ভোটাররা সব বিএনপিকে ভোট দিবে জোট ছাড়াই। এতে করে বিএনপির লাভ হবে। যা আওয়ামী সরকার চাইবে ?
    বরং যতদিন জামাত থাকবে কোনমতে প্রেসার দিয়ে বা সমাঝোতা করে যদি তাদের নিজেদের পক্ষে আনা যায় তবেই তো লাভ। শুধু শুধু রাজনীতি নিষিদ্ধ করে রিক্স নিয়ে লাভ কি? এই হল চরিত্র। এহেন চরিত্রের কারনে জাত যায় না। কারন তাদের জাত ইনটেক করা।

    ১১
  6. এস দেওয়ান বলেছেনঃ

    ”আওয়ামী লীগও জামাতের সাথে মিলে আন্দোলন করেছিল” কচি খোকার মতো বিএনপির নেতা-সমর্থকরা এই কথেটি বলে থাকেন । তার মানে লীগ বিষ্ঠা খেলে বিএনপির জন্যও বিষ্ঠা খাওয়াটা অবশ্যই করনীয় হয়ে যাবে ।

    ১২
  7. উত্তম আকাশ বলেছেনঃ

    আমি মনে করি, আমরা যারা নতুন প্রজন্মের মানুষ এ যুদ্ধাপরাধীদের সব সময় পতিহত করা উচিত। কারণ তারা আমাদের মুক্তিযুদ্ধের বিরাধীতা করেছে। ত্রিশলক্ষ শহীদের বিনিময়ে আমরা এই দেশ পেয়েছি। এদের বিচার তাড়া তাড়ি শেষ করে আমাদের জাতিকে কলঙ্ক মু্ক্ত এবং অভিশাপ থেকে মুক্তি দেওয়া উচিত। তাদের কে যেন উচিত শিক্ষা দেওয়া হয়। আর তাদের বিচার দেখে আর কোন দেশে যেন এরকম কেউ করতে সাহস না পাই।

    ১৪
  8. মোঃ গালিব মেহেদী খান বলেছেনঃ

    বিপ্লবের পিঠে প্রতিবিপ্লব লেখা থাকে। যে কারনে অনেক বিপ্লবের সফল সমাপ্তির পরেও দূর্ভাগ্যজনক পরিনতি ঘটতে দেখা যায়। আমাদের দেশে বিপ্লবের নেতৃত্বটি যিনি দিয়েছিলেন তাঁর ব্যাক্তিত্বের সামনে প্রতিবিল্পবের সুযোগ ছিল না বলেই ষড়যন্ত্রের নিলনকশা আঁকতে হয়েছিল যার বাস্তবায়ন আজো চলছে। ততদিন চলবে যতদিন না আমরা সবার উপরে দেশকে নিয়ে যেতে পারব। অন্ধভক্তি বেকুবের কম্ম।

    ১৫
  9. মাহি জামান বলেছেনঃ

    শুধু জামাত- জামাত- জামাত। যেন বাংলাদেশে আর কোন সমস্যা নেই, নেই সম্ভাবনা অথবা নেই আর কোন আলোচনার বিষয়বস্তু। জামাতকে নিয়ে এত সময় আর মেধা নস্ট করার দরকার কী? জিনিয়া, অন্তত আপনার কাছে সৃষ্টিশীল লেখা প্রত্যাশা করি। জামাতকে নিয়ে অন্যদের থাকতে দিন। নোংরা জামাতকে নিয়ে ঘাটাঘাটি করে আপনার ব্লগকে অহেতুক কেন দুর্গন্ধময় করছেন? আপনার কাছ থেকে আরো ভাল কিছু চাই। আপনার কাছে আমারও জানার আছে অনেক কিছু। ভাল থাকুন, লিখতে থাকুন অবিরত।

    ১৬
    • জিনিয়া বলেছেনঃ

      মাহি ভাই, জামাত ও তো একটা সমস্যা তাই না? আর বিশ্বাস করুন, আপনাদের জিনিয়ার এই পোস্ট লিখতে একটুও মেধা খরচ হয় নাই!!!সকালে নেট এ নেত্রীর বক্তব্য দেখে সত্যি হতবাক হয়ে গিয়েছিলাম। এক টানেই লিখে ফেললাম, মনের ভিতর ঘুরপাক খাওয়া প্রশ্নগুলো। আর পোস্টের বক্তব্য ঠিক থাকলে আমি মনে করিনা আমার ব্লগ কেউ দুর্গন্ধ করতে পারবে।

      আমার কাছে প্রত্যাশা আপনার অনেক জেনে ভাল লাগলো। আমি বিষয়টি অবশ্যই মাথায় রাখবো। শুভকামনা।

      ১৬.১
  10. বিডি০৮ বলেছেনঃ

    শুধু জামাত- জামাত- জামাত। যেন বাংলাদেশে আর কোন সমস্যা নেই, নেই সম্ভাবনা অথবা নেই আর কোন আলোচনার বিষয়বস্তু।
    আগামীতে আম্বাতে ভোট দিন … জামাতের রাজনীতি নিষিদ্ধ করতে সুযোগ দিন …

    ১৭
  11. নুরুন্নাহার শিরীন বলেছেনঃ

    জিনিয়া, জামায়াত দলের চিহ্নিত যুদ্ধাপরাধী (বিএনপির সাকা চৌ সহ) বিচারিক প্রক্রিয়াধীন আর তাদের মুক্তির দাবীতে জামায়াত (বিএনপির সমর্থনেই) সমগ্র বাংলাদেশে নাশকতা-হামলা চালাচ্ছে, এখন যদি আমরা বিচারিক প্রক্রিয়া সম্পন্ন দেখতে চাই তাহলে আস্থা-অনাস্থা বড় কথা না, বড় হওয়া উচিত যুদ্ধাপরাধীদের শাস্তিবিধান, সেইক্ষেত্রে সরকারকে সমর্থন না দিলে সমস্তই বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” হয়ে দাঁড়াবে …এই সহজ সত্য অনুধাবন করার ক্ষমতা নাই তোমার, একথা আমার অবিশ্বাস্য ……………… :eek:

    ১৯
    • জিনিয়া বলেছেনঃ

      আপুনি, এই সহজ কথাটি বুঝেছি জন্যই তো এই পোস্ট লিখেছি। আর বুঝেছি জন্যই তো জামাতের সাথে আততকারী দল কে বর্জন করতে বলেছি। কিন্তু আমি বলছিলাম দুদলের ভোটের রাজনীতির কথা। আর তাদের শাসনামলের কথা। সেক্ষেত্রে এদের কারও মধ্যে আমি কোনও পার্থক্য দেখিনা..যদিও সেই ব্যপারে আলোচনা করা এই পোস্টের বিষয়বস্তু নয়।

      তোমাকে শুভকামনা।

      ১৯.১
  12. rubel বলেছেনঃ

    আপুমনি তোমাকে ছালাম
    বইয়ের সাথে সম্পর্ক থাকা ভাল তবে সে বইটি যদি নাস্তিক বানিয়ে ফেলে তাহলে সমস্যা। আপনি শিক্ষিত কুরআনের আলোর তো দরকার আছে তাই না। ইসলামী বই পুস্তুক পড়ুন জানুন তাহলে আরো ভাল হবে।
    নিবন্ধন করছিলাম অনেক দিন পর দেখি আর কাজ হয় না তাই সোনার বাংলা ব্লগে লিখতাছি। জামায়াতের পিছনে ছুটে লাভ নাই, যারা চুরি-ডাকাতি-ছিনতাই, রাহজানি, হত্যা, দখলবাজি, চাদবাজি, ক্ষমতার অপব্যবহার করে তাদের পিছনে লাগেন এতে জাতি অনেক কিছু পাবে।

    ২০
    • জিনিয়া বলেছেনঃ

      রুবেল ভাইসাব, আমি অর্থনীতির লোক। অর্থনীতির বইগুলো কী নাস্তিক বানায় না কি রে ভাই?আর আমাকে ধর্ম নিয়ে কিছু বলার আগে আপনি দয়া করে আমার ধর্ম নিয়ে লেখা অনেকগুলো পোস্ট আছে, ওগুলো পড়বেন। আর নারিশিক্ষা নিয়ে যে পোস্ট আছে ওখানে স্বঘোষিত নাস্তিক আব্দুল হকের ইসলামের বিরুদ্ধে করা মন্তব্যের জবাবগুলো কোরআন ও হাদীসের আলোকে দেবেন। ঠিক আছে ভাই? দেখবো আপনি কত বড় আস্তিক হয়ে জন্মেছেন?

      ধর্ম নিয়ে লেখা একটা পোষ্টেও তো আপনাদের খুজে পাইনা। তখন কই থাকেন? যুক্তি দিয়ে নাস্তিকদের মুখ ভোতা করতে তো দেখিনা..যেই জামাতের জ দেখেন, ফাল দিয়ে সেই পোস্টে গিয়ে পড়েন। কেন বলুন তো ভাইসাব?

      শুভকামনা।

      ২০.১
  13. স বু জ বলেছেনঃ

    জাতির পিতা শেখ মুজিবুর রহমান পুলিশ বাহিনীর সমকক্ষ রক্ষিবাহিনী তৈরি করেছিলেন । কারোরই অজানা নেই যে তারা কতটুকু রক্ষক আর কতটুকু ভক্ষকের ভূমিকায় ছিল । মনে হচ্ছে বর্তমান সরকারের কিছু মন্ত্রী যুবলীগকে রক্ষিবাহিনীর ভূমিকা পালন করতে উত্‍সাহিত করছে ।
    ছাত্র শিবির আর জামাত যদি রাজপথে অন্যায় কিছু করে তবে সেটা মোকাবেলা করার দায়িত্বটা পুলিশের । গত কয়েক বছরে এ ব্যাপারে তাদের ভূমিকা নিসন্দেহে ক্ষমতাসিনদের হৃদয় জয় করার মতই । কিন্তু তবুও কেন এ সরকার একের পর এক তাদের অংগসংগঠনের কর্মীদের পুলিশের ভূমিকা নিতে বলছেন তা বোঝা যাচ্ছে না ।

    জামাত শিবির একটা রাজনৈতিক প্রতিষ্ঠান । যদিও অনেকেই সংগঠন দুটোর অতীত ভূমিকার কারনে তাদের পছন্দ করেনা কিন্তু সাংবিধানিকভাবেই সরকার যথেচ্ছভাবে তাদের কার্যক্রমে বাধা দিতে পারেনা । এ কাজ তারা বিএনপির সাথেও করছে । সরকারের কাজকর্মে বাকশালি ভাব প্রকট ।

    লীগাররা এমনিতেই ক্ষ্যাপা হয়ে আছে । এমতাবস্থায় তাদের সামনে বিরাটাকার অস্থি ছুড়া উচিত হবেনা । মানসিক বিকারগ্রস্থ কুকুর কতটুকু প্রভুভক্ত তা সরকারের আন্দাজে থাকা উচিত ।

    ২১
  14. নুরুন্নাহার শিরীন বলেছেনঃ

    জিনিয়া, একমত হওয়া সম্ভব না, কেননা, সামরিক জান্তার গর্ভে জন্মেছে যে দলটি, তারই সঙ্গে বঙ্গবন্ধুকন্যার তুলনাটি মোটেও তুল্য না শুধু নয়, অন্যায্য। :( :shock:

    ২২
  15. khan বলেছেনঃ

    জামাত শিবির একটা রাজনৈতিক প্রতিষ্ঠান । যদিও অনেকেই সংগঠন দুটোর অতীত ভূমিকার কারনে তাদের পছন্দ করেনা কিন্তু সাংবিধানিকভাবেই সরকার যথেচ্ছভাবে তাদের কার্যক্রমে বাধা দিতে পারেনা । এ কাজ তারা বিএনপির সাথেও করছে । সরকারের কাজকর্মে বাকশালি ভাব প্রকট ।

    ২৩
  16. পথহারা সৈকত বলেছেনঃ

    আওয়ামি যদি জামাতের সাথে মিলেও যায়, তাহলেই কী জামাতের সবাই মুক্তিযোদ্ধা হয়ে যাবে?……………………………
    হা জনাবা, এটাই সত্য। আমরা আগেও দেখেছি, মনে হচ্ছে পরেও দেখব।

    ২৪
  17. পথহারা সৈকত বলেছেনঃ

    @ নুরুন্নাহার শিরীন
    আমিও একমত না। যে নেত্রী এক লাশের পরির্বতে দশ লাশ চান তার সাথে আর কার তুলনা হতে পারে
    ? ৭৫ পরর্বতী সময়ে নিষিদ্ধ আওয়ামী লীগকে এই সেনানীবাসের দলই বাংলাদেশের অবাধে রাজনীতি করার সুযোগ দিয়েছিল, তা আওয়ামী লীগ ভুলে গেছে কিন্তু আমরা আমজনতা ভুলি নাই।……ধন্যবাদ

    ২৫
  18. Yusuf বলেছেনঃ

    জামাত নেতাদের বিরুদ্দে আজ যেসকল অভিযোগ আনা হচ্ছে সেসব কাজ
    জামাত-শিবিরের কোন কর্মীকে পর্যন্ত জাতির বর্তমান প্রজন্ম দেখেনি |
    তবে মুক্তি যুদ্ধের ঠিকাদার ছাত্র লীগ ,যুব লীগ ,আওয়ামিলীগ প্রতিদিন
    সেসব অপরাধ দিন রাত করতেছে |আমরা কাদের বিচার চাইব? সন্ত্রাসী, ধর্ষক, দুর্নীতিবাজ,ডাকাত
    মুক্তি যুদ্ধের ঠিকাদার? না দেশ প্রেমিক,সত্‍চরিত্রব|ন জামাত-শিবির ?
    বলুন লমপট লীগের হাতে না জামাতের হাতে জাতি ও দেশ নিরাপদ?

    ২৬
  19. rubel বলেছেনঃ

    আপু আপনাকে ক’টা কথা জিগাই
    ১. যে দল সুশৃঙ্খল তাদের কি কোন ক্ষতি করা যায়, পিছনে ফেলা যায় ধ্বংশ করা যায়? জামায়াত-শিবির যে সুশৃঙ্খল দল
    ২.বিএনপি-বিএনপি, আ.লীগ-আ.লীগ নিজেরা নিজেরা খুন-খারাবি আর কত না কি করে কিন্তু জামায়াত-শিবিরের মধ্যে কখনো হয়েছে দেখেছেন কি?
    ৩. মনোনয়ন পা০য়ার জন্য অন্য দলের নেতা-কর্মীরা কেমন করে তা আর বলার অপেক্ষা রাখে না কিন্তু জামায়াত-শিবিরের লোক কতসুন্দর ভাবে একজনকে আারেকজন সহায়তা করে।
    ৪. আজকের শিবিরের শোডাউন দেখছেন তারা আল্লাহ ছাড়া আর কাউকে ভয় করে না।
    ৫. স্বাধীনতা অর্জন করে কি পেয়েছেন আপনি?

    ২৭
    • জিনিয়া বলেছেনঃ

      রুবেল ভাইসাব, আমি হতবাক হয়ে যাই, যখন এই প্রজন্মের একজন হয়েও আপনি বলেন, “

      স্বাধীনতা অর্জন করে কি পেয়েছেন আপনি?

      ..কী পাইনি আমি? এতদিনে আপনার ওয়াতন পাকিস্তানের সাথে থাকলে আমিও মালালার মত গুলি খেয়ে হাসপাতালে থাকতাম..আপনার কথায় স্পষ্ট যে আপনারা স্বাধীনতা বিরোধী..এখনো এই স্বাধীনতার ৪১ বছর পরেও আপনারা পাকিস্তানের সাথে নিজেদেরকে যুক্ত করার স্বপ্ন দেখেন!!!আপনাদের সে স্বপ্ন কখনোই সফল হবে না..বাংলাদেশ আর কোনদিন পাকিস্তান হবে না…আমরা হতে দেব না.।

      আর ভাল কথা, আমি আপনাকে বলেছিলাম আমার নারী শিক্ষা পোস্টে ধর্মবিরোধীদের পোস্টের মন্তব্যগুলোর জবাব ইসলামের আলোকে দেবার জন্য..পাশ কাটিয়ে যাচ্ছেন কেন ভাই? ইসলামের এত এত বই পড়ছেন, জবাবগুলো দিয়ে দেবেন প্লিজ..খালি জামাত কী করল না করল ওগুলার ফিরিস্তি না দিয়ে নাস্তিকদের আস্তিক বানানোর জন্য আপনার জবাগুলো দেখার ইচ্ছে আছে আমার.।

      এই পোস্টে নয়..আপনার মন্তব্য আমি আমার ধর্মবিষয়ক পোস্টগুলোতে আশা করছি..শুভকামনা।

      ২৭.১
  20. নুরুন্নাহার শিরীন বলেছেনঃ

    জিনিয়া, পার্থক্য যদি না থাকে তবে তোমরা কাকে চাইছো বিচারিক প্রক্রিয়াটির সুসম্পন্ন করার পাহাড়সম দায়িত্বভার পালনের জন্য ??? বা সেটি কিছুতে এই পর্যায়ে “তীরে এসেও তরী ডোবার” মতো ভয়ঙ্করের পথে না যেন যায় তেমন যোগ্য নেতৃত্বভার তুমি বা তোমরা কার উপর দিতে চাইছো ??? শূণ্যে ঝাঁপিয়ে পড়ে আকাশছোঁয়া নেতৃত্বটি তরুণ প্রজন্ম ছিনিয়ে নিতে পারবে ভাবো ??? পারার গ্যারান্টার তুমি-ই যদি হও তো তবে নতুন দলের ঘোষণা দাও এবঙ তুমি দাঁড়িয়ে যাও। তাহলে আমিও নতুন করে ভাববো আর আমার মতোন আরও যারা চল্লিশ-চল্লিশ বর্ষের চেতনার দায়ভারেই লিখি সবাই ভাবতে চাইবে … :) শুভাশিষ।

    ২৮
    • জিনিয়া বলেছেনঃ

      আপু প্রথমত আমি বলব আওয়ামিলীগ ইচ্ছে করলেই তাদের এই টার্মে যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া সম্পন্ন করে যেতে পারবে..নির্বাচনী কৌশল হিসেবে এটাকে ঝুলিয়ে রাখা যাবে না..কারণ বিএনপি ক্ষমতায় এলেই ঐ মামলা যেভাবেই হোক খারিজ করে ওগুলারে সবগুলাকে ফুলের মালা দিয়ে বের করে আনবে..আর আওয়ামি যদি ওদের বিচার দ্রুত কার্যকর করতে পারে এতে তাদের প্রতি আমাদের এই প্রজন্মের যে ক্ষোভ আছে, তা মিটে যাবে, কোনও সন্দেহ নাই..আর বিএনপি নষ্ট জামাতের সাথে আতাত করে যে শুধু ঘৃণাই পাবে তাতেও কোনও সন্দেহ নাই।

      নতুন কোনও দল নয়..প্রতিষ্ঠিত দলগুলো যদি নিজেদের ক্ষুদ্র স্বার্থের ঊর্ধে গিয়ে সাধারণ জনগণের কথা একটু ভাবতো, তাহলে আজ আমাদের এত বিরক্তির বহিপ্রকাশের প্রয়োজন হতো না।

      তবুও স্বপ্ন দেখি, মুক্তিযুদ্ধের স্ব্পক্ষের দলটি আমাদের তরুণ প্রজন্মের চাওয়াগুলো পূরণে নিজেদের ভেঙে নতুন করে গড়বে দুর্নীতিমুক্ত নিরাপদ বাংলাদেশ। খুব কী বেশি চেয়ে ফেললাম আপুনি? শুভকামনা।

      ২৮.১
  21. rafiq বলেছেনঃ

    আমার মনে হয় জামাতই একমাত্র দল যাদের মধ্যে আছে দলীয় ভাবে
    সততা, ন্যায় পরায়নতার চর্চা কারন আমি বাস্তবে দেখেছি যারা ছাত্র জীবনে শিবির করত তারা বেশির ভাগই কর্ম জীবনে সৎ থাকে তবে তাদের মধ্যে অন্যায়ের বিরুদ্ধে কিছুটা হিংস্রতা আছে ।

    ২৯
  22. নুরুন্নাহার শিরীন বলেছেনঃ

    জিনিয়া, না, খুব বেশি চাওয়া আমাদের কারুর নাই। এবঙ সামান্য চাওয়া পূরণের লক্ষ্যেই কাজ করতে হবে সবার যার-যার অবস্থানে, হ্যাঁ, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতেই যাদের বরাবরের অবস্থান তাদের কাছে কিসের চাওয়া থাকতে পারে ??? জনকল্যাণমুখী কাজের নমুনা সংখ্যালঘুর উপর হামলা-নির্যাতন-জঙ্গীবাদের জন্ম ব্যতীত ??? আর এদেশে বর্তমান সুশীল সমাজের প্রতিনিধিত্বে যাঁরা তাঁদের মধ্যে কোথায় সেই নেতৃত্ব ??? আসন্ন জাতীয় নির্বাচনে আমরা ভোটে জিতিয়ে ক্ষমতায় আনতে চাই কাদের ??? কোন নেতৃত্ব ??? কেন অপশক্তির বিরুদ্ধে মন্দের ভালো বঙ্গবন্ধুকন্যাকে আরেক টার্মের জন্য নয় :eek: শুভেচ্ছা।

    ৩০
  23. rafiq বলেছেনঃ

    না, মানে, আপনি যেটা দখছেন ঐ টাও হতে পারে তবে সেটা অন্যান্য তথাকথিত প্রগতিশীল নাস্তিক বা সোনার ছেলেদের মত ধর্শনের সেঞ্চুরী টেঞ্চুরী আরও অনেক কিছু, আপনিত পেপার পত্রিকায় দেখেনই, এতটা নয়। আর আপনি বলেছেন “হলে গিয়ে ময়ুরীর ছবি দেখতে..” ব্যাপারটা বুঝলামনা, কোন ছিনেমায় ময়ুর বা ময়ুরী পাখির ছবি থাকলে দোষের কি?

    ৩১
  24. জাহেদ বলেছেনঃ

    স্বাধীনতা বিরোধী কাকে বলে একটু পরিষ্কার করবেন।
    কোন স্বাধীন দেশের স্বাধীনতার বিরোধিতা করলে থাকেই স্বাধীনতা বিরোধী বলে।
    দেশ স্বাধীন হওয়ার পর জামায়াত স্বাধীনতার বিরোধিতা করেনি।
    আর যেসব ধর্ষণ, নির্যাতনের কথা বলছেন, সেগুলো আমাদের নতুন প্রজন্মের কাছে ভার্চুয়াল। বাস্তবে এইসব ঘটনা আমরা দেখিনি। কিন্তু দেখেছি আওয়ামী বাহিনীর গঠিত সোনার ছেলেদের সন্ত্রাস, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি, খুন, রাহাজানি।
    ভার্চুয়াল জিনিসের সত্যতা নিয়ে সবসময় প্রশ্ন থাকবে। তাছাড়া যারা তখন ওইসব আকাম করেছিল, তাদের কার্যক্রমের সাথে সোনার ছেলেদের কার্যক্রমই সবচেয়ে ভাল মিলে।
    মানুষের চরিত্র একদিনে বদলে যায় না।
    এই থেকে আমার মনে হয় সোনার ছেলেদের জন্মদাতারাই ওইসব আকাম করেছিল।

    ৩২
    • জিনিয়া বলেছেনঃ

      রফিক ভাই, পুলিশের সাথে রুবেল ভাইয়ের মারামারি শেষ হলে একটু বলে দিবেন তো যেন আমার ধর্মবিষয়ক নারী শিক্ষা পোস্টে আব্দুল হকের মন্তব্যের জবাব দিয়ে আসে..ওনার সাহায্য আমার দরকার..ইসলাম নিয়ে অনেক পড়াশুনা করা আছে তো ওনার। ঠিক আছে ভাই?

      পুলিশরে মারার জন্য মামলা মোকদ্দমায পড়লে তো আবার আপনাদের কাউরে খুজে পাব না..যাই হোক আপনিও ভাল থাকবেন..শুভকামনা।

      ৩৩.১
  25. rafiq বলেছেনঃ

    আসলে সিনেমার ব্যাপারে আমার নলেজ অনেক কম, আমি হাতে গোনা কয়েকটি সিনেমা দেখেছি তাতে আমার মনে হয় ইসলামের দৃষ্টিতে জায়েজ নয় তবে প্রাকৃতিক সিনারী, পষু-পাখি এ গুলোর দেখাতে মণেহয় দোষের কিছু নেই, আর আপনি বলছেন “” রফিক ভাই, পুলিশের সাথে রুবেল ভাইয়ের মারামারি শেষ হলে একটু বলে দিবেন তো যেন আমার ধর্মবিষয়ক নারী শিক্ষা পোস্টে আব্দুল হকের মন্তব্যের জবাব দিয়ে আসে..ওনার সাহায্য আমার দরকার..ইসলাম নিয়ে অনেক পড়াশুনা করা আছে তো ওনার। ঠিক আছে ভাই?

    পুলিশরে মারার জন্য মামলা মোকদ্দমায পড়লে তো আবার আপনাদের কাউরে খুজে পাব না..যাই হোক আপনিও ভাল থাকবেন..শুভকামনা”"।

    আমি এ গুলোর মাথা- মুন্ড কিছুই বুঝিনাই,, শুভকামনা ভাল থাকবেন।

    ৩৪
  26. কাঙ্গাল বলেছেনঃ

    “পিলখানায় ৫৭ জন সেনা কর্মকর্তা হত্যাকাণ্ড, পুঁজিবাজারে ৩২ লাখ ক্ষুদ্র বিনিয়োগকারীর অর্থ লুণ্ঠন, হল-মার্ক ও ডেসটিনির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার, মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২১ জনের দণ্ড মওকুফ, রামুতে বৌদ্ধ বিহারে অগ্নিসংযোগ ও লুণ্ঠন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি- ইত্যাদি কি প্রমাণ করে দেশে কোনো সরকার আছে? কোনো সুশাসন আছে?”

    “কেরানীগঞ্জে অপহৃত স্কুলশিশু পরাগ মণ্ডলকে যখন ৫০ লাখ টাকার বিনিময়ে মুক্ত করতে হল, তখন কোথায় ছিল সুশাসনের পুলিশ প্রশাসন,”
    মোশাররফ বলেন, “এই সরকারের আমলের ১৫৬ জন রাজনৈতিক কর্মী গুম হয়েছে। ৪৬২ জনকে বিচারবহির্ভূতভাবে হত্যা করা হয়েছে। বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন চরম পর্যায়ে পৌঁছেছে।” – বিএনপির স্থায়ী কমিটির সদস্য মোশাররফ।

    ৩৫
  27. বোতল বাবা বলেছেনঃ

    আপু তোমাকে আমি একটু টিপস দেই । তুমি ও আমাকে দিতে পার । তোমার পোস্টে দেখি জামায়াতিরা উত্পাত করে । জামায়াতিরা কত খারাপ, একটা গল্প বললেই বুঝবে। আমি তখন গ্রামে । গ্রামে বর্ষায় গরু-ছাগলদের পায়ে ঘা হয়ে পোকা হয় । তখন যেটা করা হত , ৭ জন গ্রাম্য সুদখোরের নাম লিখে , গরু-ছাগলের গলায় বেধে দিলে , পোকা গুলো ঝর ঝর করে পরে যেত । তারমানে মানুষ খারাপ হলে কীট -পতঙ্গ ও তাদের নাম দেখে ঘৃনা করে ।

    আপু , আমরা তো জানিই প্রশ্নের উত্তর সবসময় সমাপ্ত বাক্য নয় । প্রশ্নের উত্তর অনেক সময় প্রশ্ন । তুমি তো আমার চেয়েও বেশি স্টাডি কর করো । তুমি একটু স্টাডি করেই দেখবে জামায়াতিদের মাথা একটা গন্ডির মধ্যে বাধা । কারণ এদের মাথা ক্রাক করা । আমি জামায়াতী প্রফেসর, পি এইচ ডি থেকে তথাকথিত মেধাবী ছাত্র শিবির ডিল করে দেখলাম একই ঘটনা। তুমি ঐখান থেকে শুধু ওদের দুর্বল পয়েন্টে হিট করবে বা আতে ঘা দিবা। এতে ওদের মাথার রক্ত টগ বগ করে ফুটতে থাকবে । আর হবে কি এতে, ওরা নিজের আগুনে নিজেই জ্বলে পুড়ে মরবে। পুরাই ছেড়ে দে মা কান্দে বাঁচি অবস্থা । ওরা দেখবে আর উত্পাত করবে না । আর এই কাজটা ব্লগে একটা দুষ্ট পোলা খুব ভালো করতে পারে । হা হা হা …!!!

    আর তোমার পোস্টে যুদ্ধপরাধীদের ছবি দিয়ে নোংরা করার দরকার কি ! যদি ছবি দিতেই হয় বড় করে আগে ক্যাপসন দিবা ” যুদ্ধপরাধীদের ফাসি চাই ” । তোমাকে একটা সুখবর জেনে শেষ করতে চাই, যেটা হয়ত তুমি জানই , সেটা হচ্ছে তা বাস্তবায়নের খুব কাছাকাছি ।

    ভালো থেকো আর জাহিদ ভাইয়াকে আমার সালাম দিও ।

    তোমার টিপস এর অপেক্ষায় !

    ইতি
    তোমার ছোটো ভাইয়া

    ৩৬
    • জিনিয়া বলেছেনঃ

      ভাইয়া, (তোমার আসল নাম আমাকে জানিও, বোতল নাম আমার পছন্দ নয়), আমার আসলে সেরকম জামায়াতি খুব কাছ থেকে দেখা হয়নি, কাজেই তোমার কথাকেই সত্য বলে মেনে নিচ্ছি…।

      তবে আমার ব্লগে ওদের তেমন উত্পাত আমি দেখছিনা..ওদের ও তো কিছু বলতে ইচ্ছে হয়..বলুক না..অসুবিধা কী..জবাব তো আমাদের জানাই আছে, তাই না?

      আমি সবসময় সত্য বলতে পছন্দ করি..এখানে কে কোন দল করে সে নিয়ে মাথা ঘামাই না কখনো, কারণ আমি কোনও দলের নই.।

      আর যুদ্ধাপরাধীদের ফাঁসির যে সুখবর দিলা এজন্য দেশে এসে তোমাকে মিষ্টি খাওয়াব।

      তোমার জাহিদ ভাইয়াকে তোমার সালাম এইমাত্র পৌছে দিলাম। তোমাকে শুভকামনা জানিয়েছে।

      ভাল থেকো।

      ৩৬.১

কিছু বলতে চান? লিখুন তবে ...