ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

সাংবাদিক দম্পতির খুনের ব্যাপারে আমাদের মাননিয় স্বরাষ্ট্রমন্ত্রী আবারো বলেছেন ” অপরাধী যেই হোক শাস্তি তাকে পেতেই হবে ইনশাল্লাহ্” গতকাল সাংবাদিকদের বলেছেন তিনি এই কথা। এই সুমহান বানী আমরা এর আগেও বহুবার শুনেছি। কুমির ছানা দেখানোর মত এই বানী আর কত ? ৪৮ ঘন্টা সময় বেধে দেয়ারই কি দরকার, আবার সময় বাড়ানোর কথা বলারই বা কি দরকার। কি যে এক তামশার মধ্যে পড়লাম খোদা……!

আমাদের দাবী আবারো পুনরাবৃত্তি করতে চাই, আমরা আর নাটক দেখতে চাই না। অনেক হয়েছে……। অনেক…..। পূর্ববর্তী ঘটনাগুলোর মত আমাদেরকে বুঝ দেয়ার জন্য যেন তেন ভাবে কাউকে এনে হাজির করলেই হবে না “এই কেষ্ট বেটাই চোর” আমরা আর মানবো না। এরে তারে ধরে এনে থুক্কু ভুল হয়েছে এই লোক খুঁনি নয় আসল খুঁনি ওমুক। আর শুনতে বা দেখতে চাইনা আমরা । যত তারাতারি সম্ভব আমরা প্রকৃত খুনিকে দেখতে চাই।

আমরা ক্লান্ত, বিরক্ত, ক্ষুদ্ধ এবং ক্রুদ্ধ। সঠিক পেশাদার সূলভ তদন্তের প্রেক্ষিতে প্রকৃত অপরাধীকে দেখতে চাই আমরা। দেখতে চাই রাষ্ট্র প্রকৃত অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করেছে। আমরা অপরাধ বিহীন ধোয়া তুলশীপাতার মত রাষ্ট্র আশা করি না, কিন্তু এটা অবশ্য অবশ্যই আশা করি যে রাষ্ট্র অপরাধীদের শাস্তি প্রদান করবে এবং নিরপরাধ মানুষের নিরাপত্তা নিশ্চিত করবে। আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব যাদের, তারা যোগ্য এটা বিশ্বাস করতে চাই আমরা। তাদের পেশাগত দ্বায়ীত্ববোধ, আত্মমর্যাদাবোধ তাদের বিবেক কে জাগাবে, তাদের সন্তানদের মুখ যেন তাদের মনে করিয়ে দেয় তারাও বাবা, সৃষ্টিকর্তার কাছে কেবল সেই প্রার্থনা করি।