ক্যাটেগরিঃ রাজনীতি

 

খালেদার নিরাপত্তায় ১২৬ পুলিশ দাবি
ঢাকা, মে ০৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার নিরাপত্তার জন্য ১২৬ জন পুলিশ দেওয়ার দাবি জানিয়েছে বিএনপির সংসদীয় দল।

শুক্রবার সকালে সংসদ ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ ব্রিফিংয়ে বিরোধী দলের প্রধান হুইপ জয়নুল আবদিন এই দাবি জানান।

তিনি বলেন, “গত চার দলীয় জোট সরকারের সময়ে বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার নিরাপত্তায় ১২৬ জন পুলিশ দেয়া হয়। বর্তমানে বিরোধী দলীয় নেতার নিরাপত্তার জন্য আমরা সেই সংখ্যক পুলিশ দেয়ার দাবি জানাচ্ছি।”

উল্লেখ্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় বর্তমানে খালেদা জিয়ার বাড়ির নিরাপত্তার জন্য ১০ জন পুলিশ সদস্য মোতায়েন করেছে।

জয়নুল আবদিন বলেন, “দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও বিশ্বব্যাপী ক্রমবর্ধমান সন্ত্রাসী হামলার ঘটনার প্রেক্ষাপটে বেগম খালেদা জিয়ার নিরাপত্তার ঝুঁকি অতীতের যে কোনো সময়ের চেয়ে অনেকে বেশি। আমরা তার নিরাপত্তা নিয়ে উৎকণ্ঠিত। বিরোধী দলের নেতার নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে ১১টি চিঠি দিলেও সরকার তা আমলে নিচ্ছে না।”

খালেদা জিয়া বর্তমানে গুলশান-২ এর একটি ভাড়া বাসায় থাকেন।

খবর সূত্র: বিডিনিউজ টেয়েন্টিফোর ডটকম/এসএম/কেএমএস/১৪৫২ ঘ.

***
এটি বিডিনিউজ২৪.কম এর নিউজের অংশবিশেষ। বিডিনিউজ২৪.কম -এর কাছে আগেই ক্ষমাপ্রার্থী পুরোটা না দেয়ার জন্য। কারন আমি আমার বিষয়ের অংশটুক ব্যবহার করেছি।

***
আমার বক্তব্য : পাঠক, উনারা আমাদের কেউ দেশ-নেত্রী, কেউ জননেত্রী অথচ উনাদের নিরাপত্তার জন্য ১২৬ জন পুলিশ লাগে। উনারা জনগনের নেতা হলে, জনগনকে এত ভয় কেন ? কেন এত নিরাপত্তা, নিরাপত্তা বলে চেচামেচি ? আবার উনাদের জন প্রতি যদি ১২৬ জন পুলিশ লাগে, তাহলে ১৬ কোটি মানুষের জন্য যদি একজন করেও পুলিশ দরকার হয় তাহলে দরকার ১৬ কোটি পুলিশ, বর্তমানে বাংলাদেশে কত কোটি (!!!) পুলিশ আছে ? পুলিশ তথা নিরাপত্তা বাহিনী সর্বদা ব্যস্ত এদের প্রোটোকল দিতে, এদের আদেশ মান্য করতে; জনগনের নিরাপত্তা দেয়ার সময় কোথায় ? আমরা এই গনতন্ত্রের দেশে বাস করি। যেখানে কোন কোন দলের শ্লোগান ” জনগন সকল ক্ষমতার উৎস” এই তার নমুনা । আবার যখন ক্ষমতায় যায় তখন দলীয় এমপি, মন্ত্রী, ক্যাডার, নেতা-পাতি নেতারই হল সকল ক্ষমতার মালিক। পাঠক এখানে একটা ব্যাপার হল “উৎস” এবং “মালিক” । অর্থাৎ উনার ক্ষমতায় যায় জনগনকে ব্যবহার করে (তাই জনগন উৎস) এবং ক্ষমতা ভোগ করেন শুধু উনারা, উনাদের আত্মীয়-স্বজন, ভাই-বোন সহ গার্ল ফ্রেন্ড ও বয় ফ্রেন্ডরা (তাই উনার হলেন ক্ষমতার মালিক ?!) কি ভাগ্য আমাদের বলতে পারেন…………..! বিশ্বে এমন ভাগ্য আর কোন দেশের জনগনের আছে কি ? অতএব, আমরা কতই না ভাগ্যবান।