ক্যাটেগরিঃ আর্ত মানবতা

 

হাসনা-হেনাকে বাঁচাতে হাত বাড়িয়ে দিন


ভুপেন হাজারিকার সেই বিখ্যাত গানটি আজ বার বার মনে আসছে।
“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য,
একটু সহানুভুতি কি..মানুষ পেতে পারেনা ও বন্ধু।”

আমাদের একজন ব্লগার বন্ধু । নিক নাম তার হাসনা-হেনা। তার আসল নাম হল সেলাষ্টিয়ান পিনারু। তিনি মূলতঃ প্রথম আলোতে ব্লগিং করেন। যার বর্তমান বয়স ৪২।

তিনি গত কিছুদিন যাবত দুরারোগ্য হেপাটাইটিস বি পজিটিভ (ক্যারিয়ার) ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ঢাকার ও চট্টগ্রামের ডাক্তার’রা তাকে ভাল চিকিৎসার জন্য মাদ্রাজের ভেলোর অথবা সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু এই চিকিৎসা করাতে কমপক্ষে ২৫ থেকে ৩০ লক্ষ টাকার প্রয়োজন বিধায় তার পরিবারের পক্ষে তা যোগাড় করা তা অসম্ভব হয়ে পড়েছে।

তার নিজের লেখনীতে দেখুন তার আকুতি:

একজন মৃত্যুপথযাত্রী বলছি…….

“…………..নিজের অধিকার বলে বলছি একজন মৃত্যুপথযাত্রী। আমার লিভার, গলব্লাডার আর কিডনী সবই অকেজো হয়ে পড়েছে, শুধুমাত্র মনের জোরে উঠে দাড়াঁলাম তাও আমার প্রিয় ব্লগে আমার অনুরোধের পোষ্ট নামিয়ে ফেলার বিরুদ্ধে বলার জন্য, সকালে কষ্ট করে ও দেখি লাভ হয় নাই । হাসপাতালে ভর্তি হইতে ডাক্তার বহুত আগেই বলে দিয়েছে কিন্তু প্রয়োজনীয় অর্থের সংস্হান এখনো হয় নাই, আত্মীয় স্বজনগুলান এখন বেয়াই ভাব দেখাচ্ছে, না মড়ার আগে জায়গা সম্পত্তির ভাগ-বাটোয়ারা। কি মুশকিল, আমি আমার ব্লগার ভাইদের অনুরোধ জানামু তারা কয় “কোন বগা ভাই”। আমার গিন্নী অনেক চেষ্টা করে তাদের ঝগড়া ঝাটি শান্ত করতে পারে নাই, কেউ কয় এ চিকিৎসা করাবে তো আরেক জনে কয় সে করাবে, তয় আমি বুঝলাম সব আমার কপাল তাই ব্লগই আমার সর্বশেষ ভরসা, হয় ব্লগের ভাইরা যারা আছেন তাদের অল্প সাহায্য লইয়া বাচুম না হয় বাচুম না।……………”

এ নিয়ে এর আগেও বিভিন্ন ব্লগে লেখা হয়েছিল। কিন্তু তেমন কোন সাড়া মেলেনি বলে গতকাল তার মেয়ের একটি লেখনিতে বুঝলাম। গতকাল তার মেয়ে লিখেছিল- ব্লগার হাসনা-হেনার মেয়ের অনুরোধে……….। সেখানেও সে তার বাবাকে বাঁচানোর জন্য প্রবল আকুতি করেছে। জানিনা সে আকুতি আমাদের কানে কতটুক নাড়া দিতে পারবে। কিন্তু একজন মানুষকে বাঁচাতে আমাদের এগিয়ে আসা উচিত আর এটাইতো মানবিকতা !

তাই সকল ব্লগার ভাই-বোনদের কাছে আমার আকুল আবেদন, আপনারা যে যার যতটুক সামর্থ্য আছে তাই নিয়ে ব্লগার হাসনা-হেনার পাশে দাড়ান। তিনি যেন এ পৃথিবীতে আমাদের মাঝে আবার সুস্থ্য হয়ে ফিরে আসতে পারেন, তার জন্য দোয়া ও সাহায্যের হাত নিয়ে এগিয়ে আসুন।
তাদের সাথে যোগাযোগ ও সাহায্য পাঠানোর ব্যাংক হিসাব নং ও অন্যান্য মাধ্যম আমি নিচে উপস্থাপন করলাম।

সাহায্য পাঠাবাবর জন্য-

ব্যাংকের নাম: HSBC Chittagong Branch (GEC).
একাউন্ট নম্বর: 008-019036-001
একাউন্টধারীর নাম: Celestian Penheiro
সুইফট কোড : HSBCBDDH

যারা ওয়েষ্টার্ন এর মাধ্যমে পাঠাতে চান তারা তার নাম ও পাসর্পোট নম্বর দিয়ে টাকা পাঠিয়ে তাকে ইমেইল করে MTCN NUMBER পাঠাতে পারেন।

ওয়েষ্টানে যারা পাঠাবেন:

নাম: রোজলীন পিনারু (ROSLIN PENHEIRO)
পাসর্পোট নম্বর: A0436018
ইমেইল: linasbangladesh@yahoo.com
Phone: +880312856599
Cell / H.P :+8801199267977

হাসনা হেনা সম্পর্কে জানতে চাইলে আপনারা সরাসরি ইমেইল বা ফোন করতে পারেন।

তার স্ত্রীর একাউন্ট নম্বর:

Account Name: L I N A S (লিনাস)
Account নম্বর: ০০৩১০০৬৬৮১১০১৮
ব্যাঙ্কের নাম: ওয়ান ব্যাঙ্ক লিমিটেড, আগ্রাবাদ, চট্টগ্রাম।
ঠিকানা: ৯৫ আগ্রাবাদ বা/এ. চট্টগ্রাম
সুইফট কোড: ONEBBDD002

যারা বাসায় গিয়ে দেখা করতে চান:
বাসার ঠিকানা:
৩৬/২ এম. এম. আলী রোড, লালখানবাজার, চট্টগ্রাম
ফোন: ০১১৯৯২৬৭৯৭৭

আপনার-আমার বিন্ধু বিন্ধু সাহায্য হয়ত তাকে আবার সুস্থ্য হতে সহায়তা করতে পারে। হাসি ফোটাতে পারে তার পরিবারের মুখে, তার ছোট্র মেয়েটার মুখে। জন্ম ও মৃত্যু আল্লাহর হাতে। তিনিই ভাল জানেন কে কোনদিন মারা যাবেন বা কতদিন বাঁচবেন। কিন্ত তাই বলে আমরাকি হাত গুটিয়ে বসে থাকব ? প্লিজ এগিয়ে আসুন আপনার সাহায্যের হাত নিয়ে। আপনার বন্ধু-বান্দব ও আত্মীয়-স্বজকেও বলতে পারেন।

আগের আবেদনটি যেটি তার স্ত্রী করেছিলেন।