‘ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’ এর প্রথম ব্লগার কে?

আজমাল হোসেন মামুন
Published : 14 March 2017, 06:59 PM
Updated : 14 March 2017, 06:59 PM

'ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম' এর যাত্রা ২০১১ সালের ১১ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে বলে ‌'ষষ্ঠ বর্ষপূর্তিতে নাগরিক সাংবাদিক ও নগর প্রধান মতবিনিময় এবং নাগরিক সাংবাদিকতা কর্মশালা' শীর্ষক পোস্টের মাধ্যমে আমরা জানতে পারি। কিন্তু আমি ২ জানুয়ারি ২০১১ সালে নিবন্ধিত হয় এ ব্লগে। জানুয়ারি মাসে ২১ টি পোস্ট দিয়েছিলাম। আমার জানতে ইচ্ছে করে অাসলে প্রথম ব্লগার কে? অামি তাঁকে খুঁজি। নাগরিক সাংবাদিকতার ধারণা নিয়ে এ ব্লগ প্রথম যাত্রা শুরু করে। অামি এর অাগে অন্য ব্লগেও ব্লগিং করেছি। এ ব্লগের মত রুচিশীল পোস্ট অার কোনো ব্লগে দেখিনি।
অামার প্রথম পোস্টটি ছিল  'উত্তরবঙ্গের শীতার্ত অসহায় মানুষের জন্য আমাদের করণীয়'। ২০১১ সালে একুশে বইমেলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম স্টল বরাদ্দ নেয়। অামার একজন বন্ধু অামাকে ফোন দিয়ে বলে অাপনার নামসহ একটি পোস্ট 'ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম' স্টলের সামনে ডিজিটাল ব্যানারে টাঙ্গানো অাছে। অামি দেরি না করে বইমেলায় গিয়ে দেখি অামার বন্ধুর কথায় ঠিক। পোস্টটির শিরোনাম ছিল, পাত্রী হিসেবে প্রতিবন্ধী নারী: আপনাদের ভাবনা কী?
অামি অাসলে জানতে চাই, 'ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম' এর প্রথম ব্লগার কে? প্রথম পোস্টটি কী ছিল? অামার মনে হয়, অামার অাগেও অনেকে পোস্ট করেছে। এটা নিয়ে ভবিষ্যতে বিতর্ক হতে পারে। কারণ, যখন একটি ব্লগসাইট খুবই জনপ্রিয়তা পায় তখন অনেকে জানতে অাগ্রহী থাকে প্রথম পোস্টটি কী? প্রথম ব্লগার কে?