ক্যাটেগরিঃ ব্লগ

অন্ন,বস্ত্র,বাসস্থান,শিক্ষা এবং চিকিৎসা এই পাঁচটি জিনিস রাষ্ট্রের একজন নাগরিক হিসাবে আমার মৌলিক চাহিদা,

আমার এই মৌলিক চাহিদা পূরণের জন্য আমি আওয়ামী লীগ সরকারকে ভোট দিয়ে ক্ষমতায় বসিয়েছি,আওয়ামী লীগ সরকারও আমার এই মৌলিক চাহিদা পূরণে প্রতিশ্রুতিবদ্ধ,

একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র কিছুতেই তার নাগরিকের মৌলিক চাহিদা পূরণের দায়িত্ব ভিন্ন কোন রাষ্ট্র বা তার কোন প্রতিষ্ঠানের হাতে ছেড়ে দিতে পারে না।

কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হওয়া সত্ত্বেও আওয়ামী লীগ সরকার “বাসস্থান” এর মত মৌলিক চাহিদা নিয়ে ব্যবসা করার সকল সুবিধা ভিনদেশী প্রতিষ্ঠান সাহারার হাতে দেয়ার আয়োজন চালিয়ে যাচ্ছে যা আমাদের সার্বভৌমত্বের প্রতি হুমকি স্বরূপ।

আওয়ামী লীগ সরকার কে পরিস্কার বলে দিতে চাই……

রাষ্ট্রের সকল নাগরিকের মৌলিক চাহিদা পূরণের দায়িত্ব বর্তমান আওয়ামী লীগ সরকারের,

রাষ্ট্রের নাগরিকের কোন একটি মৌলিক চাহিদা পূরণের দায়িত্ব আংশিক বা সম্পূর্ণভাবে ভিনদেশী প্রতিষ্ঠানের উপর ছেড়ে দেয়ার অধিকার জনগন আপনাদের দেয় নাই।

***************************************************************************************

এরপরও সরকার যদি সিদ্ধান্তে অটল থাকে তবে সরকারের আগেই একটি প্রস্তাব দেশবাসীকে জানিয়ে রাখতে চাই……….

এক লক্ষ একর এর পিস হিসাবে বিক্রি না করে “গণভবন” আর “বঙ্গ ভবন” বাদে পুরো দেশটাই ভারতের শীর্ষস্থানীয় কয়েকটি গ্রুপ যেমন…টাটা,বিড়লা,রিলায়েন্স,সাহারা এর কাছে একত্রে বিক্রি করে দেয়া হোক,এতে ভাল দর পাবার সম্ভাবনা আছে,
বাসা বানানো শেষ হলে আমরা আবার কিনে নিবো আর দাম বেশী হলে মাসিক ভাড়া ভিত্তিতে ঐ বাসাতেই থাকবো,

আজকাল বিভিন্ন ফলের গাছ সরাসরি মাটিতে রোপন না করে বাড়ীর ছাদে টবে রোপন করা যায়,ঐ সব গাছে ফলও ধরতে দেখা যায়,সমস্যা তো নাই।