ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

সিটি ফাউন্ডেশনের সহযোগিতায় ডি.নেট এবছর আবারো শুরু করেছে ‘৪র্থ সিটি ফাইন্যানশিয়াল আইটি কেস প্রতিযোগিতা’। সিটি ফাইন্যানশিয়াল আইটি কেস প্রতিযোগিতা’ বাংলাদেশের ব্যবসা প্রশাসন এবং আইসিটি বিভাগের ছাত্র-ছাত্রীদের জন্য একটি মর্যাদামুলক পুরষ্কার যার অন্যতম উদ্দেশ্য হল বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষর্থীদের মেধা বিকাশের মাধ্যমে ভবিষ্যতে নেতৃত্ব দেয়ার সুযোগ তৈরী করে দেয়া। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের ফলে ছাত্র-ছাত্রীরা তাদের প্রযুক্তিবিদ্যায় অর্জিত জ্ঞানকে বাস্ত্মব ক্ষেত্রে ব্যবহারের সুযোগ পাবে। বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশ নেয়ার সুযোগ পাবে। প্রতিযোগিতাটি প্রাথমিক বাছাই পর্ব, প্রথম পর্ব, দ্বিতীয় পর্ব এবং চূড়ান্ত্ম পর্ব এই চারটি ভাগে বিভক্ত। প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য প্রতিটি দলে পাঁচজন করে সদস্য থাকবে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের দুজন আইটি শিক্ষর্থী, দুজন ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষর্থী এবং প্রজেক্ট ম্যানেজার হিসাবে একজন ফ্যাকাল্টি মেম্বার এর সমন্বয়ে এই দল গঠন করতে হবে। প্রতিযোগিতায় বিজয়ী দল পাবে ৩০০০ ইউএস ডলার সমপরিমাণ টাকা, প্রথম এবং দ্বিতীয় রানার আপ পাবে যথাক্রমে ২০০০ এবং ১০০০ ইউএস ডলার সমপরিমাণ টাকা। এছাড়া একটি দলকে ক্রেষ্ট ও সার্টিফিকেট এর মাধ্যমে ‘বেস্ট ইনোভেটিভ আইডিয়া’ পুরষ্কারে সম্মানিত করা হবে।

প্রতিযোগিতার জন্য রেজিষ্ট্রেশনের শেষ তারিখ জুলাই ১০, ২০১২ থাকলেও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের অনুরোধের ভিত্তিতে রেজিষ্ট্রেশনের সময় বৃদ্ধি করা হয়েছে। রেজিষ্ট্রেশনের পরিবর্ধিত সময়সীমা হচ্ছে জুলাই ২০, ২০১২।

প্রতিযোগিতা ও রেজিষ্ট্রেশন সম্পর্কে বিস্তারিত জানতে লগ্‌ অন করুন http://cficc.dnet.org.bd এবং ই-মেইল করুন cficc@dnet.org.bd অথবা ফোন করুন ০১৭১৪০৭১৩২৬।