ক্যাটেগরিঃ অন্যান্য

 

আজ পত্রিকায় দেখতে পেলাম। যানজট নিরসনে ট্যাক্সিক্যাব চালকের প্রস্তাবনা মন্ত্রীসভা গ্রহন করেছে। কিন্তু দুঃখের সাথে বলতে হয় আমি যানজট সম্পর্কে সর্বপ্রথম সঠিক কারণ উৎঘাটন করেছি এবং সমাধানের পথ আবিস্কার করেছি। এখন বিভিন্নভাবেই সমাধাণ সম্ভব। যেহেতু কারণ সঠিক।

গত ০২/১০/২০১০ইং তারিখে স্বাক্ষাতের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠি পাঠিয়েছে।

পরবর্তীতে ২৬/১০/২০১০ইং তারিখে সমাধানের মিনি ফ্লাইওভারের রুট নক্সাসহ তথ্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে এবং সিসি তে বেশিরভাগ মন্ত্রণালয়, সংবাদপত্র, রেডিও/টেলিভিশসহ বিভিন্ন মেইলে প্রেরণ করিয়াছি। পরবর্তীতে ০৮/১১/২০১০ইং তারিখে সরাসরি প্রধানমন্ত্রীর কার্যালয় অফিসে, ০৯/১১/২০১০ইং রাষ্ট্রপতির বাসভবনে ও স্পীকার সাহেবের নিকট প্রদান করেছি। কিন্তু আমার বিষয়টির কোন উত্তরই আমি পাইনি। অপরদিকে আজ পত্রিকায় প্রকাশ হয়েছে যানজট নিরসনে টেক্সিক্যাব চালকের প্রস্তাবনা মন্ত্রীসভা গ্রহন করেছে।

খুবই দুঃখের বিষয় আমার প্রযুক্তিটি আর্ন্তজাতিক ভাবে ব্যতীক্রম একটি প্রকৃত এবং নতুন সমাধান বলে আমার বিশ্বাস। আমি আশায় আশায় দিন গুনতে গুনতে অপেক্ষায় ছিলাম। যে আমাকে ডাকা হবে। কিন্তু হঠাত করেই প্রকাশ হল ট্যাক্সিক্যাবের চালকের সমাধানের বিষয়টি। আমি মর্মাহত। তারপরও যতটুকু স্বল্প সময়ে বুঝলাম তাহল ট্যাক্সিক্যাব চালকের সমাধানটা কিছুটা নিরসন হলেও বিভিন্ন সমস্যা বিদ্যমান। পূর্ণ সমাধান দিতে হলে আমার প্রযুক্তির মিনি ফ্লাইওভারের আওতায় আসতে হবে। কিন্তু আমি তো প্রকৃত সমস্যা নির্ণয় ও সমাধানের নক্সা ও বিস্তারিত তথ্য প্রদান করেছি। জনকল্যাণমূলক কাজটি বিনা স্বার্থে আমার অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে প্রদান করেও সুষ্ঠু মূল্যায়ন আমি পেলাম না। এ পর্যন্ত কর্তৃপক্ষের কাছ হতে কোন উত্তরই আমি পেলাম না। বর্তমানে আমি শারিরীক ও মানসিক সকল ভাবেই খুবই ক্ষতিগ্রস্থ হচ্ছি। যা বলার মত ভাষা আমার নাই।


তাই বিষয়টি আপনার নিকট সুষ্ঠু সমাধান কামনা করি।

মোঃ ফারুকুজ্জামান
০১৯২৭৩৭৪৭২২