ছি ছি লজ্জা!ধর্ষক পরিমলের পক্ষে প্রথম আলো। তাকে বাঁচাতে পত্রিকাটির নানারকম কৌশল দেখুন-

হাবিব
Published : 9 July 2011, 05:38 AM
Updated : 9 July 2011, 05:38 AM

ছি ছি লজ্জা!! ধর্ষক পরিমল জয়ধরের পক্ষে প্রথম আলো। তাকে বাঁচাতে পত্রিকাটির নানারকম কৌশল দেখুন-

অবাক করা বিষয় হচ্ছে প্রথম আলোর মত পত্রিকা দীর্ঘদিন পরিমলের বিষয়টি একেবারেই চেপে যায়। ২/৩ দিন যাবত রিপোর্ট করলেও তা রহস্য জনক। এমনকি যে পত্রিকাটি বিরোধী দলীয় চীফ হুইপের বায়বীয় ঢিল নিক্ষেপের ছবিটি পর্যন্ত তীক্ষ্ণ নজরে রাখার মত সতর্ক, তারা তাদের ৭/৭/২০১১ তারিখের সম্পাদকীয়তে এই নরপশুটির নামটিও ভুলভাবে পরিমল জয়ধরের পরিবর্তে পরিমল মজুমদার লেখে। সম্পাদকীয়টির লিঙ্ক

৯/৭/২০১১ তারিখের সবগুলো জাতীয় দৈনিকে পরিমলের অপকর্মের স্বীকারোক্তির খবর আসলেও প্রথম আলো এ বিষয়ে কোন খবর ছাপেনি। ধর্ষনের শিকার ভিকারুন্নেছার ছাত্রী ও তার পরিবারের সিঙ্গাপুরে যাওয়ার খবরটি প্রথম আলো ছাপলেও তাতে পরিমলের বিষয়টি সচেতন ভাবে এড়িয়ে যাওয়া হয়। খবরটিতে পরিমলের নামটি পর্যন্ত একবারের জন্যও উচ্চারণ করেনি পত্রিকাটি।

বিভিন্ন সময়ে অশিক্ষিত গ্রাম্য মাতুব্বর কিংবা অজ্ঞতার কারনে এমনকি ব্যক্তিগত বা পারিবারিকভাবে নারী নির্যাতনের অমানবিক ঘটনা ঘটলে বদলে দাও স্লোগানধারী যে পত্রিকা মূল ঘটনা যাই হোক না কেন ঘটনার জন্য কৃত্রিমভাবে ইসলামের ঘাড়ে দোষ চাপাতে মরিয়া হয়ে অনবরত মিথ্যা প্রতিবেদন ছাপে, পরিমল বাবুদের ধর্ষণের ব্যাপারে সেই পত্রিকাটিই আজ রহস্যজনক ভূমিকায়।

জানিনা এই নরপশুটি আমার কত অবুঝ মোনালিসা বোনকে ফাঁদে ফেলে সর্বনাশ করেছে- ধর্ষণের সেন্চুরি উৎসব পালনকারী ছাত্রলীগ জাবি শাখার তৎকালীন সেক্রেটারি জসিম উদ্দীন মানিককে যদি তৎকালীন প্রধানমন্ত্রী পুরস্কৃত করার পরিবর্তে দৃষ্টান্তমূলক শাস্তি দিতেন, তাহলে সম্ভবতআজকের পরিমলরা সাহস পেত না। সেদিন জাবির ছাত্র হিসেবে তীব্র আন্দোলনে আমিও শরীক হয়ে মানিককে ক্যাম্পাস থেকে বিতাড়িত করতে পারলে সরকার প্রথমে তাকে ইটালী পাঠিয়ে দেয় এবং পরবর্তীতে পুরস্কার হিসেবে তাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বড় কর্মকর্তা নিয়োগ করেন।

আজকে দেশে একই প্রধানমন্ত্রী ক্ষমতায়। দেখি তিনি অতীত থেকে শিক্ষা নিয়ে এই নরপিশাচের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করেন কিনা? নাকি পরিমলকে ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেন। শুনেছি ২৯তম বিসিএসের প্রশাসন ক্যাডারে চূড়ান্তে গেজেটেও তার নাম অন্তর্ভূক্ত হয়েছে। কিন্তু সাম্প্রতিক সময়ের আলোচিত অভিযোগের প্রেক্ষিতে গেজেট প্রকাশে বিলম্ব হচ্ছে। আশা করব গেজেট থেকে এই অমানুষটির নাম বাদ দিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।"

প্রথম আলোকে বলব, পরিমলের নিজের মুখে ধর্ষণের স্বীকারোক্তির পরে শিক্ষক পরিমল নয়, ধর্ষক পরিমল লিখুন-
নরপুশাচ পরিমলের ব্যাপারে প্রথম আলোর ভালোবাসার কারন বুঝতে পারছি না।

১০.০৭.২০১১ তারিখেও ভিকারুননিসার খবরটি প্রথম আলোতে প্রথম বা শেষ পাতায় ঠাঁই হল না!!!!! অথচ শিবিরের দলীয় পতাকাকে পাকিস্থানের পতাকা বলে প্রচার করা চরম ভুয়া ও অজ্ঞতাপ্রসূত খবরটিও প্রথম আলোর প্রথম পাতায়!!!

তাহলে বদলে দাও কি সত্যকে বদলে দেওয়া???

প্রথম আলোতে প্রকাশিত খবরটি–
শিক্ষক পরিমলের ফাঁসি দাবি
ভিকারুননিসা নূন স্কুলে ছাত্রীদের মানববন্ধন

শিক্ষক পরিমলের ফাঁসির দাবিতে গতকাল শনিবার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সাবেক ও বর্তমান ছাত্রীরা মানববন্ধন করেছে। বেলা ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত বেইলি রোডে স্কুলের মূল ফটকের সামনে তারা মানববন্ধন করে। এ সময় অভিভাবকেরা সেখানে উপস্থিত ছিলেন।
মানববন্ধনে ছাত্রীরা অধ্যক্ষের পদত্যাগ দাবি করে স্লোগান দেয়। পুলিশ ও র‌্যাব সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। একপর্যায়ে সিদ্ধেশ্বরী গার্লস কলেজের ছাত্রী ও শিক্ষকেরাও পরিমলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধনে যোগ দেন।
এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা বাড্ডা থানার পরিদর্শক (তদন্ত) এস এম শাহাদত হোসেন প্রথম আলোকে টেলিফোনে বলেন, শিক্ষক পরিমল জয়ধর ছাত্রীকে ধর্ষণের কথা স্বীকার করেছেন। তবে মুঠোফোনে ধারণ করা ভিডিওচিত্র সম্পর্কে মুখ খোলেননি।
গতকাল অভিভাবক ঐক্য ফোরাম জাতীয় প্রেসক্লাবে শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধসহ বিভিন্ন দাবিতে সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে লিখিত বক্তব্য পড়েন ফোরামের সভাপতি জিয়াউল কবির।

এই কথা উল্লেখ করে প্রথম আলো আসলে কি প্রমান করতে চাইলো?
"২৮ মে মেয়েটি টি-শার্ট ও স্কার্ট পরে একা পড়তে আসে।" এই কথা উল্লেখ করে প্রথম আলো আসলে কি প্রমান করতে চাইলো? মেয়েটার দোষ নাকি পোষাকের দোষ- পোষাকের দোষ হবার কথা না কারন এরাই তো সাপ্তাহিক সাপ্লিমেন্টে 'চিপা জিন্স' এর উপর কাভার স্টোরি করেপরিমল ধোঁয়া তুলসী পাতা?? ইদানিং প্রথমআলোর নকশার দিকে তাকানো যায় না, এমন সব উদ্ভট পোজের ছবি দেয়, এগুলো জায়েজ হলে ঐ মেয়েটার পোষাকের দোষ আসছে কিভাবে? কয়েকটা পেপারে দেখলাম একই খবর কিন্তু মেয়ে কি পড়ে এসেছে উল্লেখ নেই, পরিমলের প্রতি সহানুভূতি কেন আলোর? প্রথম আলো মালিক লতিফুর কন্যা শাজনীন ট্রাজেডী ভুলে গেছে প্র.আ?