ক্যাটেগরিঃ ব্যক্তিত্ব

 

হুমায়ূনের মৃত্যুটা কি স্বাভাবিক?

হুমায়ূন আহমেদ কী শুধু অর্থাভাবে স্লোয়ান-কেটরিং মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালে চিকিৎসা অব্যাহত রাখতে পারেননি? তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অফার তিনি ফিরিয়ে দিয়েছেন কেন? কেন তাকে বেলভ্যু হাসপাতালে ভর্তি করা হলো? বিশ্বখ্যাত স্লোয়ান-কেটরিং মেমোরিয়াল ক্যান্সার হাসপাতাল কার নির্দেশে ত্যাগ করা হলো? অর্থ সংকটের কথা কেন আগে জানানো হলো না? হুমায়ূন আহমেদের মৃত্যু এবং অন্যান্য খরচ নিয়ে শাওন এবং মাজহার কেন মিথ্যার আশ্রয় নিলেন?

হুমায়ূন আহমেদ কীভাবে চেয়ার থেকে পড়ে গেলেন? কার উদাসীনতার কারনে চেয়ার থেকে পড়ে গেল? চেয়ার থেকে পড়ে গিয়ে মারাত্নকভাবে আঘাত পেলেও শাওন কেন কোন পদক্ষেপ নেননি? পরদিন প্রচন্ড ব্যাথায় কুঁকড়ে উঠেন হুমায়ূন।অথচ জরুরী অবস্থা মোকাবেলার জন্য চিকিৎসকের ফোন নাম্বার সংগ্রহে রাখার মতো মনোযোগ শাওনের কেন ছিলনা? চেয়ার থেকে পড়ে যাওয়ার সাথে সাথে হাসপাতালে না নিয়ে একদিন পর তাকে জ্যামাইকা হাসপাতালে নেয়া হলো কেন? জ্যামাইকা হাসপাতালে শাওন কেন গেলেন না?

অবস্থা বেগতিক দেখে প্রাইভেট এ্যাম্বুলেন্সে করে কেন তাকে বেলভ্যু হাসপাতালে নেয়া হলো? চেয়ার থেকে পড়ার বিষয়টি কেন শাওন মাজহার লুকানোর চেষ্টা করেছেন?

12 জুন যখন বেলভ্যু হাসপাতালে হুমায়ূনের অস্ত্রোপচার হচ্ছিল তখন শাওন এবং মাজহার বেরিয়ে যান। সে সময় সেখানে উপস্থিত ছিলেন ডঃ জ্যোতিপ্রকাশ, বিশ্বজিৎ সাহা সহ কয়েকজন। সকলেই ছিলেন উদ্বিগ্ন। তারা বসে মনিটরে হুমায়ূনের সর্বশেষ অবস্থা পর্যবেক্ষন করছিলেন। কিন্তু শাওন মাজহার বেরিয়ে যান। ফিরে আসেন দুই ঘন্টা পর। কেন? সবার চেয়ে বেশি উদ্বেগ নিয়ে শাওনের সেখানে থাকার কথা ছিল। শাওন সেখানে ছিলনা। কোথায় গেলো? বিস্তারিত।

চিকিৎসা খরচের জন্য গুলতেকিনতো বাড়ী বিক্রি করে দিতে চেয়েছিলো। শাওন কী কী বিক্রি করতে চেয়েছিলো?

হুমায়ূন কি কারো মাথার বোঝা হয়ে গিয়েছিলো?

হিমুরা এতদিন ভদ্র ছিলো। এখন আর ভদ্র নাই। হুমায়ূন মরেছে কিন্তু হিমুরা মরে নাই। সকল প্রশ্নের উত্তরের অপেক্ষায় হিমুরা বসে আছে।
উত্তর যদি সন্তোষজনক না হয় তবে অনেক গজালের প্রয়োজন পড়বে। অতএব, সকল হিমুরা গজাল নিয়ে প্রস্তুত থাকো।

সর্বশেষ আপডেটঃ
০১। টাকা চুরির গল্প (পড়ে দেখো, ঘষেটি বেগম কিভাবে টাকা চুরি করেছে)