ক্যাটেগরিঃ রাজনীতি

১। অনেকেই বলে বেরান যে শিবিরের সাথে তালেবানের যোগাযোগ আছে! প্রকৃত পক্ষে তালেবান মতাদর্শগত কারনে মউদুদি জামাত ইসলামকে পথভ্রষ্ট ও বাতিল ফেরকা ছাড়া আর কিছু মনে করেনা। তারপরেও যদি ওদের মাঝে যোগাযোগ থাকে তবে তা ভয়ংকর কোন কৌশলগত কারনে হবে। তালেবান ও এই দেশের কউমি মাদ্রাসা সবায় দেউবন্দি! আর জামাত শিবির হল মউদুদিপন্থি যাদের কোন নির্দিষ্ট চেহারা নেই! নিজেদের চেহারা পালটে যে কোন ভাবে তারা প্রবেশদ্বারের চর্চা করতে পারে তাই শিবির কে কখন অহাবি কখন শিয়া মনে হয়! আবার কখন জামাত শিবিরদের কথা বার্তায় মনে হতে পারে তারা ইখয়ান/মুসলিম ব্রাদারহুডের মতই এটাও একটি বিভ্রান্তির জন্ম দেয় কারন জামাত শিবিরের ভাতার হল সৌদ পরিবার আর সৌদ পরিবার রাজতান্ত্রিক তারা ইখয়ানকে বাঁকা চোখে দেখবেই কিন্তু জামাত শিবির ব্যাপকভাবে Entryism চর্চা করায় কেউ হলফ করে বলতে পারবেনা আসলে ওরা কার বা কাদের মানসপুত্র! ওরা অহাবি (সৌদ পরিবারপন্থী ) না ‘মউদুদি-ইখয়ান’ না সুন্নি নাকি খমেনি? ওরা আসলে মারাত্মক রকমের দলবাজ ওরা সব পানিকেই নিজেদের রঙে রাঙায়! ওরা সুই হয়ে কোন স্কুল কলেজ এনজিও ব্যাঙ্কে ঢুকে ফাল হয়ে থেকে যায়, না তাকে ঘিলে ফেলা যায় না উগরে ফেলা যায়। ওরা একজন প্রবেশ করে আর দুজনের জন্য জায়গা তৈরি করে ফেলে। জামাত শিবির রাবেতা আলম ইসলামি ইসলামি ব্যাঙ্ক ইউজ করে দলের নাম ফাটায় তাই যেই সব টিচার ব্যাঙ্কার গোপনে বা প্রকাশ্যে জামাত করে তাদের বের করে দিয়ে প্রতিষ্ঠানের জামাতিকরন থেকে মুক্ত করতে হবে। ঘূর্ণি ঝড় বন্যা কবলিত এলাকায় রাবেতার টাকায় সাহায্য দিয়ে দলের নাম কিনে নির্বাচনে ভোট আদায় করে! অনৈতিক সুবিধা গ্রহণকে ওরা ইমানি কৌশল মনে করে!

২।
সরকার যদি খুনিদের ফাঁসি না দিয়ে আসান দেয় তবে বুঝতে হবেঃ হয়তো সরকার শিবিরের কাছে হেরে গিয়েছে/সৌদি আরবের কাছে ওয়াদাবদ্ধ/নয়তো লীগ মনে করছে আমরা তো নির্বাচনে হেরে যাবই বিএনপি ক্ষমতায় আসলে ইমানি দায়িত্বের কারনে ওদের ছেড়ে দিবে তখন লীগ এই উছিলায় সপ্তাহে দুটো হরতাল দিয়ে জনতাকে বাঁশ দিবে ফাঁসি না দিয়ে অন্য বিকল্প হলে বলবো আজ বাংলাদেশ আওয়ামী লীগ দ্বারা প্রতারিত আর এর দায় শেখ হাসিনার উপর বর্তাবে!

৩।
আওয়ামী লীগ বলেছে জামাত শিবির যদি বিএনপি’কে কোন রকম খোরপোষ ছারাই তিন তালাক দেই তাহলে তারাও ঈমানের দাবি পুরনে বিবিসির আলেমদের আরামে থাকার এন্তেজাম করবেন! সুবহানাল্লাহ!! আওয়ামী লীগের ঈমানের জোর দেখে এই জাতি কোমায় চলে গেল নৈতিকভাবে!