ক্যাটেগরিঃ আর্ত মানবতা

 


পোষ্টটি আমি প্রথম আলো ব্লগ হতে সরাসরি কপি-পেষ্ট করছি। কারন তিনি একজন সচেতন ব্লগার। আজ তার সাহায্যে আমাদের এগিয়ে আসতেই হবে। এটাইতো মানবিকতা।

অনুরোধক্রমে হাসনা-হেনা: সকল ব্লগার ভাইদের অনুরোধ করছি আমার স্ত্রীর ব্লগটি পড়ুন ও দোয়া করুন।

আমি আপনাদের প্রিয় ব্লগার ছদ্মনাম ‘হাসনা-হেনা’ ভালো নাম মি: সেলাষ্টিয়ান পিনারু’র স্ত্রী আজ তার অনুরোধে এই ব্লগে লগইন করে এই পোষ্ট’টি দিতে বাধ্য হলাম। জানি আপনাদের অনেকে এখন ঈদ উদযাপনে ব্যস্ত। তবু ও আমার ব্লগ সামু থেকে তার স্ত্রী হিসাবে এই পোষ্টটি বিবেকের তাড়ণায় দিতে বাধ্য হয়েছি। আশা করবো এই পোষ্টটির মধ্য দিয়ে হাসনা-হেনা ব্লগার আপনাদের মাঝে আবারও সুস্হ হয়ে ফিরে আসবে আপনারা এই প্রার্থনা করবেন। তার বিশ্বাস তার চিকিৎসার টাকা যোগাড় করতে এই ব্লগের পাঠক, ব্লগার ও যারা সঞ্চালকের ভূমিকায় আছেন সেই সাথে যোগাযোগ মাধ্যমে কর্মরত তাদের প্রত্যেকের নজরে আসতে পারলে হাসনা-হেনার চিকিৎসার টাকার অভাব হবে না। তিনি অবশ্যই পোষ্টটি ষ্টিকি করার অনুরোধ জানিয়েছেন। এবার পোষ্ট টা সরাসরি আমার ব্লগ থেকে সংযোজন করে ছেপে দিচ্ছি যেন আবার লিংক’এর ঝামেলায় যেতে না হয়। আমি রোজলীন আপনাদের সকলকে ধন্যবাদ।

সরাসরি সামু ব্লগ থেকে সংযোজিত:

সকল ব্লগার ভাই বোন ও পাঠক ও ব্লগের এডমিন বিভাগ।

আমার একমাত্র কন্যা ক্রিষ্টিনাসহ আমরা মা ও মেয়ে আপনাদের সামনে একটি জরুরী মানবিক আবেদন জানাতে এই ব্লগের স্মরণাপন্ন হয়েছি। আমার কন্যার পিতা আমার স্বামী মিঃ সেলাষ্টিয়ান পিনারু ৪২ বছর বয়স, গত সপ্তাহ থেকে দুরারোগ্য হেপাটাইটিস বি পজিটিভ (ক্যারিয়ার) ভাইরাস আক্রান্ত আছে এবং ঢাকার ও চট্টগ্রামের ডাক্তার’রা তাকে ভাল চিকিৎসার জন্য মাদরাজের ভেলোর অথবা সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে। কিন্তু এই চিকিৎসা করাতে কমপক্ষে ২৫ থেকে ৩০ লক্ষ টাকার প্রয়োজন বিধায় আমাদের পক্ষে তা যোগাড় করা তা সম্ভব নয়। ফলে আজ আমি এই বৃহৎ একটি মাধ্যম সা.মু’র সকল ব্লগার ভাই, বোন, পাঠক সমাজ ও ব্লগের এডমিন বিভাগ’কে মিনতি করছি যেন আমার এই মানবিক আবেদনটি সমাজের প্রতিটি স্তরের মানুষের মাঝে মানবিক আবেদন জাগিয়ে তুলে আমার স্বামীকে বাচাঁতে ও সর্বপরি একজন কন্যাকে পিতৃহারা করা থেকে বিরত রেখে প্রয়োজনীয় সহযোগীতা দিয়ে তাকে প্রপার চিকিৎসা দিয়ে আরোগ্য করে তুলতে পারি সেইজন্য সমাজের সকল পেশা, শ্রেনীর মানুষ সহ অন্যান্য ব্লগে যারা কাজ করেন বা লিখেন তারাও এই মানবিক আবেদনটির পোষ্ট দিয়ে নিম্নে আমার স্বামীর ব্যাংক একাউন্ট বরাবর সাহায্য পৌছে দিয়ে একটি পরিবারের উপর্জনক্ষম ব্যাক্তিকে তথা একটি কন্যার পিতাকে এবং সর্বপরি একটি সুখী পরিবারের স্বামীকে বাচিঁয়ে তুলতে ও সেই লক্ষ্যে সকল মতামত নির্বিশেষে এই বিশেষ অনুরোধটি জানালাম। আমার বিশ্বাস আপনাদের একটি ক্ষুদ্র অংশ ও আমার স্বামীর আবার পথ চলার পথ সুগমে ও স্বাভাবিক জীবন যাপনের ক্ষেত্রে প্লাস পয়েন্ট হিসাবে গণ্য হবে। এই প্রত্যাশায়-

ব্লগের এডমিন বিভাগকে পোষ্টটি ষ্টিকি করার অনুরোধ রইল।

সাহায্য পাঠাবাবর জন্য-

ব্যাংকের নাম: HSBC Chittagong Branch (GEC).
একাউন্ট নম্বর: 008-019036-001
একাউন্টধারীর নাম: Celestian Penheiro

যারা ওয়েষ্টার্ন এর মাধ্যমে পাঠাতে চান তারা আমার নাম পাসর্পোট নম্বর দিয়ে টাকা পাঠিয়ে আমাকে ইমেইল করে MTCN NUMBER পাঠাতে পারেন।

ওয়েষ্টানে যারা পাঠাবেন:

নাম: রোজলীন পিনারু (ROSLIN PENHEIRO)
পাসর্পোট নম্বর: A0436018
ইমেইলinasbangladesh@yahoo.com
Phone: +880312856599
cell: 01199267977

হাসনা হেনা সম্পর্কে জানতে চাইলে ইমেইল বা ফোন করতে পারেন।

আমার একাউন্ট নম্বর দিচ্ছি:

Account Name: L I N A S (লিনাস)
Account নম্বর: ০০৩১০০৬৬৮১১০১৮
ব্যাঙ্কের নাম: ওয়ান ব্যাঙ্ক লিমিটেড, আগ্রাবাদ, চট্টগ্রাম।
ঠিকানা: ৯৫ আগ্রাবাদ বা/এ. চট্টগ্রাম
সুইফট কোড: ONEBBDD002

বিশ্বাস রাখি হাসনা-হেনার প্রতি আপনাদের এই ভালবাসা সত্যি তাকে আবার আপনাদের মাঝে ফিরিয়ে নিয়ে আসতে সাহায্য করবে।

নিবেদক,
রোজলীন পিনারু
একজন নিবেদিত ব্লগার।

প্রথম আলো ব্লগের লিংক এখানে।